scorecardresearch
 

Dawshom Awbotaar: বাংলায় ফের কপ ইউনিভার্সের গল্প, এবার পুজোয় একসঙ্গে প্রবীর রায়চৌধুরী- বিজয় পোদ্দার

Dawshom Awbotaar Movie: গত কয়েক বছরের ট্রেন্ড অনুযায়ী ফেস্টিভ মুডে বাঙালিকে হলমুখী করতে ভিড়ে সামিল হন একাধিক নির্মাতা ও প্রযোজনা সংস্থাগুলি। সে তালিকায় এবার ফের যুক্ত হচ্ছে সৃজিত মুখোপাধ্যায়ের নাম।

Advertisement
যিশু সেনগুপ্ত, জয়া আহসান, অনির্বাণ ভট্টাচার্য ও প্রসেনজিৎ চট্টাপাধ্যায় যিশু সেনগুপ্ত, জয়া আহসান, অনির্বাণ ভট্টাচার্য ও প্রসেনজিৎ চট্টাপাধ্যায়

যে কোনও উৎসবের আগে টলিপাড়ায় ছবির মুক্তির ভিড় জমে। বিশেষত বাঙালির শ্রেষ্ঠ উৎসব- দুর্গা পুজোয় ছবি রিলিজ একটা চল। গত কয়েক বছরের ট্রেন্ড অনুযায়ী ফেস্টিভ মুডে বাঙালিকে হলমুখী করতে ভিড়ে সামিল হন একাধিক নির্মাতা ও প্রযোজনা সংস্থাগুলি। সে তালিকায় এবার ফের যুক্ত হচ্ছে সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherji) নাম। এসভিএফ- জিও স্টুডিয়োজের হাত ধরেই আসছে পরিচালকের পরের ছবি- 'দশম অবতার' (Dawshom Awbotaar)। ২২ জুলাই থেকে শুরু হয়েছিল শ্যুটিং। জন্মাষ্টমীর শুভ দিনে প্রকাশ্যে এল ছবির চরিত্র লুক। 

নতুন এই ছবি আসার খবর আগেই চাউর হয়েছিল। বাংলার প্রথম কপ ইউনিভার্স  (Cop Universe) তৈরি হচ্ছে এই পুজোতেই। সৃজিতের এই ছবি আসলে তাঁর কপ ইউনিভার্সের দুই জনপ্রিয় ছবি 'বাইশে শ্রাবণ' (Baishe Shrabon) ও 'ভিঞ্চি দা' (Vinci Da) -র মিশিলে তৈরি বলা যায়। 'বাইশে শ্রাবণ'-র প্রিক্যুয়েল 'দশম অবতার'। দীর্ঘ ১১ বছর পর ফের পর্দায় ফিরছেন প্রবীর রায়চৌধুরী এবং ৪ বছর পর ফের দেখা মিলবে ডিসিডিডি পোদ্দারের। এক কথায় বলা যায়, '২২শে শ্রাবণ'-র প্রবীর রায়চৌধুরী (প্রসেনজিৎ চট্টাপাধ্যায়) এবং 'ভিঞ্চি দা'-র বিজয় পোদ্দার (অনির্বাণ ভট্টাচার্য), এবার হাত মিলিয়ে কাজ করবে। 

 

আরও পড়ুন

Dawshom Awbotaar new movie

 

প্রসেনজিৎ (Prosenjit Chatterjee), অনির্বাণ (Anirban Bhattacharya) ছাড়াও আরও চমক রয়েছে এই ছবিতে। গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন যিশু সেনগুপ্ত (Jisshu U Sengupta) ও জয়া আহসান (Jaya Ahsan)। 'দশম অবতার'-র সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন অনুপম রায় (Anupam Roy)। নেপথ্য সঙ্গীত ইন্দ্রদীপ দাশগুপ্তর (Indradip Dasgupta)। ছবির সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলেছেন সৌমিক হালদার। এর আগে 'বাইশে শ্রাবণ'-র গান ছিল দারুণ জনপ্রিয় হয়েছিল। এই ছবিতেও থাকছে অনুপম রায়ের সুরে রূপম ইসলামের গান। 

Advertisement

'দশম অবতার'-র লোগো লঞ্চ অনুষ্ঠানে সৃজিত বলেছিলেন, "যেখানে বাইশে শ্রাবণ শেষ হয়েছিল, সেখান থেকেই নতুন ছবির শুরু হল। এই ছবিতে প্রবীর রায়চৌধুরী ও ডিসিডিডি পোদ্দার হাতে হাত মিলিয়ে কেস সলভ করবে।" তবে সেখানে উঠছে আরও একটি প্রশ্ন। 'বাইশে শ্রাবণ'-র সিক্যুয়েল, 'দ্বিতীয় পুরুষ'-এ ভিলেন ছিল খোকা (অনির্বাণ ভট্টাচার্য)। আবার অন্যদিকে  ভিঞ্চি দা'-র ডিসিডিডি পোদ্দার চরিত্রেও দেখা গেছে তাঁকে। প্রিক্যুয়েলে যে পুলিস, সিক্যুয়েলে ভিলেন কীভাবে হলেন? এই প্রশ্নের উত্তর এখনই দিতে নারাজ ছবির টিম। 

 

Dawshom Awbotaar new movie Srijit Mukherji

ছবির পোস্টারে রয়েছে ভগবান বিষ্ণুর দশ অবতার। প্রতিটি অবতারের অনন্য প্রতীক এবং উদ্দেশ্য রয়েছে। '২২ শে শ্রাবণ' ও 'ভিঞ্চি দা'-এই দুই ছবির স্বাদ পাবেন ফের দর্শকেরা, তবে নতুন মোড়কে। টানটান রোমহর্ষক থ্রিলারের সাক্ষী যে বাঙালি দর্শকেরা এই পুজোয় থাকবে, তা আশা করা যায়।

 

Advertisement