scorecardresearch
 

Mithun- Dev EXCLUSIVE: 'ডাঙ্কি'- 'সালার' ঝড় কীভাবে সামলাবে 'কাবুলিওয়ালা'- 'প্রধান'? মিঠুন- দেব বলছেন...

Kabuliwala- Pradhan: পুজোয় একসঙ্গে মুক্তি পেয়েছে একগুচ্ছ বাংলা ছবি। বড়দিনেও একই দৃশ্য। মুক্তি পাচ্ছে বেশ কয়েকটি তাবড় ছবি। সে তালিকায় রয়েছে মিঠুন চক্রবর্তী, প্রভাস, শাহরুখ খান ও দেবও। বলা যায় বর্ষশেষে বাংলায় মহাগুরু, বলিউড বাদশাহর সঙ্গে দেব ও প্রভাসের হাড্ডাহাড্ডি লড়াই হবে। 

Advertisement
বড়দিনে আসছে 'কাবুলিওয়ালা' ও 'প্রধান' বড়দিনে আসছে 'কাবুলিওয়ালা' ও 'প্রধান'

চলছে উৎসবের মরসুম। দুর্গা পুজো, কালী পুজো, ভাইফোঁটা, জগদ্ধাত্রী পুজোর পর চলতি মাসে বড়দিন (Christmas)। বছরের এই সময়টা ছবি মুক্তি, গত কয়েক বছরের একটা চল। গত কয়েকবারের ট্রেন্ড অনুযায়ী ফেস্টিভ মুডে বাঙালিকে হলমুখী করতে ভিড়ে সামিল হন একাধিক নির্মাতা ও প্রযোজনা সংস্থাগুলি। পুজোয় একসঙ্গে মুক্তি পেয়েছে একগুচ্ছ বাংলা ছবি (Bengali Movies)। বড়দিনেও একই দৃশ্য। মুক্তি পাচ্ছে বেশ কয়েকটি তাবড় ছবি। সে তালিকায় রয়েছে মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), প্রভাস (Prabhas), শাহরুখ খান (Shahrukh Khan) ও দেবও (Dev)। বলা যায় বর্ষশেষে বাংলায় মহাগুরু, বলিউড বাদশাহর সঙ্গে দেব ও প্রভাসের হাড্ডাহাড্ডি লড়াই হবে। 

 

dunki

২১ ডিসেম্বর মুক্তি পেয়েছে শাহরুখ খানের 'ডাঙ্কি' (Dunki)। শুরু থেকেই ঝোড়ো ব্যাটিং করছে এসআরকে (SRK)- এর ছবি। সকালে থেকে দেশজুড়ে প্রচুর হাউজফুল শো যাচ্ছে। রিপোর্ট অনুযায়ী, 'ডাঙ্কি' প্রথম দিনে বক্স অফিসে ৩০ থেকে ৩৫ কোটি টাকার ওপেনিং করতে পারে। এর আগে 'পাঠান' কিংবা 'জওয়ান' -এর সাফল্য এবং এই 'ডাঙ্কি'-র অগ্রিম টিকিট বুকিংয়ের প্রায় ১৫ কোটি টাকা আয়ের দিকে তাকালে বোঝা যাচ্ছে, এই ছবি ফের বিপুল লক্ষ্মী লাভ করতে চলেছে। 

আরও পড়ুন

 

Salaar

 

অন্যদিকে ২২ ডিসেম্বর মুক্তি পাচ্ছে তেলেগু ছবি 'সালার: পার্ট ১ – সিজফায়ার' (Salaar: Part 1 Ceasefire)। এই ছবি ইতিমধ্যে অগ্রিম টিকিট বুকিং থেকে আয় করেছে প্রায় ৩০ কোটি টাকা। যেখানে বর্তমানে গোটা দেশে দক্ষিণী ছবি ব্যাপক সাড়া ফেলছে, সেখানে প্রভাসের এই ছবিও ভাল টক্কর দেবে তা আর বলতে বাকি রাখে না। 

Advertisement

২২ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে দুই বহু প্রতীক্ষিত বাংলা ছবি 'কাবুলিওয়ালা' (Kabuliwala) ও 'প্রধান' (Padhan)। দেবের সঙ্গে মিঠুন চক্রবর্তীর ব্যক্তিগত সম্পর্ক খুব ভাল। একসঙ্গে কাজও করেছেন তাঁরা। নাচের রিয়্যালিটি শোতে মহাগুরুর আসনে বসেছিলেন 'ডিস্কো ডান্সার'-মিঠুন। অন্যদিকে এই শোয়ের বিচারক ছিলেন টলিউড সুপারস্টার দেব। তাহলে কি জবর ফাইট এবার দু'জনের? কার ছবি এগিয়ে থাকবে? এবিষয় কী ভাবছেন দুই ছবির সুপারস্টার? খোঁজ নিল bangla.aajtak.in। 

 

kabuliwala

 

মিঠুন চক্রবর্তী সুদূর আমেরিকা থেকে এক্সক্লুসিভ সাক্ষাৎকারে জানিয়েছেন, "যতগুলো ছবি রিলিজ করছে সবাইকে আমার শুভ কামনা জানাই। সবারটাই চলুক। আমার ছবিটাও চলুক।" দেব জানালেন, "এটা আমাদের সবার লড়াই। যখন 'কাবুলিওয়ালা'-র ট্রেলার মুক্তি পায় তখন আমি মিঠুনদা এবং সুমনদাকে (পরিচালক) ফোন করে বলি, তোমাদের জাতীয় পুরস্কার আসছে। এমনকী আমি এটাও বলেছি যে, এবছর আমার দেখা সেরা ট্রেলার 'কাবুলিওয়ালা'।" 

দেব যোগ করেন, "আমার লড়াইটা আজকের নয়, বহু বছরের। '৮৩'-র মুক্তির সময় এসভিএফ প্রযোজনা সংস্থার 'কাকাবাবু' ছবিটা তৈরি ছিল একেবারে। ওদের শর্ত দেওয়া হয় যে, কোন সিনেমা হল শেয়ার করা যাবে না। আমি তখন শ্রীকান্ত মোহতাকে ফোন করে নিজে বলেছিলেন, দাদা এটা করবেন না। আমরা যদি আমাদের জায়গাটা ছেড়ে দিই,তাহলে কোনওদিন মাথা উঁচু করে বাঁচতে পারব না। আমি নিজেও শাহরুখ খানে ফ্যান। এই কথাগুলো কারও ভাবাবেগে আঘাত করে বলছি না। আজকে আমরা যারা বাংলা ছবির মূল স্তম্ভ, তাদের অন্তত নিজেদের জায়গাটা সুরক্ষিত করতে হবে। সে সময় ওরা আমার কথাটা শুনতে পারেনি। তবে আমি খুশি, এবার ওরা 'কাবুলিওয়ালা' আনছে। মিঠুনদা আমার অত্যন্ত কাছের একজন মানুষ।" 

 

pradhan

তিনি আরও বলেন, "আমার মনে হয় আমরা এখন একই টিমের ওপেনিং ব্যাটসম্যান। আমাদের লড়াই, সামনে একটা হিন্দি ছবি এবং একটা দক্ষিণী ছবি। আমাদের দায়িত্ব বাংলা ছবির দর্শককে সম্পূর্ণ বিনোদন দেওয়া, যাতে আমাদের ইন্ডাস্ট্রির সম্মানটা রক্ষা করা যায়। বাংলার দর্শককে শুধু এটুকুই বলব, যাই দেখুন না কেন, দয়া করে বাংলা ছবি দেখবেন যাতে হলগুলো আমরা ধরে রাখতে পারি। আমি খুব খুশি হবো যদি বক্স অফিসের নিরিখে আমাদের দুটো ছবি মিলে, ওদের দুটো ছবিকে আমরা পিছনে ফেলতে পারি।"        

অভিজিৎ সেন পরিচালিত ও অতনু রায়চৌধুরী প্রযোজিত 'প্রধান' ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন দেব। সাংসদ- অভিনেতার বিপরীতে দেখা যাবে টেলি অভিনেত্রী সৌমিতৃষা কুণ্ডুকে। পুলিশ অফিসার দীপক প্রধানের চরিত্রে দেখা যাবে দেবকে এবং তাঁর স্ত্রীয়ের ভূমিকায় রয়েছেন সৌমিতৃষা। এছাড়াও অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন পরাণ বন্দ্যোপাধ্যায়, সাবিত্রী চট্টোপাধ্যায়, সোহম চক্রবর্তী, অনির্বাণ চক্রবর্তী, খরাজ মুখোপাধ্যায়, অম্বরীশ ভট্টাচার্য, মমতা শঙ্কর, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, সোহিনী সেনগুপ্তর মতো শিল্পীরা। 

সুমন ঘোষ পরিচালনায় বড় পর্দায় ফের আসছে 'কাবুলিওয়ালা'। যেখানে নাম ভূমিকায় দেখা যাবে মিঠুন চক্রবর্তীকে এবং ছোট্ট মিনির চরিত্রে দেখা যাবে শিশুশিল্পী অনুমেঘা কাহালিকে। বাঙালির কাছে কাবুলিওয়ালা ও তার খোকি- এই অসমবয়সি বন্ধুত্বের গল্প এক প্রকার ছেলেবেলার নানা অনুভূতি ফিরিয়ে আনে। এই ছবিতে ফুটে উঠবে ১৯৬৫-এর কলকাতার চিত্র। মূল গল্পের সঙ্গে থাকবে বাস্তবিক প্রেক্ষাপটের মিশেল। গল্প বেশ কিছু পরিবর্তন করছেন পরিচালক। মিঠুন, অনুমেঘা ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন আবির চট্টোপাধ্যায় ও সোহিনী সরকার। ছবিতে মিনির মা সোহিনী  এবং বাবার চরিত্রে দেখা যাবে আবিরকে। ছবির প্রযোজনা করছে এসভিএফ ও জিও স্টুডিওজ। 

Advertisement

 

Advertisement