scorecardresearch
 

Dev Exclusive: 'সবার সব প্রশ্নের উত্তর হল...,' উচ্চারণ থেকে অভিনয় দক্ষতা নিয়ে কটাক্ষ প্রসঙ্গে অকপট দেব

Dev: টলিউড ইন্ডাস্ট্রিতে টিকে থাকার জার্নিটা সহজ ছিল না। প্রত্যাখ্যান পেয়েছেন বহুবার। কটূক্তি কম শুনতে হয়নি। এমনকী প্রশ্ন উঠেছে তাঁর কথা বলার ভঙ্গী, উচ্চারণ, অভিনয় দক্ষতা নিয়েও।

Advertisement
দেব (ছবি: ফেসবুক) দেব (ছবি: ফেসবুক)

ইন্ডাস্ট্রিতে ১৭ বছর কাটিয়ে ফেলেছেন। অভিনয়ের পাশাপাশি আজ তিনি বসেন প্রযোজকের আসনেও। টলিউড ইন্ডাস্ট্রিতে টিকে থাকার জার্নিটা সহজ ছিল না। প্রত্যাখ্যান পেয়েছেন বহুবার। কটূক্তিও কম শুনতে হয়নি। এমনকী প্রশ্ন উঠেছে তাঁর কথা বলার ভঙ্গী, উচ্চারণ, অভিনয় দক্ষতা নিয়েও। তবু হার মানেননি। উল্টে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন ট্রোলারদের দিকেই। আজ সেই নিন্দুকদের অনেকের মুখে শোনা যায়, 'শিরায় শিরায় রক্ত, দেবদা'র ভক্ত'। কথা হচ্ছে দেবকে (Dev) নিয়ে। এই মুহূর্তে তিনি টলিউডের সুপারস্টার। সাফল্যের শিখরে উঠে, কি পিছনে ফিরে তাকান দেব? 

সম্প্রতি bangla.aajtak.in-কে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে মনের কথা অকপটে শেয়ার করলেন দেব। অভিনেতা- প্রযোজক তথা সাংসদ বললেন, "সবার সব প্রশ্নের উত্তর হল আমার কাজ। যখন কারও কাজ কথা বলে, তখন মাইক নিয়ে কিছু বলার প্রয়োজন হয় না। আমি বিশ্বাস করি এখনও আমার বয়স আছে, বিশ্বাসযোগ্যতা আছে যে, আমার কাজ দিয়েই আমি উত্তর দিতে পারি। আমি কাউকে উত্তর দেওয়ার জন্যে বা বোঝানোর জন্য ছবি করি না। ছবি করি কারণ, এটা করতে আমার ভাল লাগে। আমি ভালোবাসি ছবি করতে।" 

দেব আরও যোগ করলেন, "যে ধরণের চরিত্রগুলো আমি করতে ভালোবাসি, সেগুলোই করছি। কোনওটা রিপিট করছি না। চাইলেই 'প্রজাপতি' বা 'টনিক'-র গল্প আবারও আনতে পারতাম। কিন্তু সেটা করিনি। আমি দেখবো আমার দর্শকের কীভাবে মনোরঞ্জন হচ্ছে। তার মানে আমার কাজই আমার সবচেয়ে বড় জবাব। সেটাই হওয়া উচিত যে কোনও শিল্পী বা মানুষের ক্ষেত্রে।" 

আরও পড়ুন

 

প্রসঙ্গত, সময়টা দারুণ যাচ্ছে দেবের। একের পর এক ছবি বক্স অফিসে বিপুল সাফল্য আনছে। আগের দু'বছর বড়দিনে মুক্তিপ্রাপ্ত 'টনিক', 'প্রজাপতি' বক্স অফিসে বিপুল আয় করেছে। এবছর বড়দিনে, আসছে দেবের নতুন ছবি 'প্রধান'। নতুন এই ছবি ঘিরে ইতিমধ্যে দর্শকদের মধ্যে উৎসাহ তুঙ্গে। অভিজিৎ সেন পরিচালিত ও অতনু রায়চৌধুরী প্রযোজিত  এই ছবিতে দেবের বিপরীতে দেখা যাবে টেলি অভিনেত্রী সৌমিতৃষা কুণ্ডুকে।
 

Advertisement

Advertisement