scorecardresearch
 

Rachana Banerjee Meets Mamata Banerjee: হঠাত্‍ নবান্নে মমতার কাছে রচনা, এবার রাজনীতি? জানালেন bangla.aajtak.in-কে

Rachana Banerjee Meets Mamata Banerjee: বড় পর্দার পাশাপাশি ছোট পর্দাতেও তিনি সমানভাবে জনপ্রিয়। তাঁর গেম শো-এর সৌজন্যে, তিনিও বাংলার 'দিদি'। এবার রচনা গেলেন পশ্চিমবঙ্গের আরেক 'দিদি'র সঙ্গে দেখা করতে।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় ও রচনা বন্দোপাধ্যায় (ছবি: ফেসবুক) মমতা বন্দ্যোপাধ্যায় ও রচনা বন্দোপাধ্যায় (ছবি: ফেসবুক)

বাংলার পাশাপাশি ওড়িয়া ও দক্ষিণী ইন্ডাস্ট্রিতে প্রায় তিন দশক ধরে দাপিয়ে কাজ করেছেন অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee)। বড় পর্দার পাশাপাশি ছোট পর্দাতেও তিনি সমানভাবে জনপ্রিয়। তাঁর গেম শো-এর সৌজন্যে, তিনিও বাংলার 'দিদি'। এবার রচনা গেলেন পশ্চিমবঙ্গের আরেক 'দিদি'র সঙ্গে দেখা করতে। তারপর থেকেই অভিনেত্রীর রাজনীতিতে আসার জল্পনা তুঙ্গে। 

সম্প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে দেখা করতে নবান্নে (Nabanna) যান রচনা। এই খবর চাউর হওয়া মাত্রই, জল্পনা শুরু হয়েছে, তাহলে কি এবার রাজনীতির ময়দানে নামছেন বাংলার 'দিদি নম্বর ১'? আসন্ন লোকসভা নির্বাচনের জন্যেই কি এই সাক্ষাৎ তাঁর? এবারে কি প্রার্থী হচ্ছেন তিনি? উঠে আসছে ইত্যাদি নানা প্রশ্ন।

যদিও রচনার রাজনীতিতে যোগ দেওয়ার জল্পনা, এই প্রথম নয়। এর আগেও একুশের নির্বাচনের সময় শোনা গিয়েছিল, তিনি নাকি তৃণমূল কংগ্রেস শিবিরে নাম লেখাচ্ছেন। যদিও জল্পনাকে উড়িয়ে দিয়েছিলেন তিনি এবং তাঁর কথাই সত্যি ছিল। 

bangla.aajtak.in-র তরফে এই প্রসঙ্গে যোগাযোগ করা হয় রচনা বন্দোপাধ্যায়ের সঙ্গে। তিনি সাফ জানান, "জি-এর একটা অনুষ্ঠানের ব্যাপারে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে গিয়েছিলাম দু'দিন আগে। এর সঙ্গে রাজনীতির কোনও যোগই নেই। শুধু অনুষ্ঠানের বিষয়ে আলোচনা ছিল।"      
  
দর্শকদের মনের খুব কাছের রচনা। সেই প্রমাণ মেলে সোশ্যাল মিডিয়ায় চোখ রাখলেই। অভিনেত্রীকে অনেকেই নিজেদের আদর্শ বলে মনে করেন। টেলিভিশনের পর্দায় বহু জীবনবোধের কথা বলেন তিনি। শুধু তাই নয়, তাঁর শো, 'দিদি নম্বর ১'-র মঞ্চে প্রতি নিয়ত মহিলাদের বিভিন্নভাবে অনুপ্রেরণা জোগান তিনি।  

প্রসঙ্গত, কর্মব্যস্ততার থেকে মাঝে মধ্যেই বিরতি নিয়ে ঘুরতে যান রচনা বন্দ্যোপাধ্যায়। এই মুহূর্তে বড় পর্দায় ফেরার বা ওটিটি-তে কাজ করার ইচ্ছে নেই তাঁর। আপাতত ছোট পর্দা এবং নিজের ব্যবসা নিয়েই খুশি আছেন তিনি। তাঁর কথায়, "প্রচুর কাজ করেছি, আরও করব...তবে আমি একটু শান্তিতে ও আরামে থাকতে চাই।" 

Advertisement

 

Advertisement