scorecardresearch
 

Sayantika Banerjee: বাংলাদেশে ছবির শ্যুটিং ছেড়ে চলে এলেন সায়ন্তিকা? হয়রানি নিয়ে মুখ খুললেন নায়িকা

Sayantika Banerjee: শোনা যাচ্ছে, সমস্যার জেরে শ্যুটিং শেষ না করেই কলকাতায় চলে এসেছেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। স্টুডিও পাড়ায় জল্পনা, ওপার বাংলায় হয়রানির শিকার হয়েছেন তিনি। ঠিক কী ঘটেছে? 

Advertisement
অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়

নতুন ছবির শ্যুটিং সারতে বেশ কিছুদিন বাংলাদেশে ছিলেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি দেশে ফিরেছেন অভিনেত্রী। তবে শোনা যাচ্ছে, সমস্যার জেরে শ্যুটিং শেষ না করেই কলকাতায় চলে এসেছেন তিনি। স্টুডিও পাড়ায় জল্পনা, ওপার বাংলায় হয়রানির শিকার হয়েছেন তিনি। ঠিক কী ঘটেছে? 

মনিরুল ইসলামের প্রথম প্রযোজিত, তাজু কামরুল পরিচালিত ছবি 'ছায়াবাজ'-এ জায়েদ খানের সঙ্গে জুটি বেঁধেছেন সায়ন্তিকা। এই ছবির শ্যুটিং করতে গিয়েই সমস্যায় পড়েন তিনি। তবে বিষয়টি প্রথমে প্রকাশ্যে আনতে চাননি নায়িকা। এজন্যে শহরে ফিরেও বিষয়টি পাঁচ কান করেননি। তবে এক বাংলাদেশি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী জানা যায়, সমস্যার কথা। নায়িকা নাকি সিনেমার শুটিং শেষ না করেই চলে এসেছেন কলকাতায়। 

খবর অনুযায়ী, ছবির নৃত্য পরিচালক মাইকেল তাঁর সঙ্গে সঠিক ব্যবহার করেননি। কলকাতার এক সাংবাদমাধ্যমকে সায়ন্তিকার বলেন, "প্রথমে অন্য মাস্টারজি এসেছিলেন নাচের দৃশ্য শুটিংয়ের জন্য। সেখানেও টাকা-পয়সা নিয়ে সমস্যা হওয়ায় তিনি চলে যান। এরপর মাইকেল নামক বাচ্চা ছেলেটি আসে। তবে আমি একজন পেশাদার শিল্পী। শ্যুটিং ছেড়ে আসার কথা ভাবতেই পারি না। মাইকেল আমার থেকে অনুমতি না নিয়েই হাত ধরে আমায় সরাতে গিয়েছিল। তখন আমি সকলের সামনেই বাধা দিই। বার বার আমি প্রযোজক মনিরুলের সঙ্গে কিছু টেক্‌নিক্যাল সমস্যা নিয়ে যোগাযোগ করার চেষ্টা করেছিলাম। কিন্তু কোনও উত্তরই পাওয়া যায়নি। ওঁর কোনও পরিকল্পনা নেই। কোনও ব্যবস্থা নেই।"
 
শোনা যাচ্ছে, সমস্যার কথা জানার পরও প্রযোজক জানিয়েছেন, সায়ন্তিকাকে মাইকেলকে নিয়েই কাজ করতে হবে। তবে বাংলাদেশের প্রথম কাজে খুবই তিক্ত অভিজ্ঞতা হয়েছে নায়িকার। তাঁর কথায়, "তিনি যদি সঠিক পদ্ধতিতে কাজ করেন, তা হলে আমি নিশ্চয়ই ছবিটার কাজ শেষ করব। কিন্তু তার আগে আমায় চিত্রনাট্য, শট ডিভিশন পুঙ্খানুপুঙ্খ জানাতে হবে।" 

Advertisement

শ্যুটিং ছেড়ে আসার দাবি উড়িয়ে দিয়েছেন সায়ন্তিকা। কলকাতা ফেরার আগে জায়েদের সঙ্গে আরও একটি ছবি সই করেছেন নায়িকা। যা থেকে বোঝাই যাচ্ছে, এপার বাংলায় বাজার খারাপ হলেও, ওপার বাংলায় ধীরে ধীরে মাটি আরও শক্ত করছেন সায়ন্তিকা। 


 

Advertisement