scorecardresearch
 

Paoli Dam-Parambrata Chatterjee: টাইম মেশিনে পাওলি-পরমব্রত, ৪০ বছর পর যখন মুখোমুখি, 'আশ্চর্য' অডিও সিরিজ

পরিচালক এই অডিও সিরিজের মাধ্যমে তুলে ধরতে চেয়েছেন ৪০ বছর পরের এক মানুষ যখন বর্তমান সময়ে এসে উপস্থিত হয় তখন আসলে কি হতে পারে। বর্তমান ও ভবিষ্যৎ প্রতিনিধির এই কথোপকথন শুরু হলে সেখানে কি কোনও দ্বন্দ্ব, মতের মিল তৈরি হবে না নাকি অতীত-বর্তমান-ভবিষ্যত এই তিন কাল মিলেমিশে একাকার হয়ে কোথাও মিলে যাবে।

Advertisement
পাওলি ও পরমব্রত একসঙ্গে অডিও সিরিজে ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম পাওলি ও পরমব্রত একসঙ্গে অডিও সিরিজে ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
হাইলাইটস
  • টলিউডের অন্যতম অভিনেতা পাওলি দাম ও পরমব্রত চট্টোপাধ্যায়। এই দুই অভিনেতা আগে সিনেমায় একসঙ্গে কাজ করেছেন।
  • এবার পাওলি-পরমব্রতকে দেখা যাবে এক অডিও সিরিজে অভিনয় করতে।
  • পরিচালক এই অডিও সিরিজের মাধ্যমে তুলে ধরতে চেয়েছেন ৪০ বছর পরের এক মানুষ যখন বর্তমান সময়ে এসে উপস্থিত হয় তখন আসলে কি হতে পারে।

টলিউডের অন্যতম অভিনেতা পাওলি দাম ও পরমব্রত চট্টোপাধ্যায়। এই দুই অভিনেতা আগে সিনেমায় একসঙ্গে কাজ করেছেন। এবার পাওলি-পরমব্রতকে দেখা যাবে এক অডিও সিরিজে অভিনয় করতে। এক অভিনব অডিও সিরিজ, যেখানে ভবিষ্যত ও বর্তমান মুখোমুখি হয়ে কথোপকথন করবে। পরিচালক উৎসব মুখোপাধ্যায়ের এই সিরিজের নাম '২০৬৩ থেকে এসেছি।' 
 
'২০৬৩ থেকে এসেছি'-এর প্রেক্ষাপট
পরিচালক এই অডিও সিরিজের মাধ্যমে তুলে ধরতে চেয়েছেন ৪০ বছর পরের এক মানুষ যখন বর্তমান সময়ে এসে উপস্থিত হয় তখন আসলে কি হতে পারে। বর্তমান ও ভবিষ্যৎ প্রতিনিধির এই কথোপকথন শুরু হলে সেখানে কি কোনও দ্বন্দ্ব, মতের মিল তৈরি হবে না নাকি অতীত-বর্তমান-ভবিষ্যত এই তিন কাল মিলেমিশে একাকার হয়ে কোথাও মিলে যাবে। এই অডিও সিরিজে মনোবিদ নন্দিনী মিত্রের ভূমিকায় রয়েছেন পাওলি, যাঁর কাছে এসেছেন ৪০ বছর পরের এক মানুষ রঞ্জন চট্টোপাধ্যায় ওরফে পরমব্রত। রঞ্জন নন্দিনীর কাছে দাবি করেছেন যে সে নাকি পৃথিবীকে এক ভয়াবহ পরিস্থিতি থেকে বাঁচাতে এসেছে। টুইস্ট শুরু হয় এখান থেকেই। নন্দিনী কি বিশ্বাস করবে রঞ্জনকে নাকি রঞ্জনের চিকিৎসার প্রয়োজন রয়েছে। পুরো বিষয়টি সাজানো হয়েছে দশ এপিসোডে, যেখানে রয়েছে টানটান থ্রিলার।    

প্রথম অডিও সিরিজ তৈরি করলেন পরিচালক
পরিচালক উৎসব এই প্রথমবার কোনও অডিও সিরিজ তৈরি করলেন। ‘২০৬৩ থেকে এসেছি’র বাংলা চিত্রনাট্যকারও তিনি। এক সংবাদমাধ্যমে রিচালক জানিয়েছেন যে তিনি এই অডিও সিরিজ তৈরি করতে ইংরাজি ও হিন্দি চিত্রনাট্যকে অনুসরণ করেছেন। এর সঙ্গে রয়েছে কিছু সিক্যুয়েন্সও। প্রসঙ্গত, ওয়েব সিরিজের মতোই বাংলাতেও ধীরে ধীরে অডিও কনটেন্টের জনপ্রিয়তা বাড়তে দেখা গিয়েছে। আগে রেডিও যেমন সকলের ঘরে ঘরে বাজত এখন তেমনি এই অডিও সিরিজ সেই জায়গা আস্তে আস্তে নিচ্ছে। শুধু পাওলি বা পরব্রত নয়, অনেক অভিনেতা-অভিনেত্রীরাও এই অডিও সিরিজের সঙ্গে যুক্ত হচ্ছেন।  

Advertisement

আরও পড়ুন: Rituparna-Indraneil Sengupta: বড়পর্দায় নাকি জুটি বাঁধবেন ঋতুপর্ণা-ইন্দ্রনীল সেনগুপ্ত, টলিউডে জোর গুঞ্জন


    স্প্যানিশ গল্প অবলম্বনে তৈরি
    স্প্যানিশ লেখক হুলিও রোহাসের ‘কেস ৬৩’ গল্প অবলম্বনে তৈরি এই সিরিজ ইতিমধ্যেই একাধিক ভাষায় জনপ্রিয়তা কুড়িয়েছে। হলিউডে এই সিরিজ়ে কণ্ঠ দিয়েছিলেন জুলিয়েন মুর ও অস্কার আইজ্যাক। হিন্দিতে ইতিমধ্যেই রিচা চাড্ডা এবং আলি ফজল এই কাহিনির রূপদান করেছেন। এ বার বাংলার পালা। বাংলা সংস্করণের অন্যান্য চরিত্রে রয়েছেন কমলেশ্বর মুখোপাধ্যায়, চিত্রাঙ্গদা শতরূপা এবং কল্পন মিত্র। রবিবার থেকে স্পটিফাই-তে বিনামূল্যে শোনা যাচ্ছে এই সিরিজ।
     

    Advertisement