scorecardresearch
 

Prosenjit daughter Prerana: বাবাকে ছাড়াই একা দিন কাটছে প্রসেনজিৎ-কন্যার, চিনে নিন প্রেরণাকে

বিয়ে ভাঙার পর অর্পণা ও তাঁর মেয়ে প্রেরণা পুরোপুরি লাইমলাইটের বাইরে চলে যান। তবে প্রেরণার সৌন্দর্য দেখলে সত্যিই চোখ সরানো দায়। যে কোনও টলিউড অভিনেত্রীকে টেক্কা দিতে পারবেন তিনি। ২১ বছরের প্রেরণা এখন আইনের পড়ুয়া।

Advertisement
প্রসেনজিৎ ও তাঁর কন্যা প্রেরণা ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম প্রসেনজিৎ ও তাঁর কন্যা প্রেরণা ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
হাইলাইটস
  • টলিউডের অন্যতম ব্যস্ত অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়
  • ১৯৯৭ সালে তিনি বিয়ে করেন অপর্ণা ঠাকুরতাকে
  • ১৯৯৭ সালে তিনি বিয়ে করেন অপর্ণা ঠাকুরতাকে

টলিউডের অন্যতম ব্যস্ত অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্য়ায়। যিনি বহু বছর ধরে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে রাজ করে চলেছেন। তাঁর অভিনয় জীবন যতটা প্রশংসিত ঠিক ততটাই বিতর্কিত তাঁর ব্যক্তিগত জীবন। দুটো ব্যর্থ বিয়ের পর প্রসেনজিৎ তৃতীয় বিয়ে করেন অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্য়ায়ের সঙ্গে। ছেলে তৃষাণজিৎকে নিয়ে এখন প্রসেনজিৎ-এর সুখের সংসার। তবে তৃষাণৎজিত যতটা আদরে বড় হয়েছেন ঠিক ততটাই অবহেলিত প্রসেনজিৎ-এর বড় কন্যা প্রেরণা চট্টোপাধ্যায়। 

দেবশ্রীর সঙ্গে বিচ্ছেদের পর বিয়ে হয় অপর্ণার সঙ্গে 
অভিনেত্রী দেবশ্রী চট্টোপাধ্যায়ের সঙ্গে রিল লাইফে প্রসেনজিৎ-এর জুটি দর্শকদের ভারী পছন্দ ছিল। সিনেমায় কাজ করতে করতেই দেবশ্রী-প্রসেনজিৎ-এর প্রেম হয় এবং তা বিয়েতে পরিণত হয়। ১৯৯২ সালে দেবশ্রীর সঙ্গে বিয়ে হয় প্রসেনজিতের। কিন্তু তিন বছর পরেই ভেঙে যায় সম্পর্ক। তার পরে ১৯৯৭ সালে তিনি বিয়ে করেন অপর্ণা ঠাকুরতাকে। ২০০২ সালে সেই দাম্পত্যে ভাঙন ধরে। কিন্তু ২০০১ সালে অপর্ণা-প্রসেনজিতের জীবনে আসে তাঁদের প্রথম সন্তান প্রেরণা। কিন্তু তার পরের বছরই ডিভোর্স হয়ে যাওয়ার দরুণ কন্যা প্রেরণাকে নিয়েই আলাদা হয়ে যান অপর্ণা। 

প্রসেনজিৎ-এর দ্বিতীয় প্রাক্তন স্ত্রী অপর্ণা ঠাকুরতা

 

আরও পড়ুন: tollywood actor Sean Banerjee: মেয়েদের মন খারাপের দিন শেষ, খুব শীঘ্রই টেলিভিশনে ফিরছেন হ্যান্ডসম শন

অভিনয় জগতের সঙ্গে যোগ নেই অপর্ণার
অভিনয় জগতের সঙ্গে কোনও যোগ ছিল না অপর্ণার। ভালোবেসে প্রসেনজিতের হাত ধরেছিলেন। তবে নায়িকাদের চেয়ে কম সুন্দরী নন তিনি। কেন ভেঙেছিল এই বিয়ে? জানা যায়, প্রসেনজিতের সঙ্গে নায়িকাদের ঘনিষ্ঠতা মেনে নিতে পারেননি অপর্ণা। পরকীয়ার অভিযোগে বিদ্ধ প্রসেনজিতের সঙ্গে সম্পর্কের পাঠ চুকিয়ে দেন তিনি। 

মায়ের সঙ্গে প্রেরণা

সবকিছু থেকে দূরে অপর্ণা-প্রেরণা
বিয়ে ভাঙার পর অর্পণা ও তাঁর মেয়ে প্রেরণা পুরোপুরি লাইমলাইটের বাইরে চলে যান। তবে প্রেরণার সৌন্দর্য দেখলে সত্যিই চোখ সরানো দায়। যে কোনও টলিউড অভিনেত্রীকে টেক্কা দিতে পারবেন তিনি। ২১ বছরের প্রেরণা এখন আইনের পড়ুয়া। মা অপর্ণার সঙ্গে লন্ডনেই থাকেন তিনি। 

Advertisement

আরও পড়ুন: Dakghor series teaser: সুহোত্রর জন্য দিতিপ্রিয়ার চিঠি এল 'ডাকঘর'-এ, প্রকাশ্যে আগামী সিরিজের টিজার

প্রেরণা সময় কাটান নিজের মতো করে
লন্ডনে একেবারে নিজের মতো করেই জীবন কাটাচ্ছেন প্রেরণা। বলা চলে অপর্ণা ও প্রেরণার জীবনে প্রসেনজিৎ-এর ছায়াটুকুও নেই। বন্ধুবান্ধবদের সঙ্গে ঘুরতে ও পরিবারের সঙ্গেই সময় কাটান মেয়ে প্রেরণা। বেশ কিছু বছর আগে পরিচালক সুদেষ্ণা ঘোষ ও অভিজিৎ-এর সঙ্গে প্রেরণার ছবি দেখে অনেকে মনে করেছিলেন যে হয়ত সিনেমায় নামতে চলেছেন প্রসেনজিৎ-কন্যা। কিন্তু না তিনি মায়ের মতোই ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে দূরে থাকতে ভালোবাসেন। 

অসাধারণ সুন্দরী প্রেরণা

ফ্যাশনিস্তা প্রেরণা চট্টোপাধ্যায়
প্রেরণার ইনস্টাগ্রামে খুব স্বল্প ছবি রয়েছে তাঁর। কিন্তু সেখান থেকে যতটা বোঝা যাচ্ছে তা হল প্রেরণার উচ্চতা বেশ ভালোই। খুব স্লিম-ট্রিম না হলেও তিনি বেশ আকর্ষণীয়। মুখের আদল বাবার মতোই। তবে তিনি স্টাইলে ও ফ্যাশনে যে কোনও টিনসেল টাউনের অভিনেত্রীদের মাত দিতে পারবেন সহজেই। তাঁর ডাক নাম বান্নো। পরিবারের কাছে তিনি এই নামেই পরিচিত। ঘুরতে যেতে এবং জাপানিজ খাবার খেতে ভালোবাসেন।   

কালো পোশাকে গ্ল্যামারস প্রেরণা ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম ও ফেসবুক

বাবার সঙ্গে সম্পর্ক নেই প্রেরণার
প্রেরণার সঙ্গে বাবা প্রসেনজিৎ-এর কোনও সম্পর্ক নেই। তবে সাম্প্রতিক এক সাক্ষাৎকারে প্রসেনজিৎ জানিয়েছেন যে তিনি তাঁর মেয়েকে জড়িয়ে ধরতে চান এবং সেই সময়ের অপেক্ষায় রয়েছেন তিনি। এখন তৃতীয় স্ত্রী এবং ছেলেকে নিয়েই সুখের সংসার প্রসেনজিতের। কোনো প্রাক্তন স্ত্রীর সঙ্গেই আর যোগাযোগ নেই তাঁর।  

  

Advertisement