scorecardresearch
 

গোপনে UP-তে ঢুকে গঙ্গায় মহাজাল বিহারের! প্রথম দিনই ৮ লাশ

বক্সার জেলা প্রশাসন আধিকারিকদের এই গোপন অভিযানের বিষয়ে জানিয়েছেন, যদি চৌসা থেকে লাশগুলি ফেলা হত নদীতে, তা হলে তা ৪-৫ দিন পরে বেশ কয়েক কিলোমিটার দূরে চলে যাবে। আমাদের টিম গাজিপুরে গিয়ে দেখে, সেখানে গঙ্গায় লাশ ফেলা চলছে।

Advertisement
ছবিটি প্রতীকী ছবিটি প্রতীকী
হাইলাইটস
  • প্রথম দিনই ওই জালে আটকে গেল ৮টি শব
  • নদীতে একটি বিশাল জাল লাগিয়েছে
  • বক্সার জেলা প্রশাসনের এই গোপন অভিযান

নদীতে লাশের পর লাশ ভাসার ঘটনায় বদনাম ঘোচাতে একটি গোপন অভিযান চালাল বিহারের বক্সার জেলা প্রশাসন। বক্সার জেলা প্রশাসন উত্তরপ্রদেশের সীমানায় ঢুকে জানতে পেরেছে, গাজিপুরের বারে থানা এলাকায় গঙ্গায় লাশ ভাসানোর জন্য প্রভাবিত করা হচ্ছে। সেই লাশগুলি বক্সার জেলায় এসে জড়ো হচ্ছে। এই ঘটনা আটকাতে বক্সার জেলা প্রশাসন নদীতে একটি বিশাল জাল লাগিয়েছে। প্রথম দিনই ওই জালে আটকে গেল ৮টি শব।

আরও পড়ুন: বিহারে গঙ্গায় ভেসে উঠল ৪৫টি লাশ, সবগুলি করোনা আক্রান্তের? 

আরও পড়ুন: প্রায় ৫০০ বছর আগেও গঙ্গায় ভাসতো লাশ, আজও ভাসছে! 

বক্সার জেলা প্রশাসন আধিকারিকদের এই গোপন অভিযানের বিষয়ে জানিয়েছেন, যদি চৌসা থেকে লাশগুলি ফেলা হত নদীতে, তা হলে তা ৪-৫ দিন পরে বেশ কয়েক কিলোমিটার দূরে চলে যাবে। আমাদের টিম গাজিপুরে গিয়ে দেখে, সেখানে গঙ্গায় লাশ ফেলা চলছে। এটা খুবই উদ্বেগের। তাই গঙ্গা নদীতে মহাজাল লাগিয়েছি। কারণ আমরা দেখতে চাই, কতগুলি লাশ ভেসে আসছে। আজই ৮টি লাশ জালে আটকেছে।

প্রসঙ্গত, বক্সার জেলায় যে দিন গঙ্গায় লাশ উদ্ধারের ঘটনা সামনে আসে, তখনই বক্সার সহ বিহারের একাধিক জেলা প্রশাসনকে কাঠগড়ায় তোলা হয়। 

বক্সার জেলা প্রশাসনের এই গোপন অভিযান কার্যত উত্তরপ্রদেশের গাজিপুর জেলা প্রশাসনের কাছে সার্জিক্যাল স্ট্রাইকের মতোই ছিল। কারণ বিহারের বদনাম হচ্ছে দেখে, নড়ে চড়ে বসে প্রশাসন। তখনই তাদের সন্দেহ হয়, লাশগুলি উত্তরপ্রদেশ থেকেই আসছে।

খবরটি হিন্দিতে পড়তে ক্লিক করুন

Advertisement