scorecardresearch
 

Corona Update : ভয় ধরাচ্ছে করোনা! দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ লক্ষ ৮৫ হাজার, মৃত্যু হাজার পার

দেশে একদিকে যেমন বেড়েই চলেছে করোনা-আক্রান্তদের সংখ্য়া, তেমনই বাড়ছে এই রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনাও।

Advertisement
লাগামহীন করোনাভাইরাসের সংক্রমণ। উদ্বিগ্ন চিকিৎসকেরা (প্রতীকি ছবি) লাগামহীন করোনাভাইরাসের সংক্রমণ। উদ্বিগ্ন চিকিৎসকেরা (প্রতীকি ছবি)
হাইলাইটস
  • ভয় ধরাচ্ছে করোনাভাইরাসের সংক্রমণ
  • গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৮৫ হাজার মানুষ
  • মারা গিয়েছেন ১ হাজারের বেশি মানুষ

ভয় ধরাচ্ছে করোনাভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৮৫ হাজার মানুষ। মারা গিয়েছেন ১ হাজারের বেশি মানুষ। এই পরিসংখ্যান ঘুম উড়িয়েছে প্রশাসনের।

দেশে একদিকে যেমন বেড়েই চলেছে করোনা-আক্রান্তদের সংখ্য়া, তেমনই বাড়ছে এই রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনাও। পরিসংখ্যান বলছে, রোগ ছড়াচ্ছে অত্যন্ত দ্রুত।

দেশে এখন করোনা আক্রান্তের সংখ্য়া পেরিয়ে গিয়েছে ১৩ লক্ষের গণ্ডি। গত কয়েকদিন ধরেই আক্রান্তে সংখ্যা বাড়ছে। এক একদিন যেন আগের দিনের রেকর্ড ভেঙে দিচ্ছে। দেঘা গিয়েছে, গত কয়েকদিনে করোনা আক্রান্তের সংখ্যা দেড় লক্ষ করে ছিল।

অভিযোগ উঠেছে, দেশের বিভিন্ন হাসপাতালে করোনা রোগের চিকিৎসার জন্য শয্যা পাওয়া যাচ্ছে না। একই ছবি বাংলাতেও। সেখানেও হাসপাতালে শয্যা পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ উঠেছে।

দেখে নেওয়া যাক কোথায় কত আক্রান্ত
গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তর- ১,৮৫,২৪৮
গত ২৪ ঘণ্টায় মৃত্যু- ১,০২৬
গত ২৪ ঘণ্টায় সেরে উঠেছেন- ৮২,২৩১

এই তথ্য বিভিন্ন রাজ্য সরকারের দেওয়া তথ্য থেকে মিলেছে। দেখা যাচ্ছে, করোনা সংক্রমণ থেকে সেরে ওঠা মানুষের থেকে আক্রান্তের সংখ্যা বেশি। আর এটাই মাথাব্যথা বাড়িয়েছে চিকিৎসকদের। কারণ মাঝে এর উল্টোটা হচ্ছিল।

বিশেষজ্ঞদের মতে, দেশে করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউ চলছে। তাই বাড়ছে আক্রান্তের সংখ্যা। সবাইকে আরও সচেতন হওয়ার আবেদন করেছেন তারা। কোভিড বিধি মেনে চলার ওপর জোর দিয়েছেন তারা।

মহারাষ্ট্রের অবস্থা বেজায় খারাপ। সেখানে হু হু করে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। বলা যেতে পারে একই ছবি রাজধানী দিল্লিরও। সেখানে করোনা লেখচিত্র বাড়ছে সমানে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সভা-সমিতির ওপর বিধিনিধেষ দরকার। এই দাবি করলেন কংগ্রেস নেতা অধীর চৌধুরি। তিনি এই আবেদন করে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছেন।

Advertisement

তাহলে করোনাভাইরাসের সংক্রমণ রোখা যাবে বলে মনে করেন তিনি। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরি ওই চিঠিতে বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ মানব সভ্যতার কাছে এক অভিশাপ যেন। এই ভাইরাস অনেক মানুষের জীবন নিয়েছে। অধীরের মতে, অন্য যে কোনও অতিমারীর থেকে এই ভাইরাস বেশি মানুষের মৃত্যুর জন্য দায়ী।

 

Advertisement