scorecardresearch
 

গুজরাত: হাসপাতালে COVID ওয়ার্ডে ভয়াবহ আগুন, মৃত কমপক্ষে ১৬

শুক্রবার রাত সাড়ে বারোটা নাগাদ আগুন লাগে ভরচের পটেল ওয়েলফেয়ার হাসপাতালের কোভিড ওয়ার্ডে। যেখানে আগুন লাগে, সেই জায়গাতেই ছিল আইসিইউ। আগুন এত তাড়াতাড়ি ছড়িয়ে পড়ে যে রোগীদের বাইরে বের করে আনার জন্য বিশেষ সময় পওয়া যায়নি।

Advertisement
হাসপাতালে অগ্নিকাণ্ডে মৃত্যু হাসপাতালে অগ্নিকাণ্ডে মৃত্যু
হাইলাইটস
  • হাসপাতালে ভয়াবহ আগুন
  • কমপক্ষে ১৬ রোগীর মৃত্যু
  • ঘটনার তদন্ত শুরু

করোনা (Corona) ওয়ার্ডে অগ্নিকাণ্ড। আগুনের গ্রাসে আইসিইউও। মৃত্যু হল কমপক্ষে ১৬ জন রোগীর। ঘটনটি ঘটেছে গুজরাটের ভরচ শহরের পটেল ওয়েলফেয়ার হাসপাতাল থেকে (Patel Welfare Hospital Bharuch)। আগুনের জেরে হুড়োহুড়ি পড়ে যায় হাসপাতালে। খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে দমকল বাহিনী। তা সত্ত্বেও জীবহানি আটকানো যায়নি। 

জানা গিয়েছে শুক্রবার রাত সাড়ে বারোটা নাগাদ আগুন লাগে ভরচের পটেল ওয়েলফেয়ার হাসপাতালের কোভিড ওয়ার্ডে। যেখানে আগুন লাগে, সেই জায়গাতেই ছিল আইসিইউ। আগুন এত তাড়াতাড়ি ছড়িয়ে পড়ে যে রোগীদের বাইরে বের করে আনার জন্য বিশেষ সময় পওয়া যায়নি। তাঁদের বের করে আনতে আনতে কয়েকজন আগুনের গ্রাসে চলে যান। এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও দমকল। শুরু হয় উদ্ধারকার্য। 

ঘটনার সময় করোনায় ওয়ার্ডে ৪৯ জন রোগী ভর্তি ছিলেন বলে জানা যাচ্ছে। তারমধ্যে ২৪ ছিলেন আইসিইউতে। ভরচের কালেক্টর জানাচ্ছেন, আঘুনে ১৬ জনের মৃত্যু হয়েছে। আহতদের অন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়াও এখানকার রোগীদের অন্যত্র স্থানান্তরিত করা হয়েছে। তবে কী কারণে আগুন তা জানা যায়নি। ঘটনার তদন্ত শুরু হয়েছে। 

তবে আগুনে কোভিড রোগীর মৃত্যুর ঘটনা এই প্রথম নয়। এর আগেও আগুনের গ্রাসে প্রাণ গিয়েছে কোভিড রোগীদের। কয়েকদিন আগে মুম্বইয়ে শপিং মলের মধ্যে একটি কোভিড হাসপাতালে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনায় বেশ কয়েকজনের মত্যু হয়। সেই ঘটনায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হয়েছিল দমকলকে। ঘটনার জেরে হাসাপাতেল বাকি রোগীদের অন্যত্র সড়িয়ে নিয়ে যাওয়া হয়।

হাসপাতালে অগ্নিকাণ্ডের আরও ঘটনা রয়েছে। কিছুদিন আগেই মহারাষ্ট্রের পালঘরে একটি হাসপাতালে আইসিইউতে আগুন লাগে। সেই ঘটনাতেও বেশ কয়োকজন রোগীর মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায় দমকল। সেই ঘটনাতেও বাকি রোগীদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। দেশের বিভিন্ন জায়গায় এইভাবে হাসপাতোলে অগ্নিকাণ্ডের ঘটনায় স্বভাবতই রোগীদের নিরাপত্তা নিয়ে এক বড়সড় প্রশ্ন চিহ্ন তৈরি হয়েছে। 

Advertisement

 

 

Advertisement