scorecardresearch
 

CORONA UPDATE : আরও ভয়াবহ করোনা; আক্রান্ত প্রায় দেড় লাখ, মৃত ৭৯৪

সারা দেশের সঙ্গে পাল্লা দিয়ে রাজ্যেও বাড়ছে করোনার সংক্রমণ। গতকাল, অর্থাৎ শুক্রবার রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা ৩ হাজার ছাড়িয়ে যায়।

Advertisement
Corona Corona
হাইলাইটস
  • গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগী বেড়েছে ৬৭ হাজার ২৩ জন
  • চলতি সপ্তাহের প্রথম থেকেই করোনার দৈনিক সংক্রমণ হু হু করে বাড়ছে
  • দৈনিক সংক্রমণে ফের রেকর্ড গড়ল এই মারণ ভাইরাস

ক্রমশ ভয়াবহ হচ্ছে করোনা। দৈনিক সংক্রমণে ফের রেকর্ড গড়ল এই মারণ ভাইরাস। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত ১ লক্ষ ৪৫ হাজার ৩৮৪ জন। এই নিয়ে দেশে মোট আক্রান্ত হলেন ১ কোটি ৩২ লক্ষ ৫ হাজার ৯২৬ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৯৪ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৬৮ হাজার ৪৩৬। 

গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগী বেড়েছে ৬৭ হাজার ২৩ জন। ফলে মোট সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১০ লক্ষ ৪৬ হাজার ৬৩। গত বছর সেপ্টেম্বর মাস থেকে আক্রান্তের সংখ্যা কমছিল। এবার ফেব্রুয়ারি পর্যন্ত তা .কমতে থাকে। তবে সেই মাসের শেষ থেকে ফের বাড়তে শুরু করে আক্রান্তের সংখ্যা।

প্রসঙ্গত, চলতি সপ্তাহের প্রথম থেকেই করোনার দৈনিক সংক্রমণ হু হু করে বাড়ছে। গত ৪ দিনে আক্রান্তের সংখ্যা ১ লাখ করে ছাড়িয়েছে। যা নিয়ে বেশ উদ্বিগ্ন চিকিৎসকরা। পরিস্থিতি মোকাবিলায় ইতিমধ্যেই রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লকডাউন হবে না, সেই ইঙ্গিত দিয়েছেন তিনি। তবে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে জোর দেওয়ার আবেদনও জানয়েছেন। 

সারা দেশের সঙ্গে পাল্লা দিয়ে রাজ্যেও বাড়ছে করোনার সংক্রমণ। গতকাল, অর্থাৎ শুক্রবার রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা ৩ হাজার ছাড়িয়ে যায়। রাজ্য সরকারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, শুক্রবার মারণ ভাইরাসের সংক্রমণে পড়েছেন ৩ হাজার ৬৪৮ জন। মৃত্যু হয়েছে ৮ জনের। 

 

Advertisement