scorecardresearch
 

রাজ্যে করোনা বিধি ১৫ জুলাই পর্যন্ত, বাস-মিনিবাসে আংশিক ছাড়

রাজ্যে করোনা বিধি আগামী ১৫ জুলাই পর্যন্ত বহাল। সোমবার নবান্নে সাংবাদিক সম্মেলন এমনটাই জনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ছাড় দেওয়া হয়েছে বাস মিনিবাসে। ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস মিনিবাস চলতে পারবে বলে জানান মুখ্যমন্ত্রী। তবে লোকাল ট্রেন ও মেট্রোয় বিধিনিষেধ জারি রেখেছে রাজ্য

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • আরও ১৫ দিন বাড়ল রাজ্যের করোনা বিধি
  • ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে বাস-মিনিবাস
  • মেট্রো-লোকাল ট্রেনে নিষেধাজ্ঞা জারি

রাজ্যে করোনা বিধি আগামী ১৫ জুলাই পর্যন্ত বহাল। সোমবার নবান্নে সাংবাদিক সম্মেলন এমনটাই জনালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে ছাড় দেওয়া হয়েছে বাস মিনিবাসে। ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস মিনিবাস চলতে পারবে বলে জানান মুখ্যমন্ত্রী। তবে লোকাল ট্রেন ও মেট্রোয় বিধিনিষেধ জারি রেখেছে রাজ্য সরকার। 

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ৫০ শতাংশ কর্মী নিয়ে খোলা যাবে বেসরকারি অফিস। সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত খোলা রাখা যাবে অফিসগুলি। তবে কর্মীদের যাতায়াতের ব্যবস্থা ওই বেসরকারি সংস্থাকেই করতে বলেও এদিন সাফ জানিয়ে দেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

এছাড়াও আরও বেশকিছু ঘোষণা এদিন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা যাবে জিম। সকাল ১১ট থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত, এই ৭ ঘণ্টা ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা যাবে সেলুন ও পার্লারও। সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা রাখা যাবে সবজি ও মাছের বাজার। অন্যান্য দোকান সকাল ১১টা থেকে সন্ধ্যে ৮টা পর্যন্ত খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে। তবে রাত ৯টা থেকে ভোট ৫টা পর্যন্ত জরুরি প্রয়োজন ছাড়া সমস্ত বিধিনিষেধ জারি থাকবে বলেও জানিয়েদেন মমতা বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে এদিন ভুয়ো ভ্যাকসিনকাণ্ডে (Fake Vaccination Case) কড়া প্রতিক্রিয়া দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "যারা এসব কাজ করে তাদের মানুষ বলেই মনে করি না। এরা জঙ্গিদের থেকেও ভয়ঙ্কর। মানুষের জীবন নিয়ে খেলা করে। ধিক্কার জানানোর ভাষা নেই। যেখান থেকে ভ্যাকসিন কিনেছে সেখানে রেড করা হয়েছে। আর যাঁরা ভ্যাকসিন নিয়েছেন স্বাস্থ্য দফতর তাঁদের দিকে নজর রাখছে।" 

 

Advertisement