scorecardresearch
 

করোনা হয়েছে? মালদায় ফোনেই ফ্রি-তে পরামর্শ দেবেন সরকারি ডাক্তাররা

গোটা দেশ তথা রাজ্যের করোনা পরিস্থিতি ভয়াবহ। লাফিয় লাফিয়ে বাড়ছে রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা। সোমবার মালদায় হয়ে গিয়েছে প্রথম দফার ভোট। আগামী বৃহস্পতিবার দ্বিতীয় দফার ভোট। আর এর মাঝেই লাগামহীন ভাবে ছড়িয়েছএ সংক্রমণ। সরকারি পরিসংখ্যান বলছে গত ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের এই জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৭২৯ জন। প্রতিদিন যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে কোভিড হাসপাতালে মিলছে না বেড। আর এই আবহেই যুদ্ধ জিততে এক নজিরবিহীন সিদ্ধান্ত নিলে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল।

Advertisement
মালদাতেও লাগামহীন ভাবে ছড়িয়েছে সংক্রমণ মালদাতেও লাগামহীন ভাবে ছড়িয়েছে সংক্রমণ
হাইলাইটস
  • গোটা দেশ তথা রাজ্যের করোনা পরিস্থিতি ভয়াবহ
  • মালদাতেও লাগামহীন ভাবে ছড়িয়েছে সংক্রমণ
  • আর এই আবহেই যুদ্ধ জিততে এক নজিরবিহীন সিদ্ধান্ত

গোটা দেশ তথা রাজ্যের করোনা পরিস্থিতি ভয়াবহ। লাফিয় লাফিয়ে বাড়ছে রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা। সোমবার মালদায় হয়ে গিয়েছে প্রথম দফার ভোট। আগামী বৃহস্পতিবার দ্বিতীয় দফার ভোট। আর এর মাঝেই লাগামহীন ভাবে ছড়িয়েছে সংক্রমণ। সরকারি পরিসংখ্যান বলছে গত ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের এই জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৭২৯ জন। প্রতিদিন যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে কোভিড হাসপাতালে মিলছে না বেড। আর এই আবহেই যুদ্ধ জিততে এক নজিরবিহীন সিদ্ধান্ত নিলে মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। 

কোভিড হাসপাতালে রোগীদের জায়গা দেওয়া যাচ্ছে না। ফলে হোম আইসোলেশনে রাখতে হচ্ছে বিশাল সংখ্যক করোনা আক্রান্তকে। এই আবহে তাঁদের ২৪ ঘণ্টা চিকিৎসা পরিষেবা দিতে টেলি চিকিৎসা পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মালদা দেলা স্বাস্থ্য দফতর। মঙ্গলবার থেকেই এই সিদ্ধান্ত বলবৎ করা হয়েছে। সপ্তাহের প্রতিদিন ২৪ ঘণ্টা যাতে এই পরিষেবা পাওয়া যয়া তার জন্য মেডিকেল কলেজ এবং হাসপাতালের  অধ্যক্ষ এক আদেশ জারী করেছেন।

এই টেলি পরিষেবা যারা দেবেন তাঁরা হলেন-
১. চিকিৎসক শ্বাশ্বত ঘোষ- ৮৩৩৪৮৮৬৫৯০
২. চিকিৎসক অনিমেশ মণ্ডল- ৯৭৪৮৯২২৯৯৭
৩. চিকিৎসক নির্মল হক- ৯৬১৪৫৯১৬৭৭
৪. চিকিৎসক অজয় আগরওয়াল- ৯৪৭৫৩৭৭৭০৭
৫.চিকিৎসক দীপঙ্কর কাজি- ৯৮৩১২৬৪৪৮৫
৬. চিকিৎসক পীযূষকান্তি মণ্ডল- ৯৪৩৩১১৬৯৬৮
৭. চিকিৎসক আব্দুল মহম্মদ হান্নান- ৯৪৭৪১৭৪৭১৭
৮. চিকিৎসক বিক্রমকুমার সাহা- ৯৪৩৩২৩০৮৮৮
৯. চিকিৎসক অভিজিৎ সাহা- ৯৮৮৩৯২৬৮৮৪

এদিকে বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। রোজই আক্রান্তের ক্ষেত্রে রেকর্ড তৈরী হচ্ছে।গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত  ১৫,৯৯২ জন। ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৭,৫৯,৯৪২ জন। শেষ ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন  ৯,৭৭৫ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনা জয়ীর সংখ্যা  ৬,৫৩,৯৮৪ জন।  শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৮ জনের। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনায় মৃত্যু  ১১,০০৯ জনের।  রাজ্যে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৯৪,৯৪৯ জন। সুস্থতার হার ৮৬ শতাংশ।

Advertisement

 

Advertisement