scorecardresearch
 

Adult Content : কম লগ্নিতে প্রচুর মুনাফা, পর্ন ফিল্ম তৈরির মধু লুকিয়ে সেখানেই!

Adult Content: ভারতের কয়েকটি শহরে খোঁজখবর করা হয়েছিল. আর তারপরই জানা গিয়েছে, সেই কারণ। তা হল কম খরচে এখানে প্রচুর মুনাফা কামানোর সুযোগ থাকে।

Advertisement
ভারতে নিষিদ্ধ হলেও পর্ন ছবি তৈরি হয় বলে অভিযোগ (প্রতীকী ছবি) ভারতে নিষিদ্ধ হলেও পর্ন ছবি তৈরি হয় বলে অভিযোগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • পর্ন ছবি মামলায় বলিউডের অভিনেত্রী শিল্পা শেঠির স্বামী এবং শিল্পপতি রাজ কুন্দ্রার গ্রেফতারির পর হইচই পড়ে গিয়েছে
  • এ ব্য়াপারে বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে
  • ভারতে পর্ন ছবি তৈরি করা নিষিদ্ধ

Adult Content: পর্ন ছবি মামলায় বলিউডের অভিনেত্রী শিল্পা শেঠির স্বামী এবং শিল্পপতি রাজ কুন্দ্রার গ্রেফতারির পর হইচই পড়ে গিয়েছে। এ ব্য়াপারে বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আর তারপর আজতক/ইন্ডিয়া টুডে তদন্ত করেছে। সেখানে বেশ কিছু জিনিস উঠে এসেছে।

ভারতে নিষিদ্ধ
এ কথা ঠিক ভারতে পর্ন ছবি তৈরি করা নিষিদ্ধ। তবে নিয়ম থাকলেও তা মানা হচ্ছে না বলে অভিযোগ। জানা গিয়েছে, আমেরিকা আর ইংল্যান্ডের পর ভারতে সবথেকে বেশি পর্ন ছবি তৈরি হয়।

অল্প লগ্নিতে বেশ মুনাফা
ভারতের কয়েকটি শহরে খোঁজখবর করা হয়েছিল. আর তারপরই জানা গিয়েছে, সেই কারণ। তা হল কম খরচে এখানে প্রচুর মুনাফা কামানোর সুযোগ থাকে। এখানে কয়েকজন প্রোডিউসার মডেলদের বাধ্য করে এ কাজ করাতে। আজতক/ইন্ডিয়া টুডে-র তদন্তে তেমনই তথ্য উঠে এসেছে।

জানা গিয়েছে, একটা স্টোরিলাইনের সঙ্গে অ্যডাল্ট কনটেন্ট প্য়াড আপ করে সোশ্য়াল মিডিয়ায় পোস্ট করা হয়। সেগুলির ছোট ছোট ক্লিপ প্রোমোট করা হয়।

স্বীকারোক্তি
মুম্বইয়ের এক কাস্টিং ডিরেক্টর অবিনাশ ত্রিপাঠী ইন্ডিয়া টুডে-র আন্ডারকভার রিপোর্টারের কাছে স্বীকার করে। যুব অভিনেতা-অভিনেত্রীদের পর্নোগ্রাফি সিনেমায় শামিল করার কথা মেনে নেয়। সে জানান, তারা অভিনেত্রীদের বলে, বিনা পোশাকে বডি এক্সপোজার হবে। শরীর দেখানো হবে।

এরপর সে জানায়, সরাসরি বললে তা কাজ না-ও দিতে পারে। সোজাসুজি পর্ন বানাচ্ছি বললে তা অসফল হয়ে যেতে পারে। তাই অন্যরকম ভাবে বলি। এটা মদের বদলে ওয়াইন ব্যবহার করার মতো যেন।

ধরা পড়লেই অপরাধী
সে আরও জানাচ্ছে, আপনি তখনই অপরাধী যখন আপনি ধরা পড়বেন। না হলে কোনও সমস্যা নেই। কে না করছে? এটা বাইরের লোকেদের জন্য খারাপ লাগতে পারে। তবে এটা খুবই সাধারণ। শরীরের ওপরের অংশ, নীচের অংশ, পিঠ দেখানো খুব স্বাভাবিক।

Advertisement

কম লগ্নিতে বিপুল মুনাফা
মুম্বইয়ের এক সিনেমা পরিচালক রফত আব্বাস আলি বোঝাচ্ছে, পর্ন ছবিতে কম লগ্নি করে প্রচুর টাকা কামানো যেতে পারে। এরপর সে একটা ক্লিপ দেখায়, যা সে প্রোডিউস করেছিল। সে জানাচ্ছে, এ ভাবে আমরা নতুন শর্ট ফিল্ম বানাতে পারি। এখানে স্টোরিলাইন থাকে। সব কিছু থাকবে। এর বাজেট ২ লক্ষ ৭০ হাজার টাকা। আর আউটপুট কনটেন্ট ১৬ থেকে ২০ মিনিট হবে।

ব্য়াঙ্ক সংক্রান্ত কোনও প্রমাণ থাকে না
মুমবইয়ের আরও এক পরিচালক জানায়, পর্ন ছবি তৈরির সময় কোনও ভাবেই ব্যাঙ্কের সঙ্গে লেনদেনের কোনও প্রমাণ রাখা হয় না। সে জানাচ্ছে, তারা এমন ভাবেই কাজ করে। তারা শিল্পীদের কাহিনি এবং বাকি ব্য়াপারে বলে দেয়। একটি অ্যাপের জন্য কম করে ৫০টি প্রোডাকশন করেছে সে।

কুন্দ্রার কীর্তি
১০০-র বেশি পর্ন ছবি বানিয়েছে রাজ কুন্দ্রা। গত দেড় বছরে এই কাজ করেছে সে। মুম্বই পুলিশ এমনই দাবি করেছে। পুলিশ অভিযোগ করেছে, তদন্ত সহযোগিতা মিলছে না তার কাছ থেকে।

ডেটা নষ্ট
তদন্তকারীরা জানাচ্ছেন, প্রচুর ডেটা নষ্ট করে দেওয়া হয়েছে। সেগুলি ফিরে পেতে সময় লাগবে। তারা জানাচ্ছে, তদন্তের কাজে নেমে প্রচুর ডেটা উদ্ধার হয়েছে। মুম্বইয়ের পশ্চিম অন্ধেরির অফিস থেকে সেগুলি পাওয়া গিয়েছে।

সার্ভার বাজেয়াপ্ত
পুলিশ ইতিমধ্যে সেই সার্ভার আর যন্ত্র বাজেয়াপ্ত করেছে যেগুলিতে ওই ডেটা রাখা ছিল। এর পাশাপাশি পুলিশের দাবি, ২০১৯ সালের আগস্ট মাস থেকে রাজ পর্ন ছবি বানানো শুরু করে।

কোটি কোটি টাকা
আর সেই কাজ করে কোটি কোটি টাকা উপার্জন করেছে। পুলিশ জানাচ্ছে, তার একটি অ্যাপ রয়েছে। তার নাম হটশটস। সেখানে টাকা দিয়ে লোকজন সদস্য হন। প্রায় ২০ লক্ষ সাবস্ক্রাইবার রয়েছে। টাকা দিয়ে তারা পর্ন ছবি দেখেন।

তৈরি হয়েছিল অ্যাপ
কেন অ্যাপ তৈরি করা হয়েছিল, তা-ও জানাচ্ছে পুলিশ। তাদের ব্যাখ্য়া, রাজ কুন্দ্রা মোবাইল অ্যাপ তৈরি করেছিল। কারণ ওয়েবসাইটের তুলনায় সেখান থেকে পর্ন ছবি সহজে আপলোড করা যায়।

তদন্তে অসহযোগিতা
তদন্তের কাজে রাজ কুন্দ্রা সহযোগিতা করছে না বলে দাবি করেছে পুলিশ। তাদের দাবি, সে প্রশ্নের উত্তর দিচ্ছে না। আর তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছে। সে পাল্টা দাবি করেছে, কখনই সে পর্ন ছবি তৈরি করেনি। তবে তদন্তকারীরা জানাচ্ছে, তাদের কাছে যথেষ্ট তথ্য রয়েছে।

তদন্তে জানা গিয়েছে, রাজ কুন্দ্রা একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্য ছিলেন যেখানে পর্ন ফিল্ম সংক্রান্ত ব্যবসা নিয়ে তথ্য আদানপ্রদান করা হত। গ্রুপে রাজ কুন্দ্রা ছাড়াও আরও ৪ জন সামিল রয়েছেন।

 

Advertisement