scorecardresearch
 

New Town Encounter : এনকাউন্টার নয়, খুন! CBI তদন্ত দাবি গ্যাংস্টার জয়পাল ভুল্লারের বাবার

সিবিআই (CBI)-কে দিয়ে ঘটনার তদন্ত করানোর দাবি পূরণে তিনি আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন। বাংলা এবং পঞ্জাব দুই রাজ্যের পুলিশকেই দুষেছেন তিনি। তাঁর ছেলে (Jaypal Bhullar) ভুল করেছে, তা মেনে নেন। সেইসঙ্গে দাবি করেন, খুন করে তা এনকাউন্টার (New Town Encounter)-এর নাম দেওয়া হচ্ছে।

Advertisement
জয়পাল ভুল্লারের বাবা ভূপিন্দর সিং ভুল্লার (মাঝখানে)। শনিবার কলকাতা প্রেস ক্লাবে। ছবি: রাজেশ সাহা জয়পাল ভুল্লারের বাবা ভূপিন্দর সিং ভুল্লার (মাঝখানে)। শনিবার কলকাতা প্রেস ক্লাবে। ছবি: রাজেশ সাহা
হাইলাইটস
  • ছেলেকে খুন করা হয়েছে
  • সিবিআইকে দিয়ে ঘটনার তদন্ত করাতে হবে
  • শনিবার কলকাতায় এই দাবি করেছেন নিউটাউন্ট এনকাউন্টারে নিহত দুষ্কৃতী জয়পাল ভুল্লারের বাবা ভূপিন্দর সিং ভুল্লার

ছেলেকে খুন করা হয়েছে। সিবিআই (CBI)-কে দিয়ে ঘটনার তদন্ত করাতে হবে। শনিবার কলকাতায় এই দাবি করেছেন নিউটাউন্ট এনকাউন্টার (New Town Encounter)-এ নিহত দুষ্কৃতী জয়পাল ভুল্লার (Jaypal Bhullar)-এর বাবা ভূপিন্দর সিং ভুল্লার। এদিন তিনি কলকাতা প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করেন। 

ছেলে ভুল, পুলিশও
সিবিআই (CBI)-কে দিয়ে ঘটনার তদন্ত করানোর দাবি পূরণে তিনি আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন। বাংলা এবং পঞ্জাব- দুই রাজ্যের পুলিশকেই দুষেছেন তিনি। তাঁর ছেলে (Jaypal Bhullar) ভুল করেছে, তা মেনে নেন। সেইসঙ্গে দাবি করেন, খুন করে তা এনকাউন্টার (New Town Encounter)-এর নাম দেওয়া হচ্ছে।

খুন করা হয়েছে
জয়পাল ভুল্লার (Jaypal Bhullar)-এর বাবা অভিযোগ করেন, তাঁর সন্তানকে এনকাউন্টার নয়, বরং ঠাণ্ডা মাথায় খুন করেছে পশ্চিমবঙ্গ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (STF)। পঞ্জাবে হওয়া দ্বিতীয় বার ময়নাতদন্তের রিপোর্ট দেখান তিনি।

এনকাউন্টার নয়
তাঁর দাবি, এটা কোনও এনকাউন্টারে মৃত্যু নয়। ঠান্ডা মাথায় গুলি করা হয়েছিল তাকে। ছেলের ময়নাতদন্তের রিপোর্ট দেখিয়ে তিনি আরও দাবি করেন, জয়পাল ভুল্লারকে গুলি করার আগে তার ওপর মারাত্মক শারীরিক নির্যাতন করা হয়। এমনকি তার হাত-পা ভেঙে দেওয়া হয়।

নিজের অভিজ্ঞতা
তাঁর আরও অভিযোগ, আর তারপরই ঠান্ডা মাথায় তাকে পাশ থেকে গুলি করা হয়েছে। নিহত গ্যাংস্টারের বাবা বলেন, আমি নিজেও পাঞ্জাবে পুলিশ ইন্সপেক্টর ছিলাম। আমার ছেলে অন্যায় করেছে। তাকে আইনি পথে মোকাবিলা করা যেত। কিন্তু ঠান্ডা মাথায় খুন করে এনকাউন্টার (New Town Encounter) বলে চালিয়ে দেওয়া যায় না। এটা বেআইনি।

ময়নাতদন্তের রিপোর্ট অসঙ্গতির অভিযোগ
এ ছাড়াও কলকাতায় হওয়া ময়নাতদন্ত রিপোর্ট এবং পাঞ্জাবে করার দ্বিতীয়বার ময়নাতদন্তের রিপোর্ট এর মধ্যে বেশ কিছু অসঙ্গতি আছে বলেও তার দাবি। এই ঘটনার পূর্ণাঙ্গ এবং নিরপেক্ষ সিবিআই তদন্ত চেয়ে আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন জয়পাল ভুল্লারের বাবা।

Advertisement

কী হয়েছিল
পঞ্জাব ও হরিয়ানার মোস্ট ওয়ান্টেড ২ গ্যাংস্টার জয়পাল ভুল্লার এবং যশপ্রীত জসসি লুকিয়ে ছিল নিউটাউনের সাপুরজি আবাসনের একটি ফ্ল্যাটে। উত্তর ভারতের কুখ্যাত অপরাধী এরা। ২২ মে থেকে এরা লুকিয়ে ছিল সাপুরজি আবাসনে। এনকাউন্টার (New Town Encounter)-এ মারা যায় ওই দুই দুষ্কৃতী। পঞ্জাব পুলিশ এই দুই গ্যাংস্টারের উপরে ১০ লক্ষ ও ৫ লক্ষ টাকার ইনাম ঘোষণা করেছিল।

পঞ্জাব পুলিশের দুজন অফিসারকে খুন করে এরা পালিয়ে বেড়াচ্ছিল। ২২ মে থেকে জয়পাল ও যশপ্রীত কলকাতায় সাপুরজিতে ফ্ল্যাট ভাড়া নেয়। জয়পাল সিং ভুল্লার ও তার তিন সঙ্গী লুধিয়ানা গ্রামীণ পুলিশের দুই অফিসারকে খুন করে। জয়পালের বাবা পঞ্জাব পুলিশের অবসরপ্রাপ্ত কর্মী।

 

Advertisement