scorecardresearch
 

ব্যাংকে ডাকাতি ! শিলিগুড়িতে ১ ফৌজি-সহ গ্রেফতার হরিয়ানার দুষ্কৃতীদল

এটিএম ও ব্যাংক ডাকাতির ঘটনায় শিলিগুড়ি (Siliguri)-তে গ্রেফতার হরিয়ানা (Haryana)-এর দুষ্কৃতীদল। ধৃতদের মধ্যে একজন ভারতীয় সেনাবাহিনী (Army)-র কর্মী ছিলেন। উদ্ধার হয়েছে লাখ খানেক টাকা।

Advertisement
শিলিগুড়ির পুলিশ কমিশনার ডি পি সিং। ছবি: জয়দীপ বাগ শিলিগুড়ির পুলিশ কমিশনার ডি পি সিং। ছবি: জয়দীপ বাগ
হাইলাইটস
  • এটিএম ও ব্যাংক ডাকাতির ঘটনায় শিলিগুড়িতে গ্রেফতার হরিয়ানার দুষ্কৃতীদল
  • ধৃতদের মধ্যে একজন ভারতীয় সেনাবাহিনীর কর্মী
  • উদ্ধার হয়েছে লাখ খানেক টাকা

এটিএম ও ব্যাংক ডাকাতির ঘটনায় শিলিগুড়ি (Siliguri)-তে গ্রেফতার হরিয়ানা (Haryana)-এর দুষ্কৃতীদল। ধৃতদের মধ্যে একজন ভারতীয় সেনাবাহিনী (Army)-র কর্মী ছিলেন। উদ্ধার হয়েছে লাখ খানেক টাকা।

এটিএম লুঠের সঙ্গে জড়িত থাকায় দুজনকে গ্রেফতার করল শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ। বৃহস্পতিবার শিলিগুড়ির পুলিশ কমিশনার ডি পি সিং এক সাংবাদিক বৈঠকে এ কথা জানিয়েছেন। তিনি আরও জানান যে গত ১২ জানুয়ারি, ১৮ জানুয়ারি এবং ২৪ তারিখ রাতে বিভিন্ন রাষ্টয়াত্ব ব্যাঙ্কের এটিএম ভাঙ্গার অভিযোগ আসে।

এরপর তদন্ত শুরু করে পুলিশ। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে পুলিশ হরিয়ানায় দুজন বাসিন্দাকে গ্রেফতার করে। ধৃতরা হল প্রবীণ কুমার ও রাহুল কুমার। শিলিগুড়ির কমিশনার ডিপি সিং জানান যে ঘটনায় ধৃত প্রবীন কুমার ভারতীয় সেনার জাঠ রেজিমেন্টে কর্মরত ছিল।

তিনি আরও জানান, এটিএম লুঠের জন্য রাহুল কুমার নামে এক স্থানীয় এক বাসিন্দার সাহায্য নেন। ধৃতদের কাছ থেকে নগদ এক লক্ষ টাকাও উদ্ধার করে পুলিশ। কমিশনার জানান যে প্রবীন কুমার সম্প্রতি গুড়গাঁওয়ে এটিএম লুঠের চেষ্টায় গ্রেফতার হয়েছিল। পাশাপাশি তিনি বলেন মাদকদ্রব্য পাচারের সাথে যুক্ত মেন মাথা ও কিছু লিঙ্ক ম্যান ধরা পড়লেও মাদক দ্রব্য পাচারের যে শৃঙ্খল রয়েছে, তা ভাঙ্গা সম্ভব হয়নি। তবে খুব শিগগিরি এ ব্যাপারে আরও কড়া পদক্ষেপ নেওয়া হবে।

এদিকে, দিন কয়েক আগে শিলিগুড়ি থেকে ধরা পড়েছিল ২ সাইবার অপরাধী। স্পেশাল টাস্ক ফোর্স-এর হাতে ধরা পড়ল ভিন রাজ্যের দুই সাইবার অপরাধী। তাদের কাছে থেকে উদ্ধার হয়েছে এটিএম কার্ড, নগদ টাকা এবং মোবাইল। শনিবার শিলিগুড়ির ঘটনা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, তাদের কাছ থেকে মিলেছে ৫২টি এটিএম কার্ড, নগদ টাকা ও বেশ কিছু মোবাইল। ওই দু'জন সাইবার অপরাধীকে গ্রেফতার করেছে এসটিএফ। তারা ভিন রাজ্যের বাসিন্দা।

Advertisement

আরও জানা গিয়েছে, দুই সাইবার অপরাধীকে গ্রেফতার করল স্পেশাল টাস্ক ফোর্স। ধৃতেরা হল সঞ্জয় করমদ্বীপ ও সনু কুমার। তারা দুজনেই হরিয়ানার বাসিন্দা। ধৃতদের শনিবার জলপাইগুড়ি আদালতে পাঠানো হয়। এই চক্রের পেছনে কে বা কারা জড়িত রয়েছে সে বিষয়ে তদন্ত চলছে।

গোপন সূত্রে খবর ছিল। আর তাই বিশেষ অভিযান চালানো হয়েছিল। ফুলবাড়িতে অভিযান চালিয়ে ধৃত ওই দুই জনকে গ্রেফতার করে এসটিএফ-এর আধিকারিকেরা। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে ৫২টি এটিএম কার্ড, দেড় লক্ষ টাকা এবং বেশ কয়েকটি মোবাইল।

 

Advertisement