scorecardresearch
 

UP Assembly Election : অখিলেশের ধাক্কা! BJP-তে যোগ মুলায়মের পুত্রবধূর

Aparna Yadav joins bjp : উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের আগে ধাক্কা খেলেন অখিলেশ যাদব। বলা যায় এবার তাঁর ঘরে ভাঙণ ধরাল বিজেপি। এদিন বিজেপিতে সামিল হলেন সমাজবাদী পার্টির নেতা মুলায়ম সিং যাদবের ছোট পুত্রবধূ অপর্ণা যাদব। বিজেপির রাজ্য সভাপতি স্বাধীন দেব সিং তাঁকে বিজেপিতে অন্তর্ভুক্ত করেন।

Advertisement
বিজেপিতে যোগ মুলায়মের ছোট পুত্রবধূ অর্পণার বিজেপিতে যোগ মুলায়মের ছোট পুত্রবধূ অর্পণার
হাইলাইটস
  • অখিলেশের বড় ধাক্কা
  • বিজেপিতে যোগ মুলায়মের ছোট পুত্রবধূ অর্পণার
  • জানুন বিস্তারিত তথ্য

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের আগে ধাক্কা খেলেন অখিলেশ যাদব। বলা যায় এবার তাঁর ঘরে ভাঙণ ধরাল বিজেপি। এদিন বিজেপিতে সামিল হলেন সমাজবাদী পার্টির নেতা মুলায়ম সিং যাদবের ছোট পুত্রবধূ অপর্ণা যাদব। বিজেপির রাজ্য সভাপতি স্বাধীন দেব সিং তাঁকে বিজেপিতে অন্তর্ভুক্ত করেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেপুটি সিএম কেশব প্রসাদ মৌর্যও। বিজেপিতেই যোগ দিয়েই অখিলেশ যাদবের বিরুদ্ধে একের পর এক তোপ দাগেন অর্পণা যাদব।

কী বললেন অর্পণা যাদব

বিজেপিতে যোগ দেওয়ার পর অপর্ণা যাদব বলেন,"আমি সবসময়ই প্রধানমন্ত্রী মোদী দ্বারা প্রভাবিত ছিলাম। জাতি আমার কাছে প্রথম। আমি এখন জাতির পূজায় বের হয়েছি, এতে সবার সহযোগিতা চাই। অপর্ণা আরও জানান, প্রধানমন্ত্রী মোদির স্বচ্ছ ভারত অভিযান, নারী, কর্মসংস্থান ইত্যাদির কাজে আমাকে মুগ্ধ করেছে।

অর্পণার রাজনৈতিক ইতিহাস

অপর্ণা যাদব মুলায়ম সিংয়ের দ্বিতীয় স্ত্রী সাধনা গুপ্তার ছেলে প্রতীক যাদবের স্ত্রী। অপর্ণা যাদব ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে লখনউয়ের ক্যান্ট আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তৎকালীন সমাজবাদী পার্টির এই প্রার্থী বিজেপির রীতা বহুগুনা যোশীর কাছে হেরেছেন। তবে অপর্ণা প্রায় ৬৩ হাজার ভোট পেয়েছিলেন। অন্যদিকে, রীতা বহুগুনা যোশী এমপি হওয়ার পরে এই আসনটি খালি হয়ে যায়, ২০১৯ সালে বিধানসভা উপনির্বাচন হয়েছিল। সেই সময়ে বিজেপি জিতেছিল এবং সুরেশ চাঁদ তিওয়ারি চতুর্থবারের মতো বিধায়ক হন।

নির্বাচনে লড়বে ?

এই আসনটি থেকে ছেলের জন্য টিকিট দাবি করছেন রিতা বহুগুনা। এখান থেকে আরও কয়েকজন দাবিদার রয়েছেন বলেও আলোচনা হচ্ছে। যদি সূত্রের খবর, বিজেপি অপর্ণার আসন পরিবর্তন করতে চায়। উত্তরাখণ্ডের অপর্ণা যাদব বরাবরই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং প্রধানমন্ত্রী মোদির প্রশংসা করে আসছেন। তিনি রাম মন্দিরের জন্য ১১ লাখ ১১ হাজার টাকাও দান করেছেন। কয়েকদিন আগে উত্তরপ্রদেশের শাসকদল বিজেপির মন্ত্রী সহ বেশ কয়েকজন বিধায়ক সমাজবাদী পার্টিতে যোগ দিয়েছিলেন। এবার পাল্টা অখিলেশের ঘরেই ভাঙণ ধরাল গেরুয়া শিবির। অপর্ণার বিজেপিতে যোগদানে যাদব পরিবার বড় ধাক্কা খেল বলেই মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। 

Advertisement

Advertisement