scorecardresearch
 

নিশিকান্ত দুবেকে 'বিহারী গুন্ডা' বলার অভিযোগ! মহুয়া যা দাবি করলেন...

নিশিকান্ত দুবে (Nishikant Dubey)-কে 'বিহারী গুন্ডা' (Bihari Gunda) বলা নিয়ে মহুয়া মৈত্র (TMC MP Mahua Moitra) বলেন, সংসদে তথ্যপ্রযুক্তি সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটির সদস্য সংখ্যা ছিল ২৯। এঁদের মধ্যে ২ জন মন্ত্রী হয়েছেন।

Advertisement
তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র
হাইলাইটস
  • তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তিনি বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে সম্পর্কে কিছু কটূ মন্তব্য করেছেন
  • অভিযোগ, তিনি বুধবার তাঁকে 'বিহারী গুন্ডা' বলেছেন
  • এই অভিযোগ সরাসরি নাকচ করেছেন মহুয়া

তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (TMC MP Mahua Moitra)-এর বিরুদ্ধে অভিযোগ উঠেছে তিনি বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে (Nishikant Dubey) সম্পর্কে কিছু কটূ মন্তব্য করেছেন। অভিযোগ, তিনি বুধবার তাঁকে 'বিহারী গুন্ডা' (Bihari Gunda) বলেছেন। এই অভিযোগ সরাসরি নাকচ করেছেন মহুয়া। এর পাশাপাশি তিনি একের পর এক বিষয়ে বিজেপিকে বিঁধেছেন।

ইন্ডিয়া টুডে চ্যানেলে সাংবাদিক রাজদীপ সারদেশাইকে এ ব্যাপারে মহুয়া মৈত্র (TMC MP Mahua Moitra) প্রতিক্রিয়া দেন। তিনি বলেন, আমি এ ব্যাপারে ইতিমধ্যে টুইট করেছি। ভালই হল আপনি আমার কাছে জানতে চাইছেন।

নিশিকান্ত দুবে (Nishikant Dubey)-কে 'বিহারী গুন্ডা' (Bihari Gunda) বলা নিয়ে মহুয়া মৈত্র (TMC MP Mahua Moitra) বলেন, সংসদে তথ্যপ্রযুক্তি সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটির সদস্য সংখ্যা ছিল ২৯। এঁদের মধ্যে ২ জন মন্ত্রী হয়েছেন। এখন সেই সংখ্যা ২৭। কোরাম হলে হলে ১০ জনকে বৈঠকে থাকতে হবে। কিন্তু বৈঠকে ৯ জন এসেছিলেন। সই করেছিলেন। বিজেপির কেউ ছিলেন না।

তিনি (TMC MP Mahua Moitra) দাবি করেন, বিজেপির কেউ সই করেননি, উপস্থিত ছিলেন না। আমি কারও নাম ধরে থাকলে সেই তালিকা দেখুন। যিনি ওই দাবি করছেন, তিনি থাকলে হতেন দশম। তা হলে বৈঠক হত। তা হলে কোরাম হত। বৈঠক হত।

মহুয়া মৈত্র (TMC MP Mahua Moitra)-এর কাছে জানতে চাওয়া হয়, বিজেপি সাংসদরা সেখানে সই করতে চাননি যাতে বৈঠক না হয়? পেগাসাস নিয়ে যাতে কোনও কথা হয় না? এ ব্য়াাপরে তিনি জানান, একদম। কোরাম হয়নি। ৯ জন ছিলেন। শশী থারুর, কার্তি চিদম্বরম, নাসির হুসেন, নাজিমূল হক, শক্তিসিং গোয়েল-সহ মোট ৯ জন ছিলেন। একজন ছিলেন না বলে হয়নি।

Advertisement

তাঁর (TMC MP Mahua Moitra) আরও দাবি, বিজেপির সাংসদদের কেউ ছিলেন না। তাঁদের উপস্থিতির রেকর্ড ছিল না। স্বরাষ্ট্র মন্ত্রক, টেলিকম, তথ্যপ্রযুক্তি মন্ত্রকের সচিব ছিলেন না। তাঁদের থাকার কথা ছিল।

তাঁর কাছে জানতে চাওয়া হয়, তাঁদের কি পাঠাতে চাওয়া হয়নি? মহুয়া (TMC MP Mahua Moitra)-র জবাব, চেয়ারম্যানের লিখিত অনুমতি না থাকলে তাঁরা থাকলে পারেন না। আপনি একটি জিনিস বুঝুন, যখন কোনও মানুষ থাকল না, তাঁর নাম আমি কী করে নেব! সরকারি অফিসাররা সাহায্য করেননি। অভিযোগ করেন তিনি। সাংসদ সুভাষ চন্দ্রকে বৈঠকে ঢুকতে বাধা দেওয়া হয় বলে দাবি।

তাঁকে প্রশ্ন করা হয়, সরকার বলছে, বিরোধিরা বাধা দিচ্ছেন। হয় গেগাসাস, নয় আর কিছুই নয়। এমনটাই চাইছে তারা। মহুয়া বলেন, আপনার নিশ্চয়ই মনে আছে ২জি-র ঘটনার সময় সংসদ থমকে দিয়েছিল বিজেপি। তারপর জেপিসি হয়েছিল। ২ জি বড় ব্যাপার ছিল।

তিনি আরও বলেন, গেপাসাস সবথেকে বড় সমস্যা। আমরা এখন সোচ্চার না হলে  বিরোধী দলের ভূমিকা থেকে ব্যর্থ হব। নিরাপত্তার ব্যাপার রয়েছে। আমরা আলোচনা চাই। প্রধানমন্ত্রী বা স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে আলোচনা হোক।

 

Advertisement