scorecardresearch
 

Savarkar Birth Anniversary: সংসদের উদ্বোধনের দিনই শ্রদ্ধার্ঘ্য পাবেন সাভারকর, সাংসদদের হাজির থাকার নির্দেশ BJP-র

রবিবার নতুন সংসদ ভবনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবারই বিনায়ক দামোদর সাভারকরের জন্মদিন। ১৮৮৩ সালের ২৮ মে মহারাষ্ট্রের নাসিক জেলার ভগুর গ্রামে জন্মগ্রহণ করেন সাভারকর।

Advertisement
হাইলাইটস
  • সকাল সাড়ে ১০টায় সেন্ট্রাল হলে তাঁকে শ্রদ্ধা জানানো হবে
  • উপস্থিত থাকবেন বিজেপির সব সাংসদরা

রবিবার নতুন সংসদ ভবনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবারই বিনায়ক দামোদর সাভারকরের জন্মদিন। ১৮৮৩ সালের ২৮ মে মহারাষ্ট্রের নাসিক জেলার ভগুর গ্রামে জন্মগ্রহণ করেন সাভারকর। তাই রবিবার সাভারকরের জন্মবার্ষিকী। সকাল সাড়ে ১০টায় সেন্ট্রাল হলে তাঁকে শ্রদ্ধা জানানো হবে। এ সময় উপস্থিত থাকবেন বিজেপির সব সাংসদরা। এর সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'মন কি বাত' অনুষ্ঠানও সম্প্রচারিত হবে। সকাল ১১টায় সাভারকরকে শ্রদ্ধা জানানোর পরে সমস্ত বিজেপি সাংসদ সংসদ ভবনের বালযোগী অডিটোরিয়ামে 'মন কি বাত' শুনবেন। সমস্ত বিজেপি সাংসদকে সেন্ট্রাল হলে উপস্থিত থাকতে বলা হয়েছে।

নতুন সংসদ ভবনের উদ্বোধন

'মন কি বাত' অনুষ্ঠানের পরপরই সংসদের নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানের জন্য সংসদ সদস্যদের সকাল ১১টা ৪৫ মিনিটের মধ্যে আসন গ্রহণ করতে হবে। এছাড়াও আগামীকাল দুপুর ১২টায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সংসদের নতুন ভবন উদ্বোধন করবেন। তার আগে সকাল ৭টা থেকে শুরু হবে পুজোর অনুষ্ঠান।

আরও পড়ুন

অনুষ্ঠান চলবে দুপুর ২টো পর্যন্ত

সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত পুজো চলবে। গান্ধী মূর্তির কাছে পুজোর প্যান্ডেল তৈরি করা হবে। এ উপলক্ষে একটি মুদ্রা ও ডাকটিকিটও প্রকাশ করা হবে। শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভাষণ দেবেন এবং নতুন সংসদ ভবনের উদ্বোধন করবেন। দুপুর ২টো থেকে আড়াইটার দিকে অনুষ্ঠান শেষ হবে বলে আশা করা হচ্ছে।

Advertisement