scorecardresearch
 

Corona ত্রাসের মধ্যেই Omicron নিয়ে 'সুখবর' দিল WHO

বিশ্বজুড়ে বাড়ছে Omicron-এ আক্রান্তের সংখ্যা। ভারতেও করোনায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে। তবে এই আশঙ্কার মধ্যে একটু হলেও আশার আলো দেখাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)।

Advertisement
ছবিটি প্রতীকী ছবিটি প্রতীকী
হাইলাইটস
  • বিশ্বজুড়ে বাড়ছে  Omicron-এ আক্রান্তের সংখ্যা
  • ভারতেও করোনায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে
  • তবে এই আশঙ্কার মধ্যে একটু হলেও আশার আলো দেখাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বিশ্বজুড়ে বাড়ছে  Omicron-এ আক্রান্তের সংখ্যা। ভারতেও করোনায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে। তবে এই আশঙ্কার মধ্যে একটু হলেও আশার আলো দেখাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। সংস্থার এক কর্মকর্তা জানিয়েছেন,  Omicron-এ আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবে বলা যেতে পারে, আশার কথা হল এই Omicron-এ যাঁরা আক্রান্ত হচ্ছেন, তাঁদের মধ্যে মৃদু উপসর্গ দেখা যাচ্ছে। ডেল্টা ভ্যারিয়েন্টে উপসর্গ অনেক বেশি মাত্রায় দেখা গিয়েছিল। 

WHO-এর এক কর্মকর্তা আবদি মাহামুদ সাংবাদিকদের বলেন, 'আমরা গবেষণা করে দেখেছি, Omicron শরীরের উপরের অংশকে সংক্রামিত করছে। এটি বেশ ভালো খবর হতে পারে। তবে এখনও অনেক গবেষণার প্রয়োজন আছে।' 

আরও পড়ুন : Omicron-এ আক্রান্তদের কীভাবে চিকিৎসা হচ্ছে? জানুন

তবে আবদি মাহামুদের সতর্কবার্তা, খুব দ্রুত ছড়ায় এই Omicron। কয়েকদিন বা সপ্তাহের মধ্যে কয়েকগুণ  ছড়িয়ে পড়তে পারে। সেই ব্যাপারে সাবধান থাকতে হবে। মেনে চলতে হবে সামাজিক দূরত্ববিধি, পরতে হবে মাস্ক। 

আরও পড়ুন : এক ধাক্কায় বাড়ল ২১ হাজার, ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৮,০৯৭

প্রসঙ্গত, আগেই একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে Who প্রধান টেডরস অধানম ঘেবরেসুস জানিয়েছেন, টিকা নিয়ে এখনও অনেক দেশ বৈষম্যের পন্থী। সেটা দূর করতে পারলেই অতিমারী দূর হবে। তিনি আরও বলেছিলেন, এই নিয়ে অতিমারী তৃতীয় বছরে পড়ল। গোটা বিশ্বের সবাই যদি একসঙ্গে কাজ করে তাহলেই এই সমস্যার সমাধান হবে। 
 

Advertisement