scorecardresearch
 

Mukhtar Ansari Death: মুখতার আনসারির মৃত্যু, বান্দা জেলে স্বাস্থ্যের অবনতি হয়েছিল

বান্দা জেলে বন্দি মুখতার আনসারি মারা গেছেন। জেলে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দুর্গাবতী মেডিকেল কলেজে নিয়ে আসা হয়। যেখানে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। জানা গেছে, ব্যারাকে হঠাৎ অজ্ঞান হয়ে পড়েন মুখতার আনসারি। সূত্রের খবর, তিনি হৃদরোগে আক্রান্ত হন।

Advertisement
মুখতার আনসারি মারা গেছেন। ফাইল ছবি মুখতার আনসারি মারা গেছেন। ফাইল ছবি
হাইলাইটস
  • বান্দা জেলে বন্দি মুখতার আনসারি মারা গেছেন।
  • জেলে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দুর্গাবতী মেডিকেল কলেজে নিয়ে আসা হয়।

বান্দা জেলে বন্দি মুখতার আনসারি মারা গেছেন। জেলে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দুর্গাবতী মেডিকেল কলেজে নিয়ে আসা হয়। যেখানে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। জানা গেছে, ব্যারাকে হঠাৎ অজ্ঞান হয়ে পড়েন মুখতার আনসারি। সূত্রের খবর, তিনি হৃদরোগে আক্রান্ত হন। এর আগে, মঙ্গলবার তাঁকে রানী দুর্গাবতী মেডিকেল কলেজে ভর্তি করা হয়। তাকে ১৪ ঘণ্টা আইসিইউতে রেখে চিকিৎসা করা হয়। 

উল্লেখ্য, কারাগারে তাকে স্লো পয়জন দেওয়া হচ্ছে বলে আদালতে আবেদন করেছিলেন মুখতার। চিকিৎসকের সামনেই মুখতারের শারীরিক অবস্থার অবনতি হয়। জানা যাচ্ছে কারাগারে চিকিৎসকের সামনেও তার অবস্থা ভালো ছিল না। তিনি বমি করেন এবং বৃদ্ধ ডাক্তারকে ডাকা হয়। এরপর তাঁকে মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক পর্যায়ে হার্ট অ্যাটাকের মতো অবস্থা অনুভব করেন চিকিৎসক। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে না পারলে তাকে মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়। মুখতারের অবস্থা আশঙ্কাজনক, মুখতার আনসারির চিকিৎসার জন্য চিকিৎসকদের পুরো দল মোতায়েন করা হয়।

মেডিকেল চেকআপের সময় মুখতার আনসারির পেটের দুবার এক্স-রে করা হয়েছিল। রক্তের নমুনাও সংগ্রহ করা হয়। যেখানে তাঁর সুগার, সিবিসি, এলএফটি (লিভার ফাংশন টেস্ট), ইলেক্ট্রোলাইট (সোডিয়াম, পটাসিয়াম, ক্যালসিয়াম) পরীক্ষা করা হয়। রিপোর্ট স্বাভাবিক হলে তাঁকে ছেড়ে দিয়ে বান্দা কারাগারে ফেরত পাঠানো হয়।

আরও পড়ুন

জেলের ডিসি এসএন সাবত জানান, মুখতার আনসারি রোজা রাখতেন। বৃহস্পতিবার রোজা রাখার পর তার শারীরিক অবস্থার অবনতি হয়। বান্দায় পুলিশি নিরাপত্তা বৃদ্ধি বান্দায় পুলিশি নিরাপত্তা বৃদ্ধি পেয়েছে। ডিএম, এসপি সহ জেলা বাহিনীকে মেডিক্যাল কলেজে ডাকা হয়েছে। এছাড়াও, ডিজিপি সদর দফতর থেকে সতর্কতা বজায় রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। বান্দার পাশাপাশি ইউপির সব জেলায় নজরদারি বাড়ানো হয়েছে। লখনউ, কানপুর থেকে মৌ গাজিপুর পর্যন্ত সমস্ত জেলার ক্যাপ্টেনদের সতর্কতা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছিল। স্পর্শকাতর এলাকায় পুলিশ বাহিনীর টহল বাড়ানোরও নির্দেশ দেওয়া হয়েছে। 

Advertisement

মঙ্গলবার তাঁর সঙ্গে দেখা করতে মেডিকেল কলেজে আসেন মুখতারের পরিবার। শুধুমাত্র আফজাল আনসারিই তাঁর সঙ্গে দেখা করতে পেরেছিলেন। এরপর ওমর আনসারি তাঁকে জেলে হত্যার জন্য স্থানীয় প্রশাসন-সহ সরকারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তোলেন এবং নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন। মুখতার নিজেও জেল প্রশাসনের বিরুদ্ধে তাঁর খাবারে ধীরগতির বিষ দেওয়ার অভিযোগ তুলেছিলেন। এরপর তার শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে দুর্গাবতী মেডিকেল কলেজে পাঠানো হয়। যেখানে তাঁর সব রিপোর্ট স্বাভাবিক হওয়ার পর তাঁকে আবার বান্দা কারাগারে পাঠানো হয়।

 

Advertisement