scorecardresearch
 

Vijay Rupani Resigns: ইস্তফা দিলেন গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি

গুজরাতের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন বিজয় রুপানি। শনিবার তিনি রাজ্য়পালের হাতে নিজের ইস্তফাপত্র তুলে দেন। ইস্তফার পর রুপানি বলেন, 'আমি BJP-র কাছে কৃতজ্ঞ।' এদিন রাজ্যপালের কাছে রুপানির সঙ্গে গিয়েছিলেন উপমুখ্যমন্ত্রী নীতিন প্যাটেলও।

Advertisement
বিজয় রুপানি বিজয় রুপানি
হাইলাইটস
  • গুজরাতের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন বিজয় রুপানি
  • শনিবার তিনি রাজ্য়পালের হাতে নিজের ইস্তফাপত্র তুলে দেন
  • ইস্তফার পর রুপানি বলেন, 'আমি BJP-র কাছে কৃতজ্ঞ।'

গুজরাতের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন বিজয় রুপানি। শনিবার তিনি রাজ্য়পালের হাতে নিজের ইস্তফাপত্র তুলে দেন। ইস্তফার পর রুপানি বলেন, 'আমি BJP-র কাছে কৃতজ্ঞ।' এদিন রাজ্যপালের কাছে রুপানির সঙ্গে  গিয়েছিলেন উপমুখ্যমন্ত্রী নীতিন প্যাটেলও। 

যদিও কেন তিনি ইস্তফা দিয়েছেন সেই বিষয়ে কিছু জানা যায়নি। রুপানি  জানিয়েছেন, তিনি নিজের সিদ্ধান্তের কথা দলের বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জানিয়ে দিয়েছেন। প্রসঙ্গত, আগামী বছরই গুজরাতে বিধানসভা ভোট। আর তার আগে রুপানির এই পদত্যাগ রাজনৈতিকভাবে ইঙ্গিতপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। 

আরও পড়ুন : Mumbai Rape : শেষ নিঃশ্বাস ত্যাগ মুম্বইয়ের নির্যাতিতার, গোপনাঙ্গে ঢোকানো হয়েছিল রড!

পদত্যাগের পর রুপানি বলেন, 'আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও BJP নেতৃত্বের কাছে কৃতজ্ঞ। প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বেই গুজরাত এক নতুন উচ্চতায় পৌঁছেছে। বিগত ৫ বছর আমিও সেই কর্মযজ্ঞে সামিল হয়েছিলাম। সেজন্য আমি কৃতজ্ঞ। আমার মনে হয়, প্রধানমন্ত্রীর নেতৃত্বে গুজরাতের উন্নয়ন এক অন্যমাত্রার পৌঁছানো উচিত। আর সেইদিকে খেয়াল রেখেই আমার পদত্যাগের সিদ্ধান্ত।' 

তবে দল ছাড়ছেন না বলে সাফ জানিয়েছেন রুপানি। তিনি বলেন, 'আমি দলের সাধারণ একজন কর্মী হিসেবে কাজ করব। দল যা নির্দেশ দেবে মেনে চলব। গুজরাতের উন্নয়নের জন্য আমি নিবেদিত প্রাণ। প্রধানমন্ত্রী ও দলের সভাপতির নির্দেশে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি।' 

আরও পড়ুন : গার্ডেনরিচে FCI গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ড, ঘটনাস্থলে দমকলের ২০ ইঞ্জিন

সূত্রের খবর, বিজয় রুপানির নেতৃত্ব নিয়ে খুব একটা সন্তুষ্ট ছিলেন না মোদী-শাহরা। কারণ, নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভের আঁচ গুজরাতে থাবা বসিয়েছিল। এই বিষয়টিকে মোটেও ভালোভাবে নেয়নি কেন্দ্রীয় নেতারা। 

পরবর্তী মুখ্যমন্ত্রী কে? সূত্রের খবর কেন্দ্রীয় মন্ত্রী মনসুখ মাণ্ডব্য, উপমুখ্যমন্ত্রী নীতিন প্যাটেল এবং গুজরাতের BJP সভাপতি সিআর পাটিল তালিকায় রয়েছেন। এঁদের তিনজনের মধ্যে একজনকে রুপানির জায়গায় বসানো হতে পারে। 

Advertisement

Advertisement