scorecardresearch
 

বন্দেভারতের খাবারে আরশোলা, কী জবাব দিল IRCTC?

মধ্যপ্রদেশের বন্দেভারত এক্সপ্রেস ট্রেনে থাকা এক যাত্রী তাঁর রুটিতে তেলাপোকা দেখতে পেয়ে অবাক হয়ে যান। খাবারটি আইআরসিটিসি ক্যাটারিং কর্মীরা পরিবেশন করেছিলেন। ওই যাত্রী ভোপাল থেকে গোয়ালিয়রে যাওয়ার সময় এই ঘটনা ঘটে। সুবোধ পাহালাজান মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্মে পোস্টটি শেয়ার করেছেন।

Advertisement
ফাইল ছবি। ফাইল ছবি।
হাইলাইটস
  • মধ্যপ্রদেশের বন্দেভারত এক্সপ্রেস ট্রেনে থাকা এক যাত্রী তাঁর রুটিতে আরশোলা দেখতে পেয়ে অবাক হয়ে যান।
  • খাবার আইআরসিটিসি ক্যাটারিং কর্মীরা পরিবেশন করেছিলেন।

মধ্যপ্রদেশের বন্দেভারত এক্সপ্রেস ট্রেনে থাকা এক যাত্রী তাঁর রুটিতে আরশোলা দেখতে পেয়ে অবাক হয়ে যান। খাবার আইআরসিটিসি ক্যাটারিং কর্মীরা পরিবেশন করেছিলেন। ওই যাত্রী ভোপাল থেকে গোয়ালিয়রে যাওয়ার সময় এই ঘটনা ঘটে। সুবোধ পাহালাজান মাইক্রো-ব্লগিং প্ল্যাটফর্মে পোস্টটি শেয়ার করেছেন।

যাত্রীর দ্বারা শেয়ার করা ছবিগুলি দেখায় যে, আরশোলাটি একটি রুটিতে আটকে রয়েছে৷ ওই যাত্রী তার হতাশা প্রকাশ টুইটারে পোস্ট করেন। আইআরসিটিসি যাত্রীর পিএনআর নম্বরের অনুরোধ করেছিল এবং উত্তর দিয়েছিল, "আপনার অপ্রীতিকর অভিজ্ঞতার জন্য আমরা গভীরভাবে দুঃখিত। আশ্বস্ত থাকুন, ভবিষ্যতে এই ধরনের ঘটনা এড়াতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।"
এটি এমন অসংখ্য ঘটনার মধ্যে একটি যা রেলওয়েতে খাবারের মান এবং সুবিধার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে। ভারতীয় রেলওয়ে এবং আইআরসিটিসি তাদের খাদ্য পরিষেবাগুলির একটি পুঙ্খানুপুঙ্খ পর্যালোচনা পরিচালনা করে যাতে এই ধরনের ত্রুটিগুলি পুনরাবৃত্তি না হয় তা নিশ্চিত করা আবশ্যক৷

জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে ২৪ জুলাই।  রানি কমলাপতি (হাবিবগঞ্জ)- হজরত নিজামুদ্দিন বন্দে ভারত এক্সপ্রেসে ভ্রমণকারী একজন যাত্রী আইআরসিটিসির পরিবেশিত খাবারে একটি আরশোলা দেখতে পান। ক্ষুব্ধ যাত্রী খাবারের একটি ছবি তোলেন এবং টুইটারে শেয়ার করেন। তাতে ক্ষুব্ধ হয়ে ওঠেন অন্যান্য যাত্রীরা। ভারতীয় ট্রেনে খাবারের মান নিয়ে উদ্বেগ প্রকাশ করেন যাত্রীরা। যাত্রীর টুইটের জবাবে আইআরসিটিসির তরফে ক্ষমা চাওয়া হয়।

আরও পড়ুন

কর্তৃপক্ষ যাত্রীদের আশ্বস্ত করেছেন, বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে এবং খাদ্য তৈরির সময় প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করার জন্য সংশ্লিষ্ট পরিষেবা প্রদানকারীকে সতর্ক করা হয়েছে। এই ঘটনায় পরিষেবা প্রদানকারীর সংস্থাকে মোটা টাকা জরিমানা করেছে  আইআরসিটিসি এবং ভবিষ্যতে যাতে এই ধরনের ঘটনা ঘটে না ঘটে তার জন্য ওই সংস্থাকে সতর্ক করেছে।

 

Advertisement

Advertisement