scorecardresearch
 

Pegasus Issue: পেগাসাস ইস্যুতে এবার একমঞ্চে কংগ্রেস সহ ১৪ বিরোধী দল!

বিরোধী ১৪টি দলের মধ্যে রয়েছে, কংগ্রেস, ডিএমকে, এনসিপি, শিবসেনা, আরজেডি, সমাজবাদী পার্টি, সিপিআইএম, সিপিআই, এনসি, আপ, আইইউএমএল, আরএসপি, কেসিএম এবং ভিসিকে। 

Advertisement
চলছে বৈঠক চলছে বৈঠক
হাইলাইটস
  • পেগাসাস ইস্যুতে এবার একমঞ্চে কংগ্রেস সহ ১৪ বিরোধী দল
  • এই বিষয়টি নিয়ে ১০টি বিরোধী দলের পক্ষ থেকে সংসদে নোটিস দেওয়া হবে
  • যাতে রাহুল গান্ধীও স্বাক্ষর করবেন

পেগাসাস ইস্যুতে সংসদে জোরদার হাঙ্গামা জারি রয়েছে। সরকারপক্ষকে দফায় দফায় আক্রমণ করে চলেছে। আজ ২৮ জুলাই সংসদে সভা শুরু হওয়ার আগে বিরোধীরা একটি বৈঠকে বসে। সেখানে ১৪টি বিরোধী দল একজোট হয়েছিল। বৈঠকে স্থির হয়, পেগাসাস ইস্যুতে কোনও রকম আপোস করা হবে না। এই বিষয়ে সরকার পক্ষকে জবাব দিতেই হবে। 

সূত্রের খবর, এই বিষয়টি নিয়ে ১০টি বিরোধী দলের পক্ষ থেকে সংসদে নোটিস দেওয়া হবে, যাতে রাহুল গান্ধীও স্বাক্ষর করবেন। এতদিন পর্যন্ত, সংসদে বিরোধীরা আলাদা আলাদা বিষয়ে নিজেদের অবস্থানে ছিল। এবার সেই ইস্যুগুলির পাশাপাশি, পেগাসাসকে ২০২৪ লোসকভা নির্বাচনের আগে মূল হাতিয়ার করতে চলেছে বিরোধীরা। 

বিরোধী ১৪টি দলের মধ্যে রয়েছে-

কংগ্রেস, ডিএমকে, এনসিপি, শিবসেনা, আরজেডি, সমাজবাদী পার্টি, সিপিআইএম, সিপিআই, এনসি, আপ, আইইউএমএল, আরএসপি, কেসিএম এবং ভিসিকে। 

কংগ্রেস নেতা খাড়গে বলেন- 

কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে বলেন, আমরা চাইছি যে সংসদের অধিবেশন চলার সময়ই পেগাসাস নিয়ে আলোচনা হয়ে যাক। পেগাসাস নিয়ে ইতিমধ্যেই একাধিক দেশে তদন্ত চলছে। তাহলে, বিজেপি সরকার কেনও এই বিষয়টি নিয়ে চুপ করে রয়েছে। 

অন্যদিকে, কংগ্রেসকে পাল্টা আক্রমণ করতে ছাড়েননি কেন্দ্রীয় মন্ত্রী মুক্তার আব্বাস নকভি। তিনি বলেন, কংগ্রেস নিজেদের ঘরই সামলাতে পারে না, এসেছে আমাদের নিয়ে কথা বলতে। আজকেও অধিকাংশ বিরোধীরা চাইছে যাতে সংসদ সচল থাকে। অথচ, কংগ্রেস সহ কয়েকটি দল সেখানে বাধা হয়ে দাঁড়াচ্ছে। 

প্রসঙ্গত, এই পেগাসাস ইস্যুতে কংগ্রস, তৃণমূল কংগ্রেস সহ একাধিক দল সংসদের বাদল অধিবেশনে সোচ্চার হয়েছে। গত কয়েকদিন ধরেই বারবার সংসদ উত্তাল হওয়ায় অধিবেশন মুলতুবি করতে হয়েছে।  

  

Advertisement

Advertisement