scorecardresearch
 

৫ আগস্টে ৩৭০ সরেছে-রামমন্দির শুরু, এবার পদক: মোদী

ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (UP CM Yogi Adityanath)। এদিন নরেন্দ্র মোদী (PM Narendra Modi) 'প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা' (Pradhan Mantri Garib Kalyan Anna Yojana)-র উপকৃতদের সঙ্গে কথা বলছিলেন।

Advertisement
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি সৌজন্য: পিআইবি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি সৌজন্য: পিআইবি
হাইলাইটস
  • ৫ আগস্ট দেশের জন্য় অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন
  • সাম্প্রতিক অতীতে এই দিনটিতে বেশ কয়েকটি উল্লেখযোগ্য ঘটনা ঘটেছে
  • বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সে বিষয়টি উল্লেখ করেন

৫ আগস্ট দেশের জন্য় অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। সাম্প্রতিক অতীতে এই দিনটিতে বেশ কয়েকটি উল্লেখযোগ্য ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) এক অনুষ্ঠানে সে বিষয়টি উল্লেখ করেন। এদিন তিনি উত্তরপ্রদেশের এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সিংয়ে যোগ দিয়েছিলেন।

ওই অনুষ্ঠানে ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (UP CM Yogi Adityanath)। এদিন নরেন্দ্র মোদী (PM Narendra Modi) 'প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা' (Pradhan Mantri Garib Kalyan Anna Yojana)-র উপকৃতদের সঙ্গে কথা বলছিলেন। সেই উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে বক্তৃতা দেন প্রধানমন্ত্রী।

বিরোধীদের আক্রমণ
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) বিরোধীদের সমালোচনা করেন। তিনি বলেন, যখন দেশ একের পর এক কীর্তি অর্জন করছে, তখন বিরোধীরা সংসদকে অচল করে রেখেছে। তিনি বলেন, ভারত নতুন দিকে এগোচ্ছে। আর এখানে পরিবার নয়, পরিশ্রম বিবেচ্য।

৫ আগস্টকে মনে রাখবে দেশ, বিরোধীরা আত্মঘাতী গোল করছে
এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) বলেন, দিল্লি থেকে যে আনাজ পাঠানো হয়েছে, তার এক এক দানা পেয়েছেন গরিব মানুষ। আগের সরকারের সময় আনাজের লুঠ হত। তবে এখন এমন হয় না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আগস্ট মাস শুরুর উপলব্ধি ভাগ করে নেব।

তিনি (PM Narendra Modi) বলেন, ইতিহাসে ৫ আগস্ট দিনটিকে সব সময় মনে রাখবে। কেন মনে রাখা হবে, তা ব্যাখ্যা করেন তিনি। বলেন, ৫ আগস্ট জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাদ দেওয়া হয়েছিল। গত বছর অর্থাৎ, ২০২০ সালে রামমন্দির নির্মাণের শুরু হয়েছিল এই দিনে। আর এই বছর ভারত ৪ দশক বাদে হকিতে পদক পেল।

খেলোয়াড়দের প্রশংসা
দেশের খেলোয়াড়দের প্রশংসা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। তিনি বলেন, দেশের যুবরা গোলের পর গোল দিয়ে গিয়েছে। তবে কিছু লোক রাজনীতিতে আত্মঘাতী গোল করছেন। দেশের সংসদে বিরোধীরা লাগাতার হাঙ্গামা করছে। আর এই কাজ করে দেশের মানুষের ভাবনাকে আঘাত করা হচ্ছে।

Advertisement

বিরোধীদের আরও আক্রমণ
তিনি (PM Narendra Modi) বিরোধীদের আরও সমালোচনা করেন। বলেন, বিরোধিরা দেশের ভাল কাজ আটকাতে চাইছে। দেশের মানবুষ এই কাজ কখনও ভুলবে না। দেশ গত কয়েক দিনে বেশ কিছু উল্লেখযোগ্য কাজ করতে পেরেছে। করোনার টিকা দেওয়ার সংখ্যা ৫০ কোটির বেশি হয়েছে।

 

Advertisement