scorecardresearch
 

PM Narendra Modi: 'পরিবার চেয়েছিল ডাক্তার হই, আমি...', চিনুন মোদীর কাশ্মীরি 'বন্ধু'কে, ভাইরাল সেলফি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীর সফর করেন। যেখানে তিনি ৬,৪০০ কোটি টাকারও বেশি মূল্যের বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প উন্মোচন করেন। শ্রীনগরের বকশী স্টেডিয়ামে 'বিকশিত ভারত' জম্মু ও কাশ্মীর অনুষ্ঠানে কাশ্মীরি নাগরিকদের ভাষণ দেন।

Advertisement
কাশ্মীরি উদ্যোক্তা নাজিম প্রধানমন্ত্রী মোদির সঙ্গে সেলফি তুলছেন। কাশ্মীরি উদ্যোক্তা নাজিম প্রধানমন্ত্রী মোদির সঙ্গে সেলফি তুলছেন।

PM Narendra Modi: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীর সফর করেন। যেখানে তিনি ৬,৪০০ কোটি টাকারও বেশি মূল্যের বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প উন্মোচন করেন। শ্রীনগরের বকশী স্টেডিয়ামে 'বিকশিত ভারত' জম্মু ও কাশ্মীর অনুষ্ঠানে কাশ্মীরি নাগরিকদের ভাষণ দেন।

শ্রীনগরে জনসভায় ভাষণ দেওয়ার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কাশ্মীরি তরুণ উদ্যোক্তাদের সঙ্গেও কথা বলেন। মধু ব্যবসায়ী এক তরুণ যুবক ও বেকারির ব্যবসায়ী এক তরুণীর সঙ্গে কথা হয় তাঁর।

এভাবে ব্যবসা শুরু করেন নাজিম
নামিজ প্রধানমন্ত্রী মোদীজিকে বলেন, যখন মৌমাছি পালনের ব্যবসা শুরু করেছিলেন, তখন তিনি তাঁর বাড়ির ছাদে মাত্র দুটি বাক্স রেখেছিলেন। তখন সে দশম শ্রেণিতে পড়ত। ২০১৮ এবং ২০১৯ এর পরে, যখন আমি এই ব্যবসা সম্প্রসারণের কথা ভাবি, সরকার ভর্তুকি সহ ২৫ বাক্স মৌমাছি দেয়। যে কারণে ৭৫ কেজি মধু তৈরি করে ৬০ হাজার টাকা আয় করেছি। এবং তারপর ধীরে ধীরে আমি ২০০ বাক্স মৌমাছি তৈরি করি। এরপর সরকারের কাছ থেকে সাহায্য নিয়ে নিজের ওয়েবসাইট তৈরি করি।

তিনি আরও বলেন, ওয়েবসাইট তৈরির পর আমি ৫ হাজার কেজি মধু বিক্রি করেছি। ধীরে ধীরে এই যাত্রা এগিয়েছে। ২ হাজার মৌমাছির বাক্স তৈরি করেছি। তিনি আরও বলেন, দেশে ডিজিটাল বিপ্লব আসার পর থেকে অনেক সুবিধা হয়েছে। UPI চালু হওয়ার পর থেকে ৯৮ শতাংশ পেমেন্ট ডিজিটালভাবে করা হচ্ছে। আমরাও দেশের সঙ্গে এগিয়েছি।

Advertisement

সেলফি শেয়ার করলেন প্রধানমন্ত্রী মোদী
প্রধানমন্ত্রী মোদীও নাজিমের সঙ্গে সেলফি তার অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল এক্স-এ শেয়ার করেছেন। ছবিটি শেয়ার করে তিনি লেখেন, বন্ধু নাজিমের সঙ্গে একটি স্মরণীয় সেলফি। তার ভালো কাজ দেখে মুগ্ধ হলাম। জনসভায় তিনি একটি সেলফির অনুরোধ করেন এবং তার সঙ্গে দেখা করে খুশি হন। তার ভবিষ্যৎ প্রচেষ্টার জন্য আমার শুভকামনা।

Advertisement