scorecardresearch
 

PM Modi in Sandeshkhali Case: 'ঘোর পাপ করেছে, পুরো বাংলায় সন্দেশখালি ঝড় উঠবে,' বারাসতে হুংকার মোদীর

লোকসভা ভোটের আগে বাংলায় তৃণমূলের বিরুদ্ধে সন্দেশখালিকাণ্ডই যে বিজেপির বড় হাতিয়ার, তা আরও একবার বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আরামবাগ, কৃষ্ণনগরের পর বুধবার বারাসতের সভাতেও সন্দেশখালির ঘটনা নিয়ে তৃণমূলকে নিশানা করলেন প্রধানমন্ত্রী। বললেন, 'মা-বোনেদের অত্যাচার করে ঘোর পাপ করেছে তৃণমূল। গোটা বাংলায় সন্দেশখালির ঝড় উঠবে।'

Advertisement
বারাসতের সভায় প্রধানমন্ত্রী। বারাসতের সভায় প্রধানমন্ত্রী।
হাইলাইটস
  • বারাসতের সভাতেও সন্দেশখালির ঘটনায় সরব প্রধানমন্ত্রী।
  • তৃণমূলকে ফের নিশানা মোদীর।
  • তৃণমূল সরকার মহিলা বিরোধী: মোদী।

লোকসভা ভোটের আগে বাংলায় তৃণমূলের বিরুদ্ধে সন্দেশখালিকাণ্ডই যে বিজেপির বড় হাতিয়ার, তা আরও একবার বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আরামবাগ, কৃষ্ণনগরের পর বুধবার বারাসতের সভাতেও সন্দেশখালির ঘটনা নিয়ে তৃণমূলকে নিশানা করলেন প্রধানমন্ত্রী। বললেন, 'মা-বোনেদের অত্যাচার করে ঘোর পাপ করেছে তৃণমূল। গোটা বাংলায় সন্দেশখালির ঝড় উঠবে।' একথা বাংলাতেই বলেন মোদী। মহিলাদের সুরক্ষা দেওয়া 'মোদীর গ্যারান্টি' বলেও বারাসতের সভায় আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। 

বুধবার বারাসতের সভায় বাংলার নারীদের উল্লেখযোগ্য ভূমিকার কথা তুলে ধরেন মোদী। মা সারদা, রানি রাসমণি, প্রীতিলতা ওয়াদ্দেদার, মাতঙ্গিনী হাজরাদের নাম নিয়ে প্রধানমন্ত্রী বলেন, 'বাংলার নারীশক্তি দেশকে দিশা দেখিয়েছে।' এরপরই সন্দেশখালির ঘটনার প্রসঙ্গ টেনে মোদী বলেন, 'মা-বোনেদের অত্যাচার করে ঘোর পাপ করেছে তৃণমূল। তৃণমূল সরকার মহিলা বিরোধী। সন্দেশখালিতে যা হয়েছে তাতে সকলের মাথা লজ্জায় হেঁট হয়ে গিয়েছে। বাংলার নারীরা আক্রোশে রয়েছেন। বিজেপিই একমাত্র দল, যারা সুরক্ষা দেবে। তৃণমূল কখনও মা-বোনেদের সুরক্ষা দেয়নি।' সারা দেশে বিজেপি সরকার মহিলাদের জন্য কী কী করেছে, সে কথাও তুলে ধরেন প্রধানমন্ত্রী। 

সন্দেশখালিকাণ্ডে ফের সরব মোদী।
সন্দেশখালিকাণ্ডে ফের সরব মোদী।

শেখ শাহজাহানের মতো অপরাধীদের বাঁচানোর চেষ্টা করা হচ্ছে বলেও এদিন সরব হন মোদী। শাহজাহানের নাম নেননি প্রধানমন্ত্রী। বলেছেন, 'অপরাধীদের বাঁচানোর চেষ্টা করছে তৃণমূল সরকার। হাইকোর্ট, সুপ্রিম কোর্টে ধাক্কা খেয়েছে রাজ্য সরকার।' বস্তুত, সন্দেশখালি মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সিবিআইয়ের হাতে শাহজাহানকে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে রাজ্য সরকার। বুধবার সেই মামলায় দ্রুত শুনানির আর্জি খারিজ করেছে শীর্ষ আদালত। সেই প্রসঙ্গ টেনে এবার তৃণমূল সরকারকে বিঁধলেন প্রধানমন্ত্রী। 

আরও পড়ুন

Advertisement


এর আগে, আরামবাগের সভায় সন্দেশখালির ঘটনা প্রসঙ্গে তৃণমূলকে আক্রমণ করে প্রধানমন্ত্রী বলেছিলেন, 'গোটা দেশ আজ বাংলার অবস্থা দেখছে। মা, মাটি, মানুষ, এই ঢোল পেটায় যারা, সেই তৃণমূল সন্দেশখালির বোনদের সঙ্গে যা করেছে, তা দেখে গোটা দেশ দু:খিত।' এই প্রসঙ্গে তাঁর সংযোজন, 'ওখানকার মহিলারা মমতা দিদির সাহায্য চেয়েছিলেন। বিজেপির নেতারা রাতদিন মা-বোনেদের সম্মানের জন্য লড়াই করেছেন। লাঠির আঘাত সহ্য করেছেন। অবশেষে বাংলার পুলিশ আপনাদের সামনে মাথা নত করে অভিযুক্তকে গ্রেফতার করেছে।' প্রধানমন্ত্রী এ-ও বলেছেন, 'মুসলিম বোনেরা তৃণমূলের গুন্ডারাজকে উৎখাত করবে।'

Advertisement