scorecardresearch
 

দিল্লিতে ইজরায়েলের দূতাবাসের সামনে গুলি, ঘটনাস্থলে ক্রাইম ব্রাঞ্চ

দিল্লিতে ইজরায়েলের দূতাবাসের সামনে চলল গুলি। জানা গিয়েছে, কর্তব্যরত এক পুলিশ কর্মীর সার্ভিস রিভালবার থেকে গুলি করা হয়। তবে কেউ আহত হননি। পুলিশ জানিয়েছে, এদিন সন্ধ্যা ৬টা ৫০ নাগাদ ঘটনাটি ঘটে। ইজরায়েলের দূতাবাসের সিকিউরিটি অফিসার দিল্লি পুলিশ কন্ট্রোল রুমে ফোন করেন।

Advertisement
দিল্লি পুলিশ। দিল্লি পুলিশ।
হাইলাইটস
  • দিল্লিতে ইজরায়েলের দূতাবাসের সামনে গুলি
  • এক পুলিশকর্মী ভুলবশত গুলি চালান
  • ঘটনাস্থলে ক্রাইম ব্রাঞ্চ

দিল্লিতে ইজরায়েলের দূতাবাসের সামনে চলল গুলি। জানা গিয়েছে, কর্তব্যরত এক পুলিশ কর্মীর সার্ভিস রিভালবার থেকে গুলি করা হয়। তবে কেউ আহত হননি। পুলিশ জানিয়েছে, এদিন সন্ধ্যা ৬টা ৫০ নাগাদ ঘটনাটি ঘটে। ইজরায়েলের দূতাবাসের সিকিউরিটি অফিসার দিল্লি পুলিশ কন্ট্রোল রুমে ফোন করেন। তখনই জানা যায়, এই পুলিশ কর্মী ভুলবশত গুলি চালিয়ে ফেলেছেন। ঘটনার পরেই বসন্ত বিহারে এসএইচও এবং অন্যান্য পুলিশ কর্মীরা ঘটনাস্থলে আসেন। ৯ এমএম একটি পিস্তল থেকে এই গুলি চলে। যেটি ওই পুলিশ কর্মীর সার্ভিস রিভালবার। ক্রাইম ব্রাঞ্চও তদন্তের জন্য ঘটনাস্থলে আসছেন। বিষয়টি যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

জানুয়ারি মাসেই ইজরায়েলের দূতাবাসের সামনে একটি বিস্ফোরণ হয়। সেই ঘটনায় জঙ্গিযোগের তত্ত্বও সামনে এসেছিল সেই ঘটনার জেরে প্রবল নিরাপত্তা বাড়ানো হয় ইজরায়েলের দূতাবাসের সামনে। গত সপ্তাহের মঙ্গলবার এইআইএ একটি ফুটেজ জারি করে। সেখানে সন্দেহভাজন হিসাবে ২ জনকে দেখানো হয়। এই দুজনকে ধরিয়ে দেওয়া নিয়েও সাহায্য চায় এনআইএ। ওই ২ যুবকের দেহেই জ্যাকেট রয়েছে।

ঘটনার দিন সন্দেহজনক ভাবে ইজারায়েলের দূতাবাসের সামনে তারা ঘোরাফেরা করছিল বলে অভিযোগ। এই দুজনকে ধরিয়ে দেওয়ার জন্য ২ লাখ টাকা পুরস্কার মূল্যও ঘোষণা করেছে জাতীয় তদন্তকারী সংস্থা। এই দুই ব্যক্তি সম্পর্কিত যাবতীয় তথ্য শেয়ার করার জন্য একটি মেল আইডি ও ফোন নম্বরও দিয়েছে এনআইএ। তবে ইজারায়েলর দূতাবাসের সামনে বিস্ফোরণে ঠিক কোনও জঙ্গি সংগঠন জড়িত, তা এখনও অস্পষ্ট। তবে সেখানে একটি নোট উদ্ধার হয়েছিল। সেখানে ইরানের বেশ কিছু অফিসারের নাম ছিল। যারা আগেই মারা গিয়েছিল। বর্তমানে ইজরায়েল ও প্যালেস্টাইনের সংঘাতময় পরিস্থিতির জেরে এই বিষয়টি আরও স্পর্শকাতর। ফলে এই গুলি চালানোর বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

Advertisement

Advertisement