scorecardresearch
 

Poonch Terrorist Attack: গ্রেনেড অ্যাটাক-এলোপাথাড়ি গুলি, কীভাবে পুঞ্চে ৫ সেনা শহিদ? হাড়হিম ছবি

হামলায় রাষ্ট্রীয় রাইফেলসের ৫ জওয়ান শহিদ হয়েছেন, আহত হয়েছেন এক জওয়ান। তাঁর চিকিৎসা চলছে। হামলার দায় স্বীকার করেছে পিপলস অ্যান্টি-ফ্যাসিস্ট ফ্রন্ট (PAFF)।

Advertisement
পুঞ্চে জঙ্গি হামলা পুঞ্চে জঙ্গি হামলা
হাইলাইটস
  • হামলায় রাষ্ট্রীয় রাইফেলসের ৫ জওয়ান শহিদ হয়েছেন
  • আহত হয়েছেন এক জওয়ান

বৃহস্পতিবার জম্মু ও কাশ্নীরের পুঞ্চ জেলায় জঙ্গি হামলায় (Poonch Terrorist Attack)  শহিদ হয়েছেন ভারতীয় সেনার ৫ জওয়ান। সেনার গাড়িকে লক্ষ্য করে গ্রেনেড (Grenade Attack) ও গুলি ছোড়ে জঙ্গিরা। হামলায় রাষ্ট্রীয় রাইফেলসের ৫ জওয়ান শহিদ হয়েছেন, আহত হয়েছেন এক জওয়ান। তাঁর চিকিৎসা চলছে। হামলার দায় স্বীকার করেছে পিপলস অ্যান্টি-ফ্যাসিস্ট ফ্রন্ট (PAFF), যারা জইশ-ই-মহম্মদ সমর্থিত।

সামরিক বাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ জানিয়েছেন যে দুপুর ৩টের দিকে সেনার গাড়ি যখন রাজৌরি সেক্টরের ভিম্বার গালি এবং পুঞ্চের মধ্যে দিয়ে যাচ্ছিল, তখন জঙ্গিরা হামলা চালায়। তিনি বলেন, প্রবল বৃষ্টি ও দৃশ্যমানতা কম থাকার সুযোগ নিয়ে জঙ্গিরা হামলা চালায়। তাদের ছোড়া গ্রেনেডে সেনার গাড়িতে আগুন ধরে যায়।

আরও পড়ুন: Twitter Blue Ticks: শাহরুখ, সলমন, কোহলি, রাহুল গান্ধী, অমিতাভ... কারও টুইটার অ্যাকাউন্টেই আর রইল না ব্লু টিক

রাজনৈতিক দলগুলো এই হামলার নিন্দা জানিয়েছে। জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি হামলার নিন্দা করেছেন এবং একে জঘন্য আখ্যা দিয়েছেন। পাশাপাশি শহিদদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। ন্যাশনাল কনফারেন্সের সহ সভাপতি ওমর আবদুল্লা বলেছেন যে তিনি এই জঘন্য হামলার নিন্দা করেন। জম্মু ও কাশ্মীর বিজেপির সভাপতি রবীন্দ্র রায়না বলেছেন, সন্ত্রাসবাদী হামলার প্রতিশোধ নেওয়া হবে।

Advertisement

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়গেও এই হামলার নিন্দা করেছেন। তিনি বলেন, পুঞ্চ জেলায় সেনাবাহিনীর গাড়িতে হামলার তীব্র নিন্দা জানাই। শহিদদের পরিবারের প্রতি আমাদের সমবেদনা। তিনি আরও বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ।

Advertisement