scorecardresearch
 

Narendra Modi In Dubai: জলবায়ু সম্মেলনে যোগ দিতে দুবাইয়ে প্রধানমন্ত্রী, হোটেলে উঠল 'মোদী মোদী' স্লোগান

ওয়ার্ল্ড ক্লাইমেট অ্যাকশন সামিটে যোগ দিতে দুবাই পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার ভোরে তিনি দুবাইয়ে পৌঁছন।

Advertisement
Narendra Modi In Dubai Narendra Modi In Dubai
হাইলাইটস
  • ওয়ার্ল্ড ক্লাইমেট অ্যাকশন সামিটে যোগ দিতে দুবাই পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • বিমানবন্দরে তাঁকে অভ্যর্থনা জানান সংযুক্ত আরব আমিরশাহের স্বরাষ্ট্রমন্ত্রী

ওয়ার্ল্ড ক্লাইমেট অ্যাকশন সামিটে যোগ দিতে দুবাই পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার ভোরে তিনি দুবাইয়ে পৌঁছন। বিমানবন্দরে তাঁকে অভ্যর্থনা জানান সংযুক্ত আরব আমিরশাহের স্বরাষ্ট্রমন্ত্রী ও উপ-প্রধানমন্ত্রী শেখ সাইফ বিন জায়েদ আল নাহিয়ান।

ওয়ার্ল্ড ক্লাইমেট অ্যাকশন সামিট COP28 নামে পরিচিত। প্রধানমন্ত্রী বিশ্বের অন্য রাষ্ট্র নেতাদের সঙ্গে বৈঠক করবেন এবং জলবায়ু সংক্রান্ত কর্মকাণ্ডকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে বিশেষ ইভেন্টে অংশ নেবেন বলে বিদেশ মন্ত্রকের (MEA) মুখপাত্র অরিন্দম বাগচি জানিয়েছেন।

প্রধানমন্ত্রী হোটেলে পৌঁছনোর পরেই অনাবাসী ভারতীয়রা তাঁকে সাদর অভ্যর্থনা জানান। হোটেলেই স্লোগান ওঠে 'মোদী, মোদী', 'আব কি বার মোদী সরকার' এবং 'বন্দে মাতরম'। এক্স হ্যান্ডেলে পোস্ট করে প্রধানমন্ত্রী জানিয়েছেন যে দুবাইতে ভারতীয় সম্প্রদায়ের উষ্ণ অভ্যর্থনায় তিনি গভীরভাবে অনুপ্রাণিত হয়েছেন।

ওয়ার্ল্ড ক্লাইমেট অ্যাকশন সামিট হল COP28-এর উচ্চ-স্তরের সেগমেন্ট। গ্রিনহাউস গ্যাস নির্গমন কমাতে এবং জলবায়ু পরিবর্তনকে কার্যকরভাবে মোকাবিলা করার উপায় নিয়ে আলোচনা করতে বেশ কিছু বিশ্ব নেতা বৈঠকে যোগ দেবেন। প্রধানমন্ত্রী মোদীর আরও তিনটি হাই লেভেল সাইড ইভেন্টে অংশ নেওয়ার কথা রয়েছে।

Advertisement

Advertisement