scorecardresearch
 

আজ থেকে ১০০ টাকা প্রতি লিটারে বিক্রি হবে দুধ? বিবৃতি জারি করে যা জানাল কৃষক সংগঠন

গুজবে কান না দিতে আবেদন জানাল সংযুক্ত কৃষাণ মোর্চা। কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় এই মেসেজ ভাইরাল হয়। সেখানে লেখা থাকে কৃষকরা এবার দুধে  দাম বাড়াবেন। রবিবার জারি করা এই বিবৃতি মারফত নিজের অবস্থান করে দিয়েছে সংসুক্ত কৃষাণ মোর্চা।

Advertisement
দুধের দাম নিয়ে বিবৃতি কৃষক সংগঠনের দুধের দাম নিয়ে বিবৃতি কৃষক সংগঠনের
হাইলাইটস
  • দুধ বিক্রি ঘিরে ভাইরাল মেসেজ
  • বিবৃতি জারি করে যা জানাল কৃষক সংগঠন
  • অবস্থান স্পষ্ট করল কৃষক সংগঠন

গুজবে কান না দিতে আবেদন জানাল সংযুক্ত কৃষাণ মোর্চা। কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় এই মেসেজ ভাইরাল হয়। সেখানে লেখা থাকে কৃষকরা এবার দুধে  দাম বাড়াবেন। রবিবার জারি করা এই বিবৃতি মারফত নিজের অবস্থান করে দিয়েছে সংসুক্ত কৃষাণ মোর্চা। তারা সাফ জানিয়ে দিয়েছে, ২ ও ৩ মার্চ দুধ বিক্রি না করা ও দুধের দাম বাড়ানোর যে কথা রটানো হচ্ছে, তা সম্পূর্ণ ভুয়ো। এমন কোনও সিদ্ধান্ত আদতে নেওয়াই হয়নি। দুধের লিটারের দাম ১০০ টাকাা বাড়ানোর প্রস্তাবও আদতে একটা রটানো বলে জানিয়েছে এই সংগঠন।

কী বলা হয়েছিল ভাইরাল বার্তায়

আসলে সোশ্যাল মিডিয়ায় একটি বার্তা ভাইরাল হচ্ছিল। সেখানে লেখা পেট্রোলের দাম যখন এক লিটারে ১০০ টাকা পৌঁছতে পারে তখন কেন দুধের দাম ১০০ টাকা প্রতি লিটার হতে পারে না? বার্তায় দাবি করা হয়েছে যে কৃষকরা কৃষি আইনের প্রতিবাদে দুধের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। এই মুহুর্তে ইউনাইটেড কিষাণ মোর্চা একটি বিবৃতি জারি করে ভাইরাল বার্তাটিকে নিছক গুজব বলে সাফ জানিয়েছে। যদিও কয়েকদিন আগে হরিয়ানা এক খাপ পঞ্চায়েত ১০০ টাকা প্রতি লিটার দুধ বিক্রি করার নিদান দিয়েছিল। কৃষি আইনের প্রতিবাদ ও জ্বালানির দাম বৃদ্ধির জেরে এই নিদান দিয়েছিল ওই খাপ পঞ্চায়েত।

যা জানাল কৃষক সংগঠন

তবে আপাতত দুধের দাম বাড়াচ্ছে না কৃষক সংগঠনগুলি। বিবৃতি প্রকাশ করে নিজেদের অবস্থান সাফ জানিয়ে দিল তারা। ফলে যে বার্তা ভাইরাল হচ্ছিল সেটা আপাতত গুজব বলেই ধরা হচ্ছে। এমনিতে পেট্রোল ও ডিজেলের দাম বাড়ায় প্রবল চাপে রয়েছেন সকলে। সেইসঙ্গে পাল্লা দিয়ে দাম বাড়ছে রান্নার গ্যাসেরও। এদিন ফের ২৫ টাকা বেড়েছে।  ফলে সব কিছু নিয়ে চাপ বেড়েছে যাচ্ছে কেন্দ্রীয় সরকারের। দিল্লিতে এখনও অবস্থানে বসে রয়েছেন কৃষকরা। কৃষি আইন ঘিরে কৃষক ও সরকারের মধ্যে জটিলতা এখনও কাটেনি। এরই মাঝে দুধ বিক্রির বিষয়ে বিবৃতি জারি সংগঠনের।

Advertisement

Advertisement