scorecardresearch
 

KCR: চলতি মাসে বাংলায় আসছেন KCR, জাতীয়ক্ষেত্রে সক্রিয় হওয়ার চেষ্টা?

KCR: গোটা দেশের গুরুত্বপূর্ণ অবিজেপি রাজ্যগুলিতে যাবেন। বিশেষ করে বিরোধী রাজনৈতিক দলের মুখ্যমন্ত্রীদের সঙ্গে দেখা করবেন। সেখানে একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। সেই তালিকাতে রয়েছে পশ্চিমবঙ্গ। এরা পাশাপাশি চন্ডিগড়, বিহারের মতো রাজ্যগুলিও রয়েছে। এই রাজ্যগুলিতে গিয়ে সেখানে শহিদ জওয়ানদের পরিবারের সঙ্গে দেখা করবেন কেসিআর। এর পাশাপাশি কৃষক আন্দোলনে মৃত কৃষকদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ এবং তাঁদের অর্থসাহায্যও করবেন তিনি।

Advertisement
তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও।
হাইলাইটস
  • চলতি মাসে বাংলায় আসছেন KCR
  • জাতীয়ক্ষেত্রে সক্রিয় হওয়ার চেষ্টা?
  • জানুন বিস্তারিত তথ্য

KCR: লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে, ততই জাতীয় রাজনীতিতে সক্রিয় হচ্ছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। এবার তিনি গোটা দেশের গুরুত্বপূর্ণ অবিজেপি রাজ্যগুলিতে যাবেন। বিশেষ করে বিরোধী রাজনৈতিক দলের মুখ্যমন্ত্রীদের সঙ্গে দেখা করবেন। সেখানে একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। সেই তালিকাতে রয়েছে পশ্চিমবঙ্গ। এরা পাশাপাশি চন্ডিগড়, বিহারের মতো রাজ্যগুলিও রয়েছে। এই রাজ্যগুলিতে গিয়ে সেখানে শহিদ জওয়ানদের পরিবারের সঙ্গে দেখা করবেন কেসিআর। এর পাশাপাশি কৃষক আন্দোলনে মৃত কৃষকদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ এবং তাঁদের অর্থসাহায্যও করবেন তিনি। 

দিল্লি এবং চন্ডিগড়ে যাবেন তিনি

শুক্রবারই দিল্লি এসেছেন কেসিআর। এখানে ঠাসা কর্মসূচি রয়েছে। রাজধানীতে তিনি বৈঠক করবেন অর্থনৈতিক বিশেষজ্ঞদের সঙ্গে। দেশের বর্তমান অর্থনৈতিক অবস্থার বিষয়টিও নিয়েও সেখানে আলোচনা হবে। এর পাশাপাশি জাতীয় রাজনীতিতে অভিজ্ঞ সাংবাদিকদের সঙ্গে দেখা করবেন তিনি। ২২ তারিখ তিনি রওনা দেবেন চন্ডিগড়ে। দাবি করা হচ্ছে, কৃষক আন্দোলনে ৬০০ কৃষকের মৃত্যু হয়েছে। এদের পরিবারদের সঙ্গে দেখা করবেন কেসিআর।

এর পাশাপাশি ৩ লাখ টাকার চেকও তুলে দেওয়া হবে সেই সব পরিবারদের হাতে। উত্তর প্রদেশ, হরিয়ানা, পঞ্জাব এবং দিল্লিতে মৃত কৃষকদের পরিবার হতে তুলে দেওয়া হবে এই চেক। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভাগবন্ত মান।

আসবেন বাংলাতেও 

২৬ তারিখ তিনি যাবেন বেঙ্গালুরুতে। সেখানে প্রাক্তন প্রধানমন্ত্রী এইচডি দেবগৌড়ার সঙ্গে সাক্ষাৎ করবেন কেসিআর। তারপরে সেখান থেকে যাবেন মহারাষ্ট্রে। সেখানে একাধিক কর্মসূচির সঙ্গে তিনি দেখা করবেন সমাজকর্মী আন্না হাজারের সঙ্গে। এরপরেই হায়দ্রাবাদে ফিরে আসবেন কেসিআর। ২৯ মে থেকে দ্বিতীয় দফার সফর শুরু করবেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। এই সফরকালে থাকছে পশ্চিমবঙ্গ এবং বিহার। ২৯ তারিখ তিনি পশ্চিমবঙ্গে আসবেন। ৩০ তারিখ তিনি যাবেন বিহারে। গালওয়ান ভ্যালিতে শহিদ জওয়ানদের পরিবারের সঙ্গে দেখা করবেন তিনি। ফলে কে চন্দ্রশেখর রাওয়ের এই সফরকাল বেশ তাৎপর্যপূর্ণ হতে চলেছে বলে মত রাজনৈতিক মহলের একাংশের।

Advertisement

Advertisement