scorecardresearch
 

Banana Tree Vastu Tips: বৃহস্পতি থাকবে তুঙ্গে, বাড়িতে এই দিকে লাগান কলা গাছ, জানুন নিয়ম

Banana Tree Rules: বাস্তু মতে, কলা গাছ ঘরে সুখ ও সমৃদ্ধি আনে। কলা গাছের সঠিক যত্ন না নিলে অশুভ ফল দিতে শুরু করে। তাই বাড়িতে কলা গাছ লাগানোর আগে এর নিয়মকানুন ভাল করে জেনে নেওয়া দরকার।

Advertisement
কলা গাছ। কলা গাছ।
হাইলাইটস
  • কলা গাছে বৃহস্পতি ও বিষ্ণু বাস করেন বলে বিশ্বাস করা হয়।
  • কলা গাছ ঘরে সুখ ও সমৃদ্ধি আনে।

সনাতন ধর্মে কলা গাছকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। যে কোনও পুজোয় বাড়ির সামনে রাখা হয় কলা গাছ। দুর্গাপুজোয় কলা বউ স্নান করিয়ে শুরু হয় পুজোর বিধি। কলা গাছে বৃহস্পতি ও বিষ্ণু বাস করেন বলে বিশ্বাস করা হয়। বৃহস্পতিবার কলাগাছ কাটা, ভাঙা কঠোরভাবে নিষিদ্ধ। তাই কলা গাছ বাড়িতে রাখলে বৃহস্পতিবার সংক্রান্ত সমস্ত সমস্যার সমাধান হবে। বৃহস্পতিবার বাড়িতে কলা গাছ লাগাতে পারেন। আসে সুখ ও সমৃদ্ধি। 

বাস্তু মতে, কলা গাছ ঘরে সুখ ও সমৃদ্ধি আনে। কলা গাছের সঠিক যত্ন না নিলে অশুভ ফল দিতে শুরু করে। তাই বাড়িতে কলা গাছ লাগানোর আগে এর নিয়মকানুন ভাল করে জেনে নেওয়া দরকার।

বৃহস্পতিবার বাড়ির উত্তর-পূর্ব কোণে  কলা গাছ লাগানো উত্তম বলে মনে করা হয়। এছাড়া বাড়ির উত্তর বা পূর্ব দিকেও লাগানো যেতে পারে। বাস্তু অনুসারে,বাড়ির দক্ষিণ, পশ্চিম এবং অগ্নিমুখে কলা গাছ রাখা অশুভ বলে মনে করা হয়।

বাস্তু বিশেষজ্ঞদের মতে, বাড়ির সামনের অংশে কখনই কলা গাছ লাগানো উচিত নয়। বাড়ির পিছনের অংশে সবসময় একটি কলা গাছ রাখুন। পরিষ্কার জায়গায় কলা গাছ রাখুন। আশেপাশে আবর্জন রাখবেন না। 

কলা গাছের পাশে একটি তুলসী গাছ লাগালে আরও ভাল। কথিত আছে, কলা গাছে ভগবান বিষ্ণু বাস করেন। তুলসীতে দেবী লক্ষ্মীর বাস। এই দুটি গাছ একসঙ্গে লাগালে দু'জনের আশীর্বাদ পাওয়া যায়।

বাস্তু মতে,বাড়ির আশেপাশে যদি কলা গাছ থাকে তাহলে নিয়মিত পুজো করুন। জল নিবেদন করুন কলা গাছে। বৃহস্পতিবার হলুদ দিয়ে পুজো করাও শুভ বলে মনে করা হয়। রাতে প্রদীপ জ্বালান। এতে বিষ্ণুর আশীর্বাদ পাওয়া যায়।

কলা গাছে লাভ

Advertisement

- বাড়িতে কলা গাছ রাখলে ভাল হয় আর্থিক স্থিতি। 
- সন্তান সংক্রান্ত সমস্যার সমাধান। 
- অবিবাহিতদের দ্রুত বিবাহযোগ। 
- উচ্চশিক্ষা ও জ্ঞানপ্রাপ্তি। 
- জটিল রোগ থেকে রক্ষা। 
- দাম্পত্য কলহ থেকে মুক্তি। 
- ঘরে সুখ-শান্তি। 

কী ভাবে পুজো

বৃহস্পতিবার সকালে স্নান করে হলুদ কাপড় পরে কলা গাছে জল দিন। গাছের চারপাশে ন'বার পরিক্রমা করুন। গাছের সামনে গুড় ও থোলার ভোগ দিন। বৃহস্পতি অথবা বিষ্ণুমন্ত্র জপ করুন। 

আরও পড়ুন- ঋণমুক্তি থেকে দাম্পত্য সুখ, বরুণ দেবের কৃপায় বৃষ্টির জলেই করুন চমৎকার

Advertisement