scorecardresearch
 

Lucky Colour On Dol And Holi 2023 As Per Astrology : দোলে রাশি অনুযায়ী বেছে নিন রঙ, সৌভাগ্য-সমৃদ্ধি উপচে পড়বে?

সামনেই রঙের উৎসব। আর রাশিচক্রের প্রতিটি রাশির একটি করে লাকি রং রয়েছে। তাই জ্যোতিষশাস্ত্র বলছে, যদি দোলের দিন ওই লাকি রঙের আবীর নিয়ে খেলেন, তাহলে কেটে যেতে পারে অনেক বাধাবিপত্তি। উন্নত হতে পারে গ্রহের অবস্থানও। এবার চলুন জেনে নেওয়া যাক, কোন রাশির জন্য কোন রং শুভ। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • সামনেই দোল-হোলি
  • নানা রঙে রঙিন হওয়ার দিন
  • জেনে নিন আপনার লাকি কোনটা

সামনেই দোল (Dol Jatra 2023) এবং হোলি (Holi 2023), রঙের উৎসব। আর রাশিচক্রের প্রতিটি রাশির একটি করে লাকি রং রয়েছে। তাই জ্যোতিষশাস্ত্র বলছে, যদি দোলের দিন ওই লাকি রঙের আবীর নিয়ে খেলেন, তাহলে কেটে যেতে পারে অনেক বাধাবিপত্তি। উন্নত হতে পারে গ্রহের অবস্থানও। এবার চলুন জেনে নেওয়া যাক, কোন রাশির জন্য কোন রং শুভ। 

মেষ ও বৃশ্চিক - জ্যোতিষশাস্ত্র অনুসারে, মেষ ও বৃশ্চিক রাশির অধিপতি মঙ্গল। আর মঙ্গলের প্রতীক লাল বলে মনে করা হয়। তাই এই দুই রাশির জাতক জাতিকাদের শুভ রং লাল। দোলের দিন, এই উভয় রাশির জাতক জাতিকাদের লাল, কমলা, গোলাপী রং দিয়ে খেলা উচিত।

প্রতিকার - দোলের দিন মা লক্ষ্মীর প্রতিমা বা ছবিতে লাল রঙের আবীর অর্পণ করুন।

বৃষ ও তুলা - শুক্রকে জ্যোতিষশাস্ত্রে বৃষ ও তুলা রাশির অধিপতি বলা হয় এবং এটি একটি শুভ ও শান্তিপূর্ণ গ্রহ হিসাবে বিবেচিত হয়। এই রাশির জাতক জাতিকারা স্বভাবতই বিলাসবহুল জীবনযাপন করেন বলে মনে করা হয়। এই উভয় রাশির শুভ রং সাদা এবং গোলাপী। যদি দোলে সাদা রঙের আবীর না পান, তাহলে রুপোলি এবং গোলাপি আবীর নিয়ে খেলতে পারেন।

প্রতিকার - অভাবী মানুষদের গুজিয়া খাওয়ান। 

কন্যা ও মিথুন - কন্যা ও মিথুন রাশির জাতক জাতিকাদের শুভ রং সবুজ। বুধকে এই উভয় রাশির অধিপতি হিসাবে বিবেচনা করা হয়। আর গ্রহের রাজকুমার বুধের রঙও সবুজ বলে মনে করা হয়। এই রঙ দিয়ে দোল খেললে জীবনে শান্তি আসবে। সবুজের পাশাপাশি চাইলে হলুদ এবং কমলা রং দিয়েও দোল খেলতে পারেন।

প্রতিকার - বাড়িতে আগত অতিথিদের সবুজ আবীর লাগান।

Advertisement

মকর ও কুম্ভ - মকর এবং কুম্ভ রাশি অধিপতি গ্রহ শনি। আর শনিদেব প্রিয় রং কালো এবং নীল। এই রং দিয়ে দোল খেললে শনিদেব খুশি হন। কিন্তু কালো রঙের আবীর পাওয়া যায় না, তাই বেগুনি বা নীল রঙের আবীর দিয়ে খেলতে পারেন। 

প্রতিকার - দরিদ্র্য মানুষদের খাওয়ান।

ধনু ও মীন - ধনু এবং মীন রাশির অধিপতি দেবগুরু বৃহস্পতি। এই রাশিগুলিও ভগবান বিষ্ণুর সঙ্গে সম্পর্কিত। এই উভয় রাশির জন্য, দোলের শুভ রং হল হলুদ বা জাফরান। এই রং দিয়েই দোল খেলা উচিত।

প্রতিকার - ভগবান বিষ্ণুকে জাফরান থান্ডাই নিবেদন করুন। গাঁদা ফুল দিয়ে ঈশ্বরকে সাজান।

কর্কট রাশি - কর্কট রাশির অধিপতি চন্দ্র এবং এই রাশির জাতকদের শুভ রং সাদা। তবে দোলে সাদা রঙ না পেলে রুপোলি রঙ দিয়ে খেলতে পারেন।

প্রতিকার - দোলে মা লক্ষ্মীকে ঠাণ্ডাই নিবেদন করুন এবং তারপর প্রসাদ আকারে দরিদ্র্য মানুষদের মধ্যে বিতরণ করুন।

সিংহ রাশি - সূর্য সিংহ রাশির অধিপতি এবং এই রাশির মানুষদের স্বভাবে একটু রাগী মনে করা হয়। এই রাশির মানুষের শুভ রং হল লাল, কমলা এবং হলুদ। এই রঙের আবীর দিয়ে দোল খেললে স্বাস্থ্যের উন্নতি হয়, বাবার সঙ্গে আপনার সম্পর্ক উন্নত হয় এবং সমাজে প্রতিপত্তি বৃদ্ধি পায়।

প্রতিকার - দোলে ভগবান রামকে বোঁদের লাড্ডু নিবেদন করুন এবং বাড়িতে আসা অতিথিদের খাওয়ান।

আরও পড়ুন - মার্চে চাকরি-ব্যবসায় দারুণ চাপ ৬ রাশির, বিপুল আর্থিক ক্ষতির আশঙ্কা

 

Advertisement