scorecardresearch
 

Durga Puja: দুর্গাপুজোয় ঘরে আনুন এই ৫ বস্তু, কখনও হবে না আর্থিক সমস্যা

৭ অক্টোবর থেকে দেবীপক্ষের সূচনা হবে। শাস্ত্র মতে এটি একটি বিশ্বাস করা হয় যে, দেবী পক্ষ শুরু হওয়ার পর থেকে বিজয়া দশমীর মধ্যে যদি কিছু পবিত্র জিনিস বাড়িতে আনা হয়, তবে মা দুর্গা অবশ্যই সন্তুষ্ট হন এবং ভক্তদের সমস্ত ইচ্ছা পূরণ করেন। সংসার থেকে দূর হয় অশান্তি এবং আর্থিক টানাটানি। আসুন জেনে নিই এই জিনিসগুলো কী কী।

Advertisement
দুর্গাপুজোয় ঘরে আনুন এই ৫ বস্তু, কখনও হবে না আর্থিক সমস্যা দুর্গাপুজোয় ঘরে আনুন এই ৫ বস্তু, কখনও হবে না আর্থিক সমস্যা
হাইলাইটস
  • দুর্গাপুজোর উৎসব শুরু হবে গোটা রাজ্যে
  • অনেকে এ সময় নবরাত্রিও পালন করেন
  • মা দুর্গার ৯টি রূপকে আলাদা আলাদা ভাবে ৯ দিন পুজো করা হয় এ সময়

Durga Puja 2021: ৭ অক্টোবর থেকে দেবীপক্ষের সূচনা হবে। তার পর থেকেই দুর্গাপুজোর উৎসব শুরু হবে গোটা রাজ্যে। অনেকে এ সময় নবরাত্রিও পালন করেন। মা দুর্গার ৯টি রূপকে আলাদা আলাদা ভাবে ৯ দিন পুজো করা হয় এ সময়। শাস্ত্র মতে এটি একটি বিশ্বাস করা হয় যে, দেবী পক্ষ শুরু হওয়ার পর থেকে বিজয়া দশমীর মধ্যে যদি কিছু পবিত্র জিনিস বাড়িতে আনা হয়, তবে মা দুর্গা অবশ্যই সন্তুষ্ট হন এবং ভক্তদের সমস্ত ইচ্ছা পূরণ করেন। সংসার থেকে দূর হয় অশান্তি এবং আর্থিক টানাটানি। আসুন জেনে নিই এই জিনিসগুলো কী কী।

 


১) পদ্মের উপর অধিষ্ঠিত মা লক্ষ্মীর ছবি

ঘরে সম্পদ ও সমৃদ্ধি আনতে দুর্গা পুজো চলাকালীন দেবী লক্ষ্মীর এমন একটি ছবি ঘরে আনুন যাতে তিনি পদ্মের উপর বসে আছেন। এর পাশাপাশি তাঁর হাত থেকে অর্থের বৃষ্টি হচ্ছে। পদ্ম দেবী লক্ষ্মীর প্রিয় ফুল। দেবীপক্ষে মহালক্ষ্মীর আশীর্বাদ সবসময় পদ্মফুল বা এর সাথে সম্পর্কিত ছবি বাড়িতে এনে রাখলে দেবী লক্ষ্মীর কৃপা সব সময় সংসারে থাকে।


২) ষোড়শ শৃঙ্গার সামগ্রী

দেবীপক্ষ চলাকালীন ঘরে ষোড়শ শৃঙ্গার সামগ্রী আনতে হবে। বাড়ির মন্দিরে এই ষোড়শ শৃঙ্গার সামগ্রী স্থাপন করলে মা দুর্গার কৃপা সবসময় বাড়িতে থাকে।


৩) স্বর্ণ বা রৌপ্য মুদ্রা

দেবী পক্ষ চলাকালীন ঘরে স্বর্ণ বা রৌপ্য মুদ্রা আনা শুভ বলে মনে করা হয়। মুদ্রায় দেবী লক্ষ্মী বা ভগবান গণেশের ছবি থাকলে এটি আরও শুভ। আপনার পার্সে একটি স্বর্ণ বা রৌপ্য মুদ্রা রাখুন। এতে মা লক্ষ্মীর আশীর্বাদ সবসময় আপনার উপর থাকবে।


৪) ময়ূরের পালক

Advertisement

ময়ূরের পালককে শাস্ত্রে খুবই শুভ বলে মনে করা হয়। দেবী পক্ষে মা সরস্বতীর প্রিয় ময়ূর পালক বাড়িতে এনে মন্দিরে রাখলে অনেক উপকার পাওয়া যায়। ছাত্রদের ঘরে ময়ূরের পালক রাখা তাদের শিক্ষার ক্ষেত্রে ভীষণ লাভদায়ক হয়। লকারের কাছে ময়ূরের পালক রাখলে আর্থিক অবস্থার উন্নতি হয়। এটি নেতিবাচক শক্তি থেকেও রক্ষা করে।


৫) কলা গাছ

দেবীপক্ষ চলাকালীন কলা গাছ ঘরে আনা উচিত। এটি বাড়ির মূল দরজার দু পাশে ঘটে স্থাপন করুন এবং পুজো করার পর প্রতিদিন তার উপর জল দিন। বৃহস্পতিবার দুধ দেওয়া উচিত। এতে ঘরে অর্থের কোনও সমস্যা থাকে না।

 

Advertisement