scorecardresearch
 

Gemstone Benefits : বদঅভ্য়াস কাটানোর শক্তি দেবে এইসব রত্ন, দেখে নিন

Gemstone Benefits: গ্রহ আমাদের নানাভাবে দুর্বল করে বা ভুল পথে নিয়ে যায়। অনেক সময় এমন হয় যে না চাইলেও আমাদের আচরণ নষ্ট হয়ে যায়। এমন পরিস্থিতিতে জীবনকে সঠিকভাবে চালাতে রত্ন খুবই উপকারী।

Advertisement
রত্ন কাটাতে পারে বদভ্য়াস (প্রতীকী ছবি) রত্ন কাটাতে পারে বদভ্য়াস (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • গ্রহ আমাদের নানাভাবে দুর্বল করে বা ভুল পথে নিয়ে যায়
  • অনেক সময় এমন হয় যে না চাইলেও আমাদের আচরণ নষ্ট হয়ে যায়
  • এমন পরিস্থিতিতে জীবনকে সঠিকভাবে চালাতে রত্ন খুবই উপকারী

Gemstone Benefits: গ্রহ আমাদের নানাভাবে দুর্বল করে বা ভুল পথে নিয়ে যায়। অনেক সময় এমন হয় যে না চাইলেও আমাদের আচরণ নষ্ট হয়ে যায়। এমন পরিস্থিতিতে জীবনকে সঠিকভাবে চালাতে রত্ন খুবই উপকারী।

আপনি বার বার রাগ হয় আর রেগে গেলে সবার সঙ্গে ঝগড়া করে। অথবা আপনি দিন দিন অলস ও উদাসীন হয়ে যাচ্ছেন বা আসক্তি আপনার জীবনকে ধ্বংস করে দিচ্ছে। এই সমস্ত অশুভ দূর করতে রত্ন সহায়ক হবে।

রত্ন কীভাবে বদ অভ্যাস দূর করতে পারে? আমাদের মধ্যে খারাপ অভ্যাস তৈরি হয় কোনও গ্রহের বদভ্যাসের কারণে। তখন আমাদের মধ্যে খারাপ অভ্যাস জন্ম নেয়। দীর্ঘদিন ধরে গ্রহ খারাপ থাকলে এই অভ্যাসগুলো স্থায়ী হয়ে যায়। 

আমরা যদি বিশেষ রত্ন থেকে বিশেষ তরঙ্গ শরীরে পাঠাই, তাহলে এই সব অভ্যাস নিরাময় হতে শুরু করে। কিছু রত্ন ব্যবহার করে নিজেই খারাপ অভ্যাস ত্যাগ করার চেষ্টা করুন। আপনি শিগগিরি সেই সমস্য়া থেকে পরিত্রাণ পেতে পারেন। কোন রত্ন দিয়ে কোন বদ অভ্যাস দূর করা যায়, জেনে নিন এখানে-

মালাকাইট নেশা দূর করবে
সাধারণত শনি ও রাহুর কারণে নেশার অভ্যাস হয়। তাই তাদের ভারসাম্য রক্ষাকারী রত্ন বা পাথর পরলে উপকার হবে। মালাকাইট আসক্তি থেকে মুক্তি পেতে সবচেয়ে কার্যকরী পাথর। এটি একটি সবুজ পাথর যার ওপর ডোরাকাটা রয়েছে। বাম হাতের কনিষ্ঠ আঙুলে একটি রূপার আংটিতে মালাকাইট পরুন। এই রত্নটি বুধবার সকালে পরতে হবে।

আরও পড়ুন: মাত্র ৩৯৯ টাকায় ঘর ঠান্ডা, পোর্টেবল মিনি কুলার থাকলে ভুলবেন AC

আরও পড়ুন: ট্রেনে আবার পাবেন চাদর-বালিশ, জানলার পর্দাও, ঘোষণা রেলের

আরও পড়ুন: মাত্র ১০ হাজারে Redmi 10, ধামাকাদার ফোনে কী কী ফিচার?

Advertisement

পোখরাজ রাগ তাড়িয়ে দেবে
অশুভ গ্রহের প্রভাবে কথাবার্তা ও স্বভাব নষ্ট হয়। একই সময় বৃহস্পতির ভাল প্রভাব ধৈর্য এবং ভাল কথাবার্তা উপহার দেয়। অর্থাৎ বৃহস্পতিকে শক্তিশালী করে বাক ও ক্রোধ উভয়ই নিরাময় করা যায়।

বৃহস্পতি সংক্রান্ত নিরাময়ের জন্য সেরা রত্ন হল সোনালী। এটি একটি হলুদ রঙের স্বচ্ছ পাথর। বৃহস্পতিবার এটি ডান হাতের তর্জনীতে সোনা বা পিতলের আংটিতে পরুন।

গোমেদ নিস্তেজ হতে দেবে না
মঙ্গল বা সূর্য দুর্বল হলে ব্যক্তির শক্তি কমে যায় এবং এমন অবস্থায় ব্যক্তি অমনোযোগী ও অলস হয়ে পড়ে। শরীরে আগুনের উপাদান শক্তিশালী হলে এই অভ্যাস ভাঙতে পারে। এর জন্য সেরা রত্ন হল গারনেট। রবিবারে ডান হাতের অনামিকাতে সোনা বা তামার আংটিতে এই রত্নটি পরুন।

 

Advertisement