scorecardresearch
 

Milk Overflowing- Lucky or Unlucky: দুধ ফোটানোর সময় উথলে পড়া শুভ না অশুভ ইঙ্গিত?

Milk Overflowing: আমাদের রোজকার জীবনে এমন অনেক কিছু ঘটে, যার মধ্যে বেশ কিছু বিষয় শুভ বা অশুভের ইঙ্গিত দেয়। এমন একটি ঘটনা হল দুধ ফোটানোর সময় হঠাৎ উথলে যাওয়া।

Advertisement
দুধ উথলে পড়ার ইঙ্গিত (ছবি: ফেসবুক) দুধ উথলে পড়ার ইঙ্গিত (ছবি: ফেসবুক)

দুধ প্রতিটি ব্যক্তির জন্য স্বাস্থ্যকর, সুষম ডায়েটের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। আমাদের রোজকার জীবনে এমন অনেক কিছু ঘটে, যার মধ্যে বেশ কিছু বিষয় শুভ বা অশুভের ইঙ্গিত দেয়। এমন একটি ঘটনা হল দুধ ফোটানোর সময় হঠাৎ উথলে যাওয়া। এটা খুব সাধারণ একটা ঘটনা। জানুন এটা শুভ না অশুভ ইঙ্গিত? 

অনেক বাঙালি হিন্দু বাড়িতে নতুন বউয়ের প্রবেশের সময় দুধ উথলানো হয়। তবে এর কারণ অনেকেরই অজানা। আসলে জ্যোতিষশাস্ত্র অনুসারে হঠাৎ করে দুধ উথলে যাওয়া অত্যন্ত শুভ লক্ষণ। এটি ইঙ্গিত দেয় যে, জীবনে বিশেষ শুভ কিছু ঘটাতে চলছে। মনে করা হয় এ রকম ঘটনা শুভ বার্তা বয়ে নিয়ে আসতে পারে। এজন্যে নববধূর গৃহপ্রবেশের সময় দুধ উথলে তাঁকে দেখানো হয়। নতুন জীবন শুভ হবে, এই আশায়। তবে এক্ষেত্রে অবশ্যই লক্ষ্য রাখতে হবে, দুধ উথলে পড়ে যেন তা পুড়ে না যায়।     

দুধ উথলে পড়লে কী কী শুভ ঘটতে পারে? 

আরও পড়ুন

* আয় বৃদ্ধি বা অর্থ প্রাপ্তি হতে পারে। 

* কর্মে উন্নতি হওয়ার সম্ভাবনা। 

* বাড়িতে নানা কিছু শুভ হওয়ার আশা।

* ব্যবসায় চরম উন্নতির সম্ভাবনা।

কেন দুধ উথলে পড়ে? 

দুধ জ্বাল দেওয়ার সময় এর মধ্যে যে সব ফ্যাট জাতীয় পদার্থ থাকে, সব জমাট বাঁধে এবং এগুলি দুধের উপরে জমা হয়। এটিই সর নামে পরিচিত। যখন দুধ জ্বাল দেওয়া হয়, বাষ্প উৎপন্ন হয়। এটি সর ভেদ করে বাইরে আসতে পারে না। ফলে দেখা যায় এই বাষ্পের চাপে দুধ উঠলে বাইরে পড়ে যায়।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

Advertisement

 

Advertisement