scorecardresearch
 

Pearl Good For Which Rashi : এই রাশির মানুষেরা পরুন মুক্তো, অভাব হবে না টাকার

Pearl Benefits In Astrology : মুক্তোর সঙ্গে রয়েছে চন্দ্রের যোগ। চলুন জেনে নেওয়া যাক কোন কোন রাশির জাতক জাতিকারা মুক্ত পরতে পারেন এবং এটি পরার সঠিক সময় কখন?

Advertisement
মুক্তো মুক্তো
হাইলাইটস
  • মুক্তোর অনেক উপকারিতা
  • বিশেষ গুরুত্ব রয়েছে জ্যোতিষ শাস্ত্রে
  • কিছু রাশির জন্য এটি খুবই ভাল

জ্যোতিষশাস্ত্র এবং রত্নবিদ্যা অনুসারে প্রতিটি রত্ন কোনও না কোনও গ্রহের সঙ্গে যুক্ত। রাশিচক্রে গ্রহের অবস্থান অনুযায়ী রত্ন ধারণের পরামর্শ দেওয়া হয়। মুক্তোর সঙ্গে রয়েছে চন্দ্রের যোগ। চলুন জেনে নেওয়া যাক কোন কোন রাশির জাতক জাতিকারা মুক্ত পরতে পারেন এবং এটি পরার সঠিক সময় কখন?

মনের উপর প্রভাব
মুক্তো দেখতে গোলাকার। বেশিরভাগ মুক্তোর রঙ সাদা হলেও কোনও কোনও মুক্তো অবশ্য গোলাপী রঙেও হয়। মুক্তো চন্দ্রের সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হয়। এমতাবস্থায় চন্দ্রের মতো মুক্তোর প্রভাবও মনের ওপর পড়ে।

এই রাশিগুলির উপকার
জ্যোতিষশাস্ত্র এবং রত্নবিদ্যা অনুসারে, মেষ, কর্কট, বৃশ্চিক এবং মীন রাশির জাতকদের জন্য মুক্তো খুব ভাল বলে মনে করা হয়। কারও জন্মকুণ্ডলীতে চন্দ্র দুর্বল হলে তিনিও মুক্তো পরতে পারেন। তবে চন্দ্র যদি কারও নিচস্থ হয় তবে তাঁর মুক্তো ধারণ উচিত নয়।

আর্থিক অবস্থার উন্নতি
মুক্তো পরলে দেবী লক্ষ্মীর কৃপা সর্বদা বজায় থাকে। মুক্তো পরলে আর্থিক অবস্থা মজবুত হয়। মানুষ সমস্যা থেকে মুক্তি পান। মুক্তো শান্তির সূচনা করে। যাঁরা বেশি রেগে যান, তাঁদের শান্তও করে মুক্তো।

মুক্তো পরার নিয়ম
মুক্তো পরারও কিছু নিয়ম আছে। মুক্তো পরার সময় এই বিষয়গুলো সবসময় মাথায় রাখা উচিত। শুক্লপক্ষের সোমবার রাতে হাতের কনিষ্ঠা আঙুলে রুপোর আংটিতে মুক্তো পরতে হবে। যেহেতু মুক্তো চন্দ্রের সঙ্গে সম্পর্কযুক্ত তাই রাতে এটি পরলে এর ক্ষমতা বৃদ্ধি পায়।

এভাবে পরতে হবে মুক্তো
পূর্ণিমার রাতেও মুক্তো পরা যায়। তবে পরার আগে আংটিটিকে পঞ্চামৃতে ডুবিয়ে গঙ্গাজল দিয়ে ধুয়ে তারপর ধারণ করতে হবে। 

(Disclaimer : এই প্রতিবেদন সার্বিক রাশিচক্রের বিচারে করা, ব্যক্তি বিশেষে এর ফলাফল আলাদা হতে পারে)

Advertisement

আরও পড়ুনশ্রাবণের উপবাসে ডায়েটে রাখুন এই খাবারগুলি, শরীরে থাকবে ভরপুর এনার্জি

 

Advertisement