scorecardresearch
 

Samudrik Shastra- Lips: ঠোঁটই বলে ডেকে আপনি ঠগ না সৎ, জানুন সামুদ্রিক শাস্ত্র কী বলছে

Samudrik Shastra- Lips: একজন ব্যক্তির মুখের আকৃতি বা গঠন তার ভাগ্যের রহস্য প্রকাশ করতে পারে। জ্যোতিষশাস্ত্রে একে সামুদ্রিক শাস্ত্র বা সমুদ্রশাস্ত্র বলা হয়, যেখানে মুখের চেহারা দেখে ব্যক্তিত্ব ও ভবিষ্যৎ বলা হয়।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

Samudrik Shastra Tips for Lips: হস্তরেখা বিশেষজ্ঞরা হাতের রেখা পড়ে ভবিষ্যৎ বলতে পারেন। তবে অনেকেরই অজানা, একজন ব্যক্তির মুখের আকৃতি বা গঠন তার ভাগ্যের রহস্য প্রকাশ করতে পারে। জ্যোতিষশাস্ত্রে একে সামুদ্রিক শাস্ত্র বা সমুদ্রশাস্ত্র বলা হয়, যেখানে মুখের চেহারা দেখে ব্যক্তিত্ব ও ভবিষ্যৎ বলা হয়। যে কোনও মানুষের সৌন্দর্যে ঠোঁট খুবই গুরুত্বপূর্ণ। মহিলাদের ক্ষেত্রে এটি আরও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। সুন্দর ঠোঁট শুধুমাত্র একজন ব্যক্তির ব্যক্তিত্বই প্রকাশ করে না, এর সঙ্গে সে ব্যক্তির সম্পর্কে অনেক কিছু বলে।

সমুদ্রশাস্ত্র অনুসারে, শরীরের প্রতিটি অঙ্গ একজন ব্যক্তির প্রকৃতি, ভাগ্য এবং কর্ম সম্পর্কে অনেক তথ্য দেয়। বিভিন্ন মানুষের ঠোঁটের আকৃতি, রং আলাদা। এই বিষয়গুলির ভিত্তিতে আপনি সে ব্যক্তির ব্যক্তিত্ব সম্পর্কে জানতে পারেন। জানুন, কীভাবে একজন মানুষের ঠোঁট (Personality as per Lips) দেখে, তার সম্পর্কে অনেক কিছু জানবেন।

ঠোঁটের রং 

যে ব্যক্তির ঠোঁট গোলাপের পাপড়ির মতো গোলাপি সে ভাগ্যবান। এই ধরনের লোকেরা তাদের কাজের জন্য সম্মান পায়। যাদের ঠোঁটের রং লাল, তারা ছোট খাটো বিষয়ে খুব উত্তেজিত হোন। তারা লেখালেখিতে খুব ভাল। কখনও কখনও তারা নিয়মের বাইরে কাজ করেন। কালো ঠোঁটযুক্ত লোকেরা স্বভাবগতভাবে লড়াই করে। তারা কোনও কারণ ছাড়াই বিরক্ত হোন। এই স্বভাবের কারণে এরা অন্যদের সঙ্গে সহজে মেশে না। অন্যরাও তাদের থেকে দূরে থাকে।

ঠোঁটের আকৃতি 

পাতলা ঠোঁট: পাতলা ঠোঁটের যাদের, তারা খুব উচ্চাকাঙ্ক্ষী হোন। সামুদ্রিক শাস্ত্র অনুসারে, এই ধরনের লোকেরা তাদের কেরিয়ার নিয়ে খুব সচেতন এবং চিন্তিত। তারা সাফল্যের জন্য যে কোনও পর্যায়ে যায়। তবে অন্যের সঙ্গে তাদের ব্যবহার ভাল। এই ধরনের ঠোঁট সুন্দর এবং আকর্ষণীয় দেখায়। এমন ঠোঁটওয়ালা পুরুষ বা মহিলারা সৎ ও বুদ্ধিমান। 

Advertisement

ছোট ঠোঁট: এই ধরনের মানুষ খুব সংবেদনশীল হয়। তারা সব সময় সঠিক সুযোগ দেখেই তাদের কথা রাখে। পরিশ্রমী হওয়া সত্ত্বেও তারা যথেষ্ট উন্নতি করতে পারেন না। অন্যদিকে, ঠোঁট উঁচিয়ে থাকা মানুষের জীবনে অনেক উত্থান-পতন আসে। এই লোকেরা দৃঢ়ভাবে অন্যদের কাছ থেকে সাহায্য নিতে বিশ্বাস করে। এই লোকেদের খারাপ আসক্তিতে পড়ার সম্ভাবনা খুব বেশি।

মোটা ও বড় ঠোঁট: বড় ঠোঁটের মানুষরা সাধারণত অন্যের কাছ থেকে সম্মান পেতে ক্ষুধার্ত থাকেন। তারা একসঙ্গে অনেক কিছু করতে পছন্দ করেন। তারা খুবই বুদ্ধিমান। মোটা ঠোঁটের মানুষ সব সময় আর্থিক সমস্যায় পড়েন। সহজেই বিতর্কের সঙ্গে যুক্ত হোন। তারা খুব একগুঁয়ে।

মসৃণ ও বাঁকা ঠোঁট: মসৃণ ঠোঁটের যাদের, তাদের জীবনে সব ধরনের সুখ উপভোগ করেন। এই ধরনের মানুষ খুব ভাগ্যবান। অন্যদিকে, বাঁকা ঠোঁটযুক্ত লোকেরা চেহারার উপর জোর দেয়। তাদের আসলের চেয়ে, বেশি দেখানোর প্রবণতা রয়েছে। এটি প্রায়ই তাদের সমস্যায় ফেলে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Advertisement