scorecardresearch
 

Surya Grahan 2021: সূর্যগ্রহণে এই দুই রাশির ভাগ্যোদয় হতে চলেছে

জ্যোতিষ মতে সূর্যগ্রহণ শুধুমাত্র এক মহাজাগতিক ঘটনা নয়, এর প্রভাব রাশিচক্রও নানা ভাবে লক্ষ্য করা যায়। এ ছাড়াও নানা ধার্মিক বিশ্বাসও জড়িয়ে রয়েছে এর সঙ্গে। জ্যোতিষের গণমনা অনুযায়ী বছরের প্রথম সূর্যগ্রহণ বৃষরাশিতে হবে। বৃষরাশিতে গ্রহণ লাগার ফলে এই রাশির জাতকদের একটু সাবধান থাকতে হবে।

Advertisement
সূর্যগ্রহণ সূর্যগ্রহণ
হাইলাইটস
  • প্রত্যেক রাশি উপরই গ্রহণের প্রভাব পড়বে।
  • তবে এই দুই রাশির ভাগ্যোদয়ের যোগ রয়েছে বছরের প্রথম সূর্যগ্রহণে।

১০ জুন বছরের প্রথম সূর্যগ্রহণ (Solar Eclipse)। ২৬ মে বছরের প্রথম পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণের ১৫ দিন পর ফের একবার গ্রহণ। হিন্দু পঞ্চাঙ্গ অনুসারে এ বছর চারটি গ্রহণ রয়েছে। ২টি চন্দ্রগ্রহণ। ২টি সূর্যগ্রহণ। ২৬ মে বৈশাখী পূর্ণিমায় প্রথম চন্দ্রগ্রহণ হয়ে গিয়েছে। বছরের প্রথম সূর্যগ্রহণ ভারত থেকে আংশিক দেখা যাবে। পূর্ণগ্রাস না হলেও রিং অফ ফায়ার গ্রহণ হবে এটি। অর্থাৎ চাঁদ সূর্যের ৯৯ শতাংশ ঢেকে দেবে।

১০ জুন দুপুর ১টা বেজে ৪২ মিনিট থেকে সন্ধে ৬টা ৪১ মিনিট পর্যন্ত স্থায়ী হবে এই এই গ্রহণ কাল। আমেরিকার উত্তর ভাগ, ইউরোপ এবং এশিয়া থেকে আংশিক ভাবে দেখা যাবে। কানাডা, গ্রিনল্যান্ড এবং রাশিয়ার উত্তরভাগ থেকে পূর্ণ গ্রহণ দেখা যাবে। ভারত থেকে আংশিক গ্রহণ দেখা যাবে। ভারতের অরুণাচল প্রদেশ এবং লাদাখের কিছু অংশ থেকে এই গ্রহণ দেখা যাবে। দেশের বাকি অংশে দেখা যাবে না।

জ্যোতিষ মতে সূর্যগ্রহণ শুধুমাত্র এক মহাজাগতিক ঘটনা নয়, এর প্রভাব রাশিচক্রও নানা ভাবে লক্ষ্য করা যায়। এ ছাড়াও নানা ধার্মিক বিশ্বাসও জড়িয়ে রয়েছে এর সঙ্গে। জ্যোতিষের গণনা অনুযায়ী বছরের প্রথম সূর্যগ্রহণ বৃষরাশিতে হবে। বৃষরাশিতে গ্রহণ লাগার ফলে এই রাশির জাতকদের একটু সাবধান থাকতে হবে। প্রত্যেক রাশি উপরই গ্রহণের প্রভাব পড়বে। তবে এই দুই রাশির ভাগ্যোদয়ের যোগ রয়েছে বছরের প্রথম সূর্যগ্রহণে।

দেখে নিন কোনও দুই রাশির ভাগ্যোদয় হতে চলেছে

সিংহ রাশি - সিংহ রাশির জাতকদের জন্য বছরের প্রথম সূর্যগ্রহণ অনেক সুযোগ নিয়ে আশতে চলেছে। বলা যায় এই রাশির জাতকদের ভাগ্যোদয় হতে চলেছে সূর্যগ্রহণের ফলে। চাকরি এবং ব্যবসায় দারুণ অগ্রগতির যোগ তৈরি হচ্ছে। সঙ্গে অর্থাগমের যোগ রয়েছে। দাম্পত্য জীবনেও সুখকর সময় উপভোগ করবেন এ সময়ে। পরিবারের সঙ্গে ভালো সময় কাটাবেন।

Advertisement

ধনু রাশি - ধনু রাশির জাতকদের জন্যে একরাশ ভালো খবর বয়ে আনবে বছরের প্রথম সূর্যগ্রহণ। অর্থ লাভ হবে। যার ফলে আর্থিক দিক থেকে ভালো জায়গায় অবস্থান করবেন এই রাশির জাতকরা। যে কোনও কাজে সাফল্য পাবেন। স্বাস্থ্যের দিক থেকেও ভালো থাকবেন। পরিবারের সঙ্গে সুখকর সময় কাটাবেন।

 

Advertisement