scorecardresearch
 

Morning Vastu Tips : সকালে ঘুম থেকে উঠে ভুলেও করবেন না এই কাজগুলি, দুর্ভাগ্য পিছু ছাড়বে না

বাস্তু অনুসারে এমন কিছু টিপস আছে, যা সকালে উঠে মেনে চললে ভাগ্য উজ্জ্বল হয়। আবার কিছু বিষয় আছে যেগুলি ভুলবশত করে ফেললে, দুর্ভাগ্যেরও শিকার হতে পারন। চলুন জেনে নেওয়া যাক বিস্তারিত।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • সকালের জন্যও রয়েছে বাস্তু টিপস
  • ঘুম থেকে উঠে কী করবেন?
  • জেনে নিন এখানে

সকালে উঠে কী করা উচিত? এই বিষয়ে বাড়ির বড়রা প্রায়শই বিভিন্ন পরামর্শ দিয়ে থাকেন। যদিও ছোটরা অবশ্য অনেক সময় বড়দের কথায় গুরুত্ব দেয় না। কিন্তু বাস্তু অনুসারে এমন কিছু টিপস আছে, যা সকালে উঠে মেনে চললে ভাগ্য উজ্জ্বল হয়। আবার কিছু বিষয় আছে যেগুলি ভুলবশত করে ফেললে, দুর্ভাগ্যেরও শিকার হতে পারন। চলুন জেনে নেওয়া যাক বিস্তারিত।

এই জিনিসের দিকে তাকাবেন না
১. বন্য প্রাণীর ছবি : অনেক বাড়িতে হিংস্র প্রাণী বা বন্য প্রাণীর ছবি থাকে, যা সকালে ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গে দেখা উচিত নয়। তাই এই ধরনের ছবি এড়িয়ে চলুন।

২.  ছায়া : সকালে ঘুম থেকে ওঠার পর নিজের বা অন্য কারও ছায়া দেখা উচিত নয়। বিশেষত পশ্চিমের ছায়া। কারণ বাস্তু অনুসারে এটিকে রাহুর লক্ষণ ধরা হয়। এমতবস্থায় পশ্চিম দিকে ছায়া দেখা খুবই অশুভ বলে মনে করা হয়।

৩. এঁটো বাসন : সকালে উঠে কখনওই এঁটো বাসন দেখা উচিত নয়। তাই বাস্তু মতে রাতেই সব পাত্র পরিষ্কার করে রাখা ভাল।

৪. আয়না : সকালে কখনওই আয়নার দিকে তাকানো উচিত নয়। কথিত আছে, সকালে আয়না দেখলে রাতের সমস্ত নেতিবাচকতা আয়নায় দেখতে পাওয়া যায়।

সকালে ঘুম থেকে উঠে কী করবেন?
বাস্তু মতে, সকালে ঘুম থেকে ওঠার সঙ্গে সঙ্গে হাতের তালু দেখুন। হাতের তালুতে কৃষ্ণ, সরস্বতী ও লক্ষ্মীর বাস। হাতের তালুকে পদ্ম বলা হয়। হাতের তালু দেখে ভগবানের নাম নিয়ে মুখে ঘষে নিন। তারপর আপনার দিনের নতুন শুরুর জন্য প্রার্থনা করুন। এর পরে জল পান করুন এবং সূর্য দেখুন। যাঁরা সূর্যোদয়ের আগে ঘুম থেকে ওঠেন তাঁরা চাঁদের দর্শণও করতে পারেন। 

Advertisement

আরও পড়ুনবৃহস্পতি বক্রি, এই ৪ রাশির বিবাহিত জীবনে মারাত্মক প্রভাব, জানুন প্রতিকার

 

Advertisement