scorecardresearch
 

Goutam Adani Slips To No 4: বিশ্বের ধনকুবের তালিকায় নেমে গেলেন আদানি, কত কমল সম্পত্তি?

Goutam Adani Slips To No 4: বিশ্বের ধনীদের টপ টেন লিস্টে সম্প্রতি তিন নম্বরে উঠে এসেছিলেন ভারতীয় ধনকুবের ও এশিয়ার সেরা ধনী গৌতম আদানি। বিশ্বের ধনকুবেরদের তালিকায় এবার নেমে গেলেন আদানি, কত কমল সম্পত্তি? কে টপকে গেলেন তাঁকে?

Advertisement
ধনকুবেরদের তালিকায় পতন আদানির ধনকুবেরদের তালিকায় পতন আদানির
হাইলাইটস
  • আদানির পদস্খলন, নেমে গেলেন আরবপতি
  • বিশ্বের ধনীর তালিকায় তিনি এখন চার নম্বরে
  • তাঁকে ছাড়িয়ে গেলেন বার্নাল্ড আর্নল্ট

বিলিয়নিয়ারের দৌড়ে সম্প্রতি টপ-থ্রিতে এন্ট্রি নেওয়া ভারতীয় উদ্যোগপতি গৌতম আদানি (Gautam Adani) একবার আরও একবার চতুর্থ স্থানে নেমে গিয়েছেন। জানা গিয়েছে যে, আদানি ফ্রান্সের বিলিয়নিয়ার বার্নার্ড আর্নল্টকে (Bernard Arnault) সরিয়ে পৃথিবীর তিন নম্বর সবচেয়ে ধনী ব্যক্তিতে পরিণত হয়েছিলেন। আপাতত আদানির (Adani Net Worth) নেটওয়ার্থ ১৪৬.৫ পাঁচ বিলিয়ন ডলার।

বার্নার্ড আর্নল্ট ফের দু'নম্বরে

সম্পত্তির উত্থানের সঙ্গে ফ্রান্সের বিলিয়নিয়ার বার্নাল্ড আর্নল্ড আরও একবার এশিয়ার সবচেয়ে ধনী (Asia's Richest Gautam Adani) গৌতম আদানিকে পিছনে ফেলে দিয়েছেন। ফোর্বস এর রিয়েল টাইম বিলিয়নিয়ার লিস্ট অনুসারে ১৫৬.৫ বিলিয়ন ডলার নেটওয়ার্কের সঙ্গে আর্নল্ড আরও একবার পৃথিবীর দ্বিতীয় সবচেয়ে ধনী ব্যক্তির জায়গা দখল করে নিয়েছেন। আদানি এবং বার্নার্ড আর্নল্ডের মধ্যে এখন ১০ বিলিয়ন ডলারের পার্থক্য হয়েছে।

আদানির আগে এখন এই তিনজন

বিশ্বের চতুর্থ ধনী গৌতম আদানি ১০ আরব ডলার পিছিয়ে পড়লেও এ বছর যেভাবে তার নেটওয়ার্থ বেড়েছে, হতে পারে যে তিনি খুব দ্রুত লিস্টে ফের আরও উপরে চলে যেতে পারেন। আপাতত সম্পত্তির মামলায় আদানির উপরে তিনজন রয়েছেন। এর মধ্যে ২৫০.৫ বিলিয়ন ডলার নেটওয়ার্থ ধরে রেখে এক নম্বরে রয়েছেন এলন মাস্ক (Elon Musk)। যেখানে ১৫১.৩ আরব ডলারের সঙ্গে বেজোস (Jeff Bezos) তৃতীয় নম্বরে রয়েছেন।

বেজোসকে ছাড়িয়ে যেতে পারেন আদানি

ফোর্বসের বিলিয়ানিয়ারের লিস্টে নজর দিতে গেলে দেখা যাচ্ছে যে গৌতম আদানির সম্পত্তি একটু বাড়লেই তিনি অ্যামাজনের জেফ বেজোসকে পিছনে ফেলে দিতে পারেন। আসলে যেখানে আর্নল্ড এবং আদানির মধ্যে সম্পত্তির ফারাক ১০ বিলিয়ন ডলার সেখানে, বেজোসের সঙ্গে পার্থক্য মাত্র ৪.৮ বিলিয়ন ডলার।

মুকেশ আম্বানি লিস্টে কোথায়?

এই তালিকায় রয়েছেন দ্বিতীয় ভারতীয় উদ্যোগপতি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি। পৃথিবীর নবম সবচেয়ে ধনী ব্যক্তি হয়েছেন আম্বানি। নেটওয়ার্থ ৯১.৯ আরব ডলার। তিনি কিছুদিন আগেও আদানির আগে ছিলেন। কিন্তু এখন তিনি নবমে দীর্ঘদিন ধরে আটকে রয়েছেন।

Advertisement

 

Advertisement