scorecardresearch
 

Harsha Engineers IPO: লিস্টিংয়েই বাম্পার লাভ, বড় রিটার্নের আশা জাগাচ্ছে হর্ষ ইঞ্জিনিয়ার্সের IPO

Harsha Engineers IPO: আজ হর্ষ ইঞ্জিনিয়ার্স ইন্টারন্যাশনাল আইপিওর (Harsha Engineers IPO) শেয়ার স্টক মার্কেটে তালিকাভুক্ত হয়েছে। এর শেয়ারের তালিকাভুক্তিতে চমৎকার মুনাফা হয়েছে। শেয়ারবাজারে তালিকাভুক্ত হতেই বিনিয়োগকারীদের ৩৫ শতাংশ মুনাফা দিয়েছে এই শেয়ার।

Advertisement
Harsha Engineers IPO: শেয়ারবাজারে তালিকাভুক্ত হতেই বিনিয়োগকারীদের ৩৫ শতাংশ মুনাফা দিয়েছে এই শেয়ার। Harsha Engineers IPO: শেয়ারবাজারে তালিকাভুক্ত হতেই বিনিয়োগকারীদের ৩৫ শতাংশ মুনাফা দিয়েছে এই শেয়ার।
হাইলাইটস
  • আজ হর্ষ ইঞ্জিনিয়ার্স ইন্টারন্যাশনাল আইপিওর (Harsha Engineers IPO) শেয়ার স্টক মার্কেটে তালিকাভুক্ত হয়েছে।
  • শেয়ারবাজারে তালিকাভুক্ত হতেই বিনিয়োগকারীদের ৩৫ শতাংশ মুনাফা দিয়েছে এই শেয়ার।

Harsha Engineers IPO: আজ হর্ষ ইঞ্জিনিয়ার্স ইন্টারন্যাশনাল আইপিওর (Harsha Engineers IPO) শেয়ার স্টক মার্কেটে তালিকাভুক্ত হয়েছে। এর শেয়ারের তালিকাভুক্তিতে চমৎকার মুনাফা হয়েছে। শেয়ারবাজারে তালিকাভুক্ত হতেই বিনিয়োগকারীদের ৩৫ শতাংশ মুনাফা দিয়েছে এই শেয়ার। এই শেয়ারটি NSE-তে ৪৫০ টাকা মূল্যে তালিকাভুক্ত করা হয়েছে। হর্ষ ইঞ্জিনিয়ার্স ইন্টারন্যাশনালকে ৩৩০ টাকার ইস্যু মূল্যের বিপরীতে ৪৫০ টাকায় তালিকাভুক্ত করার মাধ্যমে, বিনিয়োগকারীরা লিস্টিং-এ শেয়ার প্রতি ১২০ টাকা লাভ পেয়েছে, যা শেয়ারের নির্ধারিত দর থেকে প্রায় ৩৫ শতাংশ বেড়েছে।

আরও পড়ুন: ৬ মাসে ৯৮% রিটার্ন দিল Tata-র এই শেয়ার, দ্বিগুণ হল লগ্নির টাকা

BSE-তে শেয়ার প্রতি ৪৪৪ টাকায় তালিকাভুক্ত হর্ষ ইঞ্জিনিয়ার্স ইন্টারন্যাশনাল আইপিও-এর শেয়ার প্রতি শেয়ার ৪৪৪ টাকায় BSE-তে তালিকাভুক্ত হয়েছে। এইভাবে, বিনিয়োগকারীরা BSE-তে শেয়ার প্রতি শেয়ার প্রতি ১১৪ টাকা লিস্টিং লাভ পেয়েছে। প্রারম্ভিক বাণিজ্যে, হর্ষ ইঞ্জিনিয়ার্সের স্টক বিএসইতে ৩৯ শতাংশ বৃদ্ধির সাথে শেয়ার প্রতি ৪৫৮ টাকায় ট্রেড করছিল। এর শেয়ারে ক্রমাগত লেনদেন দেখা যাচ্ছে।

হর্ষ ইঞ্জিনিয়ার্স ইন্টারন্যাশনাল আইপিও
হয়েছিল কোম্পানির আইপিও ১৪ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত সাবস্ক্রিপশনের জন্য খোলা ছিল। ২১ সেপ্টেম্বর বুধবার আইপিওর জন্য দরদাতাদের কাছে শেয়ার বরাদ্দ করা হয়েছে।

আইপিও প্রাইস ব্যান্ড এবং অন্যান্য জিনিস
কোম্পানির আইপিও বিনিয়োগকারীদের কাছ থেকে অভূতপূর্ব সাড়া পেয়েছে, খুচরা বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত অংশটি ১৭.৬ বার সাবস্ক্রাইব করা হয়েছে। মোট আইপিও ৭৪.৭০ বার সাবস্ক্রাইব করা হয়েছে। আইপিওর প্রাইস ব্যান্ড ছিল ৩১৪ টাকা থেকে ৩৩০ টাকা। আইপিওতে, ৩০০ কোটি টাকার শেয়ার শেয়ারহোল্ডার এবং প্রোমোটাররা বিক্রয়ের জন্য অফারের অধীনে ইস্যু করেছিল। একই সময়ে, ৪৫৫ কোটি টাকার নতুন শেয়ার ইস্যু করা হয়েছে। কোম্পানির পরিকল্পনা ছিল ইস্যুটির মাধ্যমে ৭৫৫ কোটি টাকা সংগ্রহ করার।

Advertisement

হর্ষ ইঞ্জিনিয়ার্স ইন্টারন্যাশনাল লিমিটেড বিমান চলাচল এবং মহাকাশ, রেলওয়ে, স্বয়ংচালিত, পুনর্নবীকরণযোগ্য শক্তি, কৃষি এবং অন্যান্য শিল্পের জন্য বিস্তৃত প্রকৌশল পণ্য তৈরি করে।

Advertisement