scorecardresearch
 

Petrol-Diesel Price : বড় খবর: পেট্রোল-ডিজেলের দাম কমতে পারে লিটারে ৬-১০ টাকা

দেশের লাখ লাখ মানুষের জন্য বড় খবর। কমতে পারে পেট্রোল ও ডিজেলের দাম। প্রতি লিটারে দাম কমতে পারে ৬ থেকে ১০ টাকা।

Advertisement
হাইলাইটস
  • দেশের লাখ লাখ মানুষের জন্য বড় খবর
  • কমতে পারে পেট্রোল ও ডিজেলের দাম

দেশের লাখ লাখ মানুষের জন্য বড় খবর। কমতে পারে পেট্রোল ও ডিজেলের দাম। প্রতি লিটারে দাম কমতে পারে ৬ থেকে ১০ টাকা। এই বিষয়ে তেল কোম্পানিগুলোর সঙ্গে আলোচনা শুরু করেছে কেন্দ্রীয় সরকার। সূত্রের খবর, সব কিছু ঠিক থাকলে কিছুদিনের মধ্যেই দাম কমে যাবে পেট্রোল ও ডিজেলের।  

আগামী বছর লোকসভা নির্বাচন রয়েছে। তার আগে কেন্দ্রীয় সরকার পেট্রোল, ডিজেলের দাম কমাতে পারে। খবরে প্রকাশ, পেট্রোল ও ডিজেলের দাম লিটারে ৬ থেকে ১০ টাকা কমতে পারে।  গত বছরের ২২ মে থেকে পেট্রোল এবং ডিজেলের দামে কোনও পরিবর্তন হয়নি। পেট্রোল এবং ডিজেলের দাম দীর্ঘদিন ধরে অপরিবর্তিত রয়েছে। তা নিয়ে অনেকে ক্ষুব্ধ। এই অবস্থায় দাম কমানোর পথে হাঁটতে পারে সরকার। 

গতবার পেট্রোল ডিজেলে আবগারি শুল্ক কমিয়েছিল কেন্দ্রীয় সরকার। তখন পেট্রোল এবং ডিজেলে কমানো হয়েছিল প্রতি লিটারে ১৩ ও ১৬ টাকা। আজ কলকাতায় পেট্রোলের লিটার প্রতি দাম ১০৬.০৩ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯২.৭৬ টাকা। দিল্লিতে পেট্রোলের লিটার প্রতি দাম ৯৬.৭২ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯০.০৮ টাকা। চেন্নাইয়ে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৬.৩১ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৪. ২৪ টাকা। মুম্বইয়ে পেট্রোলের লিটার প্রতি দাম ১০৬.৩১ টাকা এবং ডিজেলের লিটার প্রতি দাম ৯৪. ২৭ টাকা।

আরও পড়ুন

অপরিশোধিত তেলের দামের পতন: প্রসঙ্গত, গত কয়েক মাসে আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম হ্রাস পেয়েছে। বর্তমানে দাম ব্যারেল প্রতি ৮০ ডলারের কাছাকাছি। যা বাজেটকে সহায়তা করেছে। এখন পেট্রোল ডিজেলের দাম কমলে অনেকটা রেহাই পাবে সাধারণ মানুষ। 

Advertisement

Advertisement