scorecardresearch
 

Rakesh Jhunjhunwala Star Health : রাকেশ ঝুনঝুনওয়ালার পোর্টফোলিওর অংশ, এই স্টকের দাম ৫১% বেড়েছে

Rakesh Jhunjhunwala Star Health: এই শেয়ারে নামী বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালার পোর্টফোলিওর একটি অংশ। ১ জুলাই, ২০২২-এ ৫২ সপ্তাহের সবথেকে কম দাম ৪৬৯.০৫ টাকায় পৌঁছেছিল।

Advertisement
রাকেশ ঝুনঝুনওয়ালা (ফাইল ছবি) রাকেশ ঝুনঝুনওয়ালা (ফাইল ছবি)
হাইলাইটস
  • স্টার হেলথ ইন্স্যুরেন্সের শেয়ার তাদের ৫২ সপ্তাহের লো থেকে ৫১% বেড়েছে
  • মাত্র ২১টি ট্রেডিং সেশন বা এক মাসে
  • রাকেশ ঝুনঝুনওয়ালার পোর্টফোলিওর একটি অংশ

Rakesh Jhunjhunwala Star Health: স্টার হেলথ ইন্স্যুরেন্সের শেয়ার মাত্র ২১টি ট্রেডিং সেশন বা এক মাসে তাদের ৫২ সপ্তাহের লো থেকে ৫১% বেড়েছে। এটা নামী বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালার পোর্টফোলিওর একটি অংশ। ১ জুলাই, ২০২২-এ ৫২ সপ্তাহের সবথেকে কম দাম ৪৬৯.০৫ টাকায় পৌঁছেছিল।

স্টার হেলথ শেয়ার ১ আগস্টে ৭১০.২০ টাকায় বন্ধ হয়েছে। এক মাসে বিনিয়োগকারীদের ৫১.৪১ শতাংশ রিটার্ন দিয়েছে। স্টার হেলথ ইন্স্যুরেন্স স্টক এখনও ২৩.৩ শতাংশ কম লেনদেন করছে ৫২-সপ্তাহের সর্বোচ্চ ৯৪০ টাকা থেকে। যা ১০ ডিসেম্বর, ২০২১-এ পৌঁছেছিল।

রাকেশ ঝুনঝুনওয়ালা স্টার হেলথের একজন প্রোমোটার। তিনি (১৪.৩৯ শতাংশ বা ৮.২৮ কোটি শেয়ার) এবং তাঁর স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালা (৩.১০ শতাংশ বা ১.৭৮ কোটি শেয়ার) জুন ২০২২ ত্রৈমাসিকে ফার্মে ১৭.৪৯ শতাংশ শেয়ার রেখেছেন। বলছে তথ্য।

ইন্ট্রাডে আন্দোলন
মঙ্গলবার (২ অগাস্ট) সকাল ১১:৫০ টায় স্টকটি ৭২০.৯০ টাকায় লেনদেন করেছে। BSE-তে আগের ৭১০.২০ টাকার বিপরীতে এদিন ১.৫% বেড়েছে। স্টার হেলথ ইন্স্যুরেন্সের স্টক আজ ২.০৬% বেড়ে ৭২৪.৮ টাকার ইন্ট্রাডে সর্বোচ্চ স্পর্শ করেছে।

প্রাইভেট ইন্স্যুরেন্স কোম্পানির স্টক ২০ দিন, ৫০ দিন, ১০০ দিন এবং ২০০ দিনের মুভিং এভারেজের চেয়ে বেশি। কিন্তু ৫-দিনের মুভিং এভারেজের চেয়ে কম। শেয়ারটি ২০২২ সালে ৮.৪১ শতাংশ হারিয়েছে, কিন্তু ৩.২৭ শতাংশ বেড়েছে। সপ্তাহ ফার্মের মোট ০.৩১ লক্ষ শেয়ার হাত বদল হয়েছে। যার পরিমাণ BSE-তে ২.২২ কোটি টাকার টার্নওভার। BSE-তে ফার্মের মার্কেট ক্যাপ বেড়ে দাঁড়িয়েছে ৪১,৫৩৬ কোটি টাকা।

আরও পড়ুন: টাকা দেবে Google Maps, জানুন কী করে পকেট ভরবেন!

আরও পড়ুন: জুমের মতো লিঙ্কের মাধ্যমে WhatsApp কল! আসছে নয়া ফিচার?

আরও পড়ুন: 'আক্রান্ত' TMC, মেদিনীপুরে পুড়ল গাড়ি, টিটাগড়ে পার্টি অফিসে বোমা

Advertisement

প্রথম কোয়ার্টারে আয়
কোম্পানিটি জুন ২০২২-এ শেষ হওয়া ত্রৈমাসিকের জন্য আয়ের একটি দুর্দান্ত সেট রিপোর্ট করেছে। এটি গত ত্রৈমাসিকে ২১৩.২৪ কোটি টাকার মুনাফার রিপোর্ট হয়েছে। আগের অর্থবছরের জুন ত্রৈমাসিকে ২০৯.৭৮ কোটি টাকার ক্ষতি হয়েচিল। 

আইসিআইসিআই সিকিউরিটিজ স্টার হেলথের জন্য Q১ আয়ের পর ৮৫৮ টাকা লক্ষ্য মূল্য দিয়েছে। আগের টার্গেট মূল্য ছিল ৭০০ টাকা। দেখে নেওয়া যাক বিশেষজ্ঞরা কী বলছেন।

তীর্থঙ্কর দাস, হেড অফ টেকনিক্যাল রিসার্চ, আশিকা গ্রুপ
"স্টার হেলথের শেয়ারের মূল্য ১০০ DMA-এর ওপরে উচ্চতর ভিত্তি তৈরি করেছে। এবং বর্তমানে উচ্চ স্তরে টিকে আছে। স্টকটি ৬৫০-৬৬৫ স্তরে রয়েছে বলে মনে হচ্ছে। যা ৩৮.২%-এর সঙ্গে মিলে যায়। (হাই: ৭৭২; লো: ৪৭০)। অসিলেটরগুলির মধ্যে দৈনিক MACD আপট্রেন্ডে রয়েছে এবং এটি তার নয়টি পিরিয়ড গড়ের ওপরে টিকে থাকতে দেখা যায়। এইভাবে ইতিবাচক দিককে সমর্থন করে। তাই আশা করা যেতে পারে যে স্টকটি ইতিবাচক বজায় রাখবে।"

পবিত্রা শেঠি, সহ-প্রতিষ্ঠাতা ও প্রশিক্ষক, টিপস ২ ট্রেডস
"ভারত সহ বৈশ্বিক বাজারে একটি খুব তীক্ষ্ণ উত্থানের কারণে স্টার হেলথ সহ আর্থিকগুলি উজ্জ্বলভাবে পুনরুদ্ধার করেছে। বর্তমানে স্টার হেলথ আবার বিয়ারিশ প্রবণতায় রয়েছে এবং তাই বিনিয়োগকারীদের মুনাফা বুক করা উচিত এবং এই স্টকটি ৬৬৪ টাকা বা এমনকি ৬২০ টাকায় পৌঁছে যেতে পারে।"

 

Advertisement