scorecardresearch
 

SBI Debit Card Charge : SBI-এর ডেবিট কার্ডে নিয়ম বদল, ব্যবহার করলেই দিতে হবে টাকা!

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) গ্রাহকের জন্য অত্যন্ত জরুরি খবর। যদি আপনি এই ব্যাঙ্কের গ্রাহক হন, তাহলে এই খবর আপনাকে জানতেই হবে। আজকাল কমবেশি সবাই ডেবিট কার্ড ব্যবহার করে থাকেন।

Advertisement
SBI SBI
হাইলাইটস
  • স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) গ্রাহকের জন্য অত্যন্ত জরুরি খবর
  • এবার ডেবিট কার্ড ব্যবহার করলেই দিতে হবে টাকা

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) গ্রাহকের জন্য অত্যন্ত জরুরি খবর। যদি আপনি এই ব্যাঙ্কের গ্রাহক হন, তাহলে এই খবর আপনাকে জানতেই হবে। আজকাল কমবেশি সবাই ডেবিট কার্ড ব্যবহার করে থাকেন। তাঁদের এবার খরচ বাড়তে চলেছে। অর্থাৎ ডেবিট কার্ড ব্যবহারকারীদের চার্জ দিতে হবে। ১ এপ্রিল ২০২৪ থেকে এই নিয়ম কার্যকর হতে চলেছে। SBI তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করেছে। 

প্রসঙ্গত, Yuva এবং অন্য কার্ড যেমন যুব, গোল্ড, কম্বো ডেবিট কার্ড, মাই কার্ড (ইমেজ কার্ড) এর মতো ডেবিট কার্ডের জন্য বার্ষিক রক্ষণাবেক্ষণের হার বর্তমানের ১৭৫/+ GST দিতে হয় গ্রাহকদের। সেখানে এবার থেকে এই টাকার পরিমাণ বাড়িয়ে করা হয়েছে ২৫০/+ GST-তে। আবার প্ল্যাটিনাম ডেবিট কার্ডের চার্জ কমানো হয়েছে। আগে এর জন্য বার্ষিক চার্জ লাগত ৩২৫ টাকা + GST। এখন সেটা ২৫০ /+ GST দিতে হবে। 

প্রিমিয়াম বিজনেস ডেবিট কার্ড, প্রাইড SBI ডেবিট কার্ডের মতো প্রিমিয়াম বিজনেস ডেবিট কার্ডের বার্ষিক রক্ষণাবেক্ষণ ফি-ও বাড়ানো হয়েছে। আগে ছিল ৩৫০ টাকা+ GST। এখন সেটা বাড়িয়ে করা হয়েছে ৪২৫/+ GST। 

আরও পড়ুন

শুধু SBI ডেবিট কার্ডের ক্ষেত্রে নয়, ক্রেডিট কার্ডের চার্জেরও পরিবর্তন করেছে। সম্প্রতি এই তথ্য জানিয়েছে ব্যাংকটি। এক্ষেত্রেও পরিবর্তন হবে ১ এপ্রিল, ২০২৪ থেকে। যদিও সব ক্রেডিট কার্ডের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য নয়। 

SBI ব্যাঙ্ক ছাড়াও, অ্যাক্সিস ব্যাঙ্কও ডেবিট কার্ড সংক্রান্ত নিয়ম পরিবর্তন করেছে। Axis Bank তার Burgundy, Delight, Priority এবং অন্যান্য ডেবিট কার্ডের জন্য বিমানবন্দর লাউঞ্জ অ্যাক্সেস সংক্রান্ত ডেবিট কার্ডের নিয়ম পরিবর্তন করেছে। এছাড়াও, ব্যাঙ্ক BookMyShow অফার, রিওয়ার্ড পয়েন্ট নিয়ম এবং তার ডেবিট কার্ডগুলির আন্তর্জাতিক ব্যবহারের সাথে সম্পর্কিত একটি নির্দিষ্ট বৈশিষ্ট্যও পরিবর্তন করেছে। অ্যাক্সিস ব্যাঙ্ক তাদের গ্রাহকদের ইমেলের মাধ্যমে এই তথ্য দিয়েছে। এই ইমেলটি ২১ মার্চ, ২০২৪ তারিখে গ্রাহকদের কাছে ব্যাঙ্কের পক্ষ থেকে পাঠানো হয়েছে। এই ইমেল অনুসারে, এই হারগুলি ১ মে থেকে কার্যকর হবে।

Advertisement

Advertisement