scorecardresearch
 

BSF Recruitment 2022 : দ্বাদশ পাশে লোভনীয় চাকরি BSF-এ, রইল আবেদন প্রক্রিয়ার বিস্তারিত

মোট ৩২৩টি শূন্যপদে করা হবে নিয়োগ। BSF-এর হেড কনস্টেবল (Head Constable) পদে ৩১২ জন এবং স্টেনোগ্রাফার (Stenographer) পদে ১১ জনকে নিয়োগ করা হবে। এই চাকরির জন্য শুধুমাত্র অনলাইন মোডে আবেদন করা যাবে। আবেদনের জন্য, সাধারণ এবং ওবিসি প্রার্থীদের ২০০ টাকা ফি দিতে হবে। তবে SC, ST, এবং মহিলা প্রার্থীদের জন্য কোনও আবেদন ফি নেই।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • BSF-এ চাকরির সুযোগ
  • দ্বাদশ পাশেই করা যাবে আবেদন
  • রইল সমস্ত খুঁটিনাটি তথ্য

নিরাপত্তা বাহিনীতে যোগদানে ইচ্ছুক ব্যক্তিদের  জন্য দারুণ সুখবর। হেড কনস্টেবল ও স্টেনোগ্রাফার পদে নিয়োগ করছে বর্ডার সিকিউরিটি ফোর্স (Border Security Force)। মোট ৩২৩টি শূন্যপদে করা হবে নিয়োগ। BSF-এর হেড কনস্টেবল (Head Constable) পদে ৩১২ জন এবং স্টেনোগ্রাফার (Stenographer) পদে ১১ জনকে নিয়োগ করা হবে। এই চাকরির জন্য শুধুমাত্র অনলাইন মোডে আবেদন করা যাবে। আবেদনের জন্য, সাধারণ এবং ওবিসি প্রার্থীদের ২০০ টাকা ফি দিতে হবে। তবে SC, ST, এবং মহিলা প্রার্থীদের জন্য কোনও আবেদন ফি নেই। আবেদনের আগে প্রার্থীদেরে বিজ্ঞপ্তিটি ভাল করে পড়ে নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। প্রার্থীরা বিএসএফ-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন করতে পারেন।

BSF Recruitment 2022 Important Dates
আবেদন শুরুর তারিখ - ০৮/০৮/২০২২
আবেদন শেষের তারিখ - ০৬/০৯/২০২২

BSF Recruitment 2022 Fees
বর্ডার সিকিউরিটি ফোর্সের এই চাকরিতে আবেদনের জন্য সাধারণ এবং ওবিসি প্রার্থীদের ২০০ টাকা করে ফি দিতে হবে। তবে SC, ST, এবং মহিলা প্রার্থীদের কোনও আবেদন ফি দিতে হবে না। তাঁরা বিনামূল্যেই আবেদন করতে পারবেন।

BSF Recruitment 2022 Total Posts
বিএসএফে হেড কনস্টেবল এবং স্টেনোগ্রাফারের জন্য মোট ৩২৩টি শূন্যপদ রয়েছে। তার মধ্যে হেড কনস্টেবল পদে ৩১২ এবং স্টেনোগ্রাফার পদে ১১ জনকে নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা এই পদগুলিতে আবেদন করতে পারেন। এই পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনও স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশ শ্রেণি পাশ হতে হবে। এ ছাড়া স্টেনোগ্রাফার পদে আবেদনের জন্য দ্বাদশ শ্রেণি পাশের পাশাপাশি স্টেনোগ্রাফি পরীক্ষাতেও উত্তীর্ণ হতে হবে প্রার্থীকে। 

আরও পড়ুনস্বাধীনতার ৭৫ বর্ষপূর্তিতে তেরঙা আলোয় সাজছে সব স্মারক, বাদ শুধু তাজমহল, কেন?

 

Advertisement

Advertisement