scorecardresearch
 

Railway Recruitment 2021 : রেলে পরীক্ষা ছাড়াই ১,৬০০-র বেশি পদে চাকরির সুযোগ

Railway Recruitment 2021: ঠিক হয়েছে, ১৫ বছর থেকে ২৪ বছর বয়স পর্যন্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। ২০২১ সালের ১ ডিসেম্বরকে ধরে বয়স গণনা করা হবে।

Advertisement
রেলে চাকরির সুযোগ, অনলাইনে আবেদন রেলে চাকরির সুযোগ, অনলাইনে আবেদন
হাইলাইটস
  • রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড অ্যাপ্রেন্টিসশিপের জন্য নোটিফিকেশন প্রকাশ করেছে
  • ট্রেড অ্যাপ্রেন্টিসের জন্য ১,৬০০-র বেশি শুন্যপদে নিয়োগ করা হবে
  • রেলে চাকরি পাওয়ার ভাল সুযোগ

Railway Recruitment 2021: সরকারি চাকরি খুঁজছেন যাঁরা, তাঁদের জন্য ভাল খবর। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ড অ্যাপ্রেন্টিসশিপের জন্য নোটিফিকেশন প্রকাশ করেছে। রেলে চাকরি পাওয়ার ভাল সুযোগ। ট্রেন অ্যাপ্রেন্টিসের জন্য ১,৬০০-র বেশি শুন্যপদে নিয়োগ করা হবে। 

সে জন্য আবেদন করা যাবে। আগ্রহীরা নর্থ সেন্ট্রাল রেলের সরকারি ওয়েবসাইট rrcpryj.org-তে গিয়ে তা দেখতে পারেন। সেখানে অনলাইনে আবেদন করা যাবে। 

জরুরি তারিখ
অনলাইনে আবেদন করার শুরুর দিন- ০২ নভেম্বর, ২০২১
অনলাইনে আবেদন করার শেষ দিন- ০১ ডিসেম্বর, ২০২১

আবেদনকারীর বয়সসীমা
ঠিক হয়েছে, ১৫ বছর থেকে ২৪ বছর বয়স পর্যন্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। ২০২১ সালের ১ ডিসেম্বরকে ধরে বয়স গণনা করা হবে। তবে সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের জন্য নিয়ম অনুসারে ছাড় দেওয়া হবে। সেখানে শূন্যপদের সংখ্য়া ১,৬৬৪। 

যাঁরা আবেদন করতে চান, তাঁদের দশম এবং দ্বাদশে ৫০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। এর পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে আইটিআই ডিগ্রি থাকা দরকার।

আরও পড়ুন: Haringhata Live! মুরগি বেছে নিন, কাটাকুটি হবে বিজ্ঞানসম্মত উপায়ে 

আবেদন করার জন্য ১০০ টাকা লাগবে। তবে সংরক্ষিত এবং মহিলা প্রার্থীদের জন্য কোনও টাকা লাগবে না। মানে আবেদনের জন্য তাঁদের কোনও টাকা দিতে হবে না। অনলাইনে আবেদন করা যাবে। যার শেষদিন ১ ডিসেম্বর।

প্রার্থী বেছে নেওয়া হবে মেধাতালিকা বা মেরিট লিস্টের ভিত্তিতে। দশম শ্রেণিতে পাওয়া নম্বরের ওপর তৈ তৈরি করা হবে। এটা মনে রাখা দরকার আবেদন খালি অনলাইনেই করা যাবে। বাকি আর কোনও তথ্য জানার থাকলে তা নোটিফিকেশনে দেখে নেওয়া যাবে।

সরকারি নোটিফিকেশন পাওয়ার জন্য এখানে ক্লিক করুন।

 

Advertisement

Advertisement