scorecardresearch
 

AP Police Constable Recruitment: বেকারত্বের জ্বালা! কনস্টেবলের চাকরিতে আবেদন PhD, MBA, LLB ডিগ্রিধারীদের

অন্ধ্রপ্রদেশে ৬ হাজার ৪০০ পদে কনস্টেবল নিয়োগ করা হবে। যার জন্য় ন্য়ূনতম উচ্চমাধ্যমিক (12 th Pass) পাশ শিক্ষাগত যোগত্যার প্রয়োজন।

Advertisement
কনস্টেবল হতে চাই দ্বাদশ পাশ, আবেদন করলেন PhD, MBA, MSc, LLB ও MTech ডিগ্রিধারীরাও ! কনস্টেবল হতে চাই দ্বাদশ পাশ, আবেদন করলেন PhD, MBA, MSc, LLB ও MTech ডিগ্রিধারীরাও !
হাইলাইটস
  • এই নিয়োগের জন্য পাঁচ লাখের বেশি প্রার্থী আবেদন করেছেন
  • যার মধ্যে ৩,৯৫,৪১৫ জন পুরুষ
  • ১,০৮,০৭১ জন মহিলা

দেশে বেকারত্বের অবস্থা এমন যে পিএইচডি (PHD) এবং এমটেক (MTECH) করা প্রার্থীরাও উচ্চমাধ্যমিক পাশের চাকরির জন্য আবেদন করছেন। অন্ধ্রপ্রদেশ পুলিশ কনস্টেবল নিয়োগের (AP Police Constable Recruitment) ক্ষেত্রেও এমনই একটি ঘটনা সামনে এসেছে। অন্ধ্রপ্রদেশে ৬ হাজার ৪০০ পদে কনস্টেবল নিয়োগ করা হবে। যার জন্য ন্যূনতম উচ্চমাধ্যমিক (12 th Pass) পাশ শিক্ষাগত যোগত্যার প্রয়োজন। তবে পিএইচডি, এমবিএ (MBA), এমএসসি (MSC), এলএলবি (LLB) এবং এমটেক করা প্রার্থীরাও এই নিয়োগের জন্য আবেদন করেছেন।

জানা গিয়েছে, এই নিয়োগের জন্য পাঁচ লাখের বেশি প্রার্থী আবেদন করেছেন, যার মধ্যে ৩,৯৫,৪১৫ জন পুরুষ এবং ১,০৮,০৭১ জন মহিলা। রবিবার অন্ধ্রপ্রদেশ পুলিশ কনস্টেবল নিয়োগের লিখিত পরীক্ষা নেওয়া হবে। এবার এই এত সংখ্য়ক পুরুষ ও মহিলা চাকরিপ্রার্থীর মধ্যে ১০ জনের পিএইচডি ডিগ্রি আছে। এছড়াও ৯৩০ জনের এমটেক, ৫,২৮৪ জনের এমবিএ, ৪,৩৬৫ জনের এমএসসি এবং ৯৪ জনের এলএলবি ডিগ্রি রয়েছে।

আরও পড়ুন:WB Primary TET Result: TET-এর রেজাল্ট কবে? পর্ষদ সূত্রে যা জানা যাচ্ছে

Advertisement