scorecardresearch
 

Abhijit Gangopadhyay: 'এখনও সময় আছে, প্রার্থী হবেন না', অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে কুণাল, কারণ কী?

অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে ভোটে না দাঁড়ানোর অনুরোধ করলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। সোশ্যাল মিডিয়ায় তাঁর শুভানুধ্যায়ী হিসেবে এই অনুরোধ জানিয়েছেন কুণাল ঘোষ। 'এখনও সময় আছে, আপনি নির্বাচনী ময়দান থেকে সরে থাকুন। পরাজয়ের দিনটি দেখা বড় কঠিন।'

Advertisement
অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও কুণাল ঘোষ। কোলাজ অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও কুণাল ঘোষ। কোলাজ
হাইলাইটস
  • অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে ভোটে না দাঁড়ানোর অনুরোধ করলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।
  • সোশ্যাল মিডিয়ায় তাঁর শুভানুধ্যায়ী হিসেবে এই অনুরোধ জানিয়েছেন কুণাল ঘোষ।

অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে ভোটে না দাঁড়ানোর অনুরোধ করলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। সোশ্যাল মিডিয়ায় তাঁর শুভানুধ্যায়ী হিসেবে এই অনুরোধ জানিয়েছেন কুণাল ঘোষ। 'এখনও সময় আছে, আপনি নির্বাচনী ময়দান থেকে সরে থাকুন। পরাজয়ের দিনটি দেখা বড় কঠিন।' X হ্যান্ডলে প্রাক্তন বিচারপতিকে এই অনুরোধ জানিয়ে রবিবার সকালে এই পোস্টটি করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ।

কুণাল ঘোষ লিখেছেন, “শ্রী অভিজিৎ গঙ্গোপাধ্যায়, পরিচয় থাকার সুবাদে একটি অনুরোধ। আপনি বিচারপতি থাকাকালীন বিতর্কিত। ইস্তফা দিয়ে প্রশ্নের মুখে। বিজেপিতে গিয়ে সমালোচিত। অনুরোধ, এখনও সময় আছে, ওদের বলে দিন, প্রার্থী হবেন না। তমলুকে তৃণমূল জিতবে। দু’মাস পর আপনার সব সম্মান নষ্ট হবে। যে আপনাকে তমলুক নিয়ে যাচ্ছে, সেও আপনাকে হারাবে। তার দলে অন্য বড় নাম সে সহ্য করতে পারে না, বাড়তে দেবে না। এখনও সময় আছে, আপনি নির্বাচনী ময়দান থেকে সরে থাকুন। পরাজয়ের দিনটি দেখা বড় কঠিন। শুভানুধ্যায়ী হিসেবে ভাবতে বললাম।”

উল্লেখ্য, প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় BJP-তে যোগ দিয়েছেন। আসন্ন লোকসভা নির্বাচনে তাঁর তমুলক (Tamluk) কেন্দ্র থেকে প্রার্থী হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, তমলুক থেকেই তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন দেবাংশু ভট্টাচার্য। CPIM ওই কেন্দ্রে প্রার্থী করেছে আইনজীবী সায়ন বন্দ্যোপাধ্যায়কে (Sayan Banerjee)। সূত্রের খবর, ইতিমধ্যেই তমলুকে গিয়ে স্থানীয় BJP নেতৃত্বের সঙ্গে এক দফায় আলোচনা সেরে এসেছেন প্রাক্তন বিচারপতি। 

আরও পড়ুন

BJP এরাজ্যে প্রথম পর্বে ১৬টি কেন্দ্রে তাঁদের প্রার্থী তালিকা ঘোষণা করেছে। বাকি কেন্দ্রগুলিতে সম্ভবত শীঘ্রই প্রার্থীদের নাম ঘোষণা করে দেবে। তার আগে বিচারপতির প্রতি এমন বার্তা দিয়ে কুণাল ঘোষের এমন পোস্ট রাজ্য রাজনীতিতে নয়া মাত্রা যোগ করেছে। শুরু হয়েছে জল্পনা। সূত্রের খবর, অভিজিৎবাবুর সঙ্গে কুণালের সম্পর্ক ভালো। তাহলে তাঁকে সরাসরি অনুরোধটি না জানিয়ে তিনি পোস্ট করলেন কেন? এই প্রশ্নও উঠছে।

Advertisement

 

Advertisement